মালয়েশিয়ায় এমবিএফএ লেডিস গ্রুপ সাব কমিটির পুনর্মিলনী

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৩, ২০২২ | ৮:০২
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৩, ২০২২ | ৮:০২
Link Copied!
মালয়েশিয়ায় এমবিএফএ লেডিস গ্রুপ সাব কমিটির পুনর্মিলনী

মালয়েশিয়ার কুয়ালালামপুরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের (এমবিএফএ) লেডিস গ্রুপ সাব কমিটির পুনর্মিলনী, আড্ডা ও নৈশভোজ। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নিসার কাদের। ড. সুলতানা আলমের সভাপতিত্বে ও সেগুফতা নিসারের সার্বিক তত্ত্বাবধানে ক্যাফে স্টার কাবাব রেস্টুরেন্টে অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন নিয়ান সাহা।

অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত অতিথি ও উপস্থিত সদস্যদের সবাইকে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এমবিএফএ এর প্রেসিডেন্ট নিসার কাদেরর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হয় মূল অনুষ্ঠান। নিসার কাদের আয়োজকদের ভূয়সী প্রশংসা করে বলেন, দেশ থেকে দূর প্রবাসে নারী পুরুষ একত্রে কাজের মাধ্যমেই দেশের সুনাম বৃদ্ধি করতে হবে। ভালো কাজের মাধ্যমেই বাংলাদেশ কমিউনিটির কার্যক্রম আরও বড় পরিসরে পরিচালনার সুযোগ তৈরি হবে।

বিজ্ঞাপন

লেডিস গ্রুপের যাবতীয় কর্মকাণ্ডে এমবিএফএ এর সব সদস্য সবসময় পাশে থাকবে বলেও নিসার কাদের আশা প্রকাশ করেন। সভাপতির বক্তব্যে ড. সুলতান আলম বিস্তারিত কার্যক্রম তুলে ধরে তিনি বলেন, মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসিয়েশন প্রবর্তিত ‘লেডিস গ্রুপ সাব কমিটির’ আনুষ্ঠানিক যাত্রা হয় ১৬ মে, ২০২২।

একাডেমিসিয়ান ও টুংকু আবদুর রহমান বিশ্ববিদ্যালয়, মালয়েশিয়ার সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক ড. সুলতান আলমকে সভাপতি ও আরও চারজনকে সদস্য মনোনীত করা হয়। তারা হলেন- সাকিবা রহমান মিতুল, সাদিয়া ফেরদৌস শিলু, তানজিরা নুর ও পাপিয়া আক্তার।

বিজ্ঞাপন

এই কমিটির মূল কার্যক্রমের মধ্যে অন্যতম হিসেবে থাকবে, নারী কল্যাণ, বিভিন্ন সময়ে পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, অর্থ উপার্জন সংক্রান্ত কার্যক্রম পরিচালনা, বার্ষিক অনুষ্ঠান যেমন: পহেলা বৈশাখ উদযাপন, মহান স্বাধীনতা ও বিজয় দিবস উদযাপন, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন এ অংশগ্রহণ করা।

তিনি প্রধান অতিথি ও অন্যান্য অতিথি ও সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা সবাই মিলে একসাথে হাতে হাত রেখে সবাই সবার জন্য কাজ করে যাবো। প্রবাসে নিজের দেশের মুখ আরও কিভাবে উজ্জ্বল করা যায় সে ব্যাপারে সবাই মিলে পরিকল্পনা এবং বাস্তবায়ন করবো। এরপর শুরু হয় অতিথি ও সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে ‘পরিচয় পর্ব’, সাফল্যের গল্প শোনানো, মোটিভেশনাল স্পিচ, বুদ্ধিমত্তা বা ব্রেইন স্টর্মিং সেশন। বিভিন্ন আয়োজনে যারা বিজয়ী হন তাদের হাতে ‘শুভেচ্ছা পুরষ্কার’ তুলে দেন আমন্ত্রিত প্রধান অতিথি নিসার কাদের ও কমিটির সভাপতি ড. সুলতানা আলম।

সবশেষে সবাই মিলে ‘নৈশ ভোজ’ এ অংশগ্রহণ করার মাধ্যমে সমাপ্তি ঘটে এই আনন্দ আয়োজনের। চলে যাওয়ার সময় সবার মুখে ছিল অনুষ্ঠানের ভূয়সী প্রশংসা। এ ধরনের আয়োজন নিয়মিত হওয়া প্রয়োজন, এতে করে নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক আরও অনেক বৃদ্ধি পাবে যা প্রবাসে দেশের মুখ উজ্জ্বল করতে অনেক বেশি ভূমিকা রাখবে।

আরো পড়ুন:

বিমানবন্দরে প্রবাসীদের ‘ভিআইপি’ সেবা দেওয়ার দাবি

দীর্ঘ ছয় মাস পর আমিরাতে কমল জ্বালানি তেলের দাম

ওমানের মাস্কাটে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি প্রবাসীর মৃত্যু

বিমানবন্দরে বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা সহ এক নারী যাত্রী আটক

নিষিদ্ধ মাদক পাওয়ায় জাকার্তা থেকে বাংলাদেশি কূটনীতিক প্রত্যাহার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ