মালয়েশিয়া যেতে প্রতারণার ফাঁদ, না বুঝে প্রতারিত হচ্ছেন অনেকেই

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৭, ২০২২ | ৫:১৩
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৭, ২০২২ | ৫:১৩
Link Copied!
থাকা খাওয়া বিমান ভাড়া ফ্রিসহ প্রায় লাখ টাকা বেতনে কুয়েতে চাকরি

মালয়েশিয়ায় কর্মী পাঠানোর নামে কিছু অসাধু ব্যক্তি বা প্রতিষ্ঠান প্রতারণামূলক প্রচার চালাচ্ছে। সরকারি অনুমোদন ছাড়াই লোভনীয় বিজ্ঞাপন দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে। এসব বিজ্ঞাপন ও প্রতিষ্ঠানের প্রলোভন ও প্রতারণার ফাঁদে পা না দিতে পরামর্শ দিয়েছে জনশক্তি বিশেষজ্ঞরা। 

মালয়েশিয়া গমনেচ্ছু কর্মীদের সতর্ক করতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কর্মী যাওয়ার প্রক্রিয়া, খরচ ও আনুষঙ্গিক বিষয় খরচ নির্ধারণর করা দিয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ জানান, মালয়েশিয়ায় একজন  কর্মী যাওয়ার ক্ষেত্রে খরচ ধরা হয়েছে ৭৮ হাজার ৯৯০ টাকা।

সরকার এখন পর্যন্ত ১৪টি এজেন্সিকে কর্মী পাঠানোর অনুমতি দিয়েছে। এর মধ্যে ১৩‌টি এজেন্সির মাধ্যমে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থে‌কে ২ হাজার ২০০ জন কর্মী‌কে মালয়েশিয়া যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে, যারা বিএমইটির নিবন্ধিত। এ ছাড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখনও মেডিকেল ফি নির্ধারণ করা হয়নি। কিন্তু এরই মধ্যে শুরু হয়ে গেছে লেনদেন। ভাগ্যের চাকা ঘোরানোর আশায় মালয়েশিয়া যেতে ইচ্ছুকরা লোভনীয় বিজ্ঞাপনের ফাঁদে পড়ে এজেন্সিগুলোর হাতে টাকা তুলে দিচ্ছেন।

বিজ্ঞাপন

এ ছাড়া মালয়েশিয়ায় কর্মী পাঠানোর বিষয়ে সরকারি ঘোষণার আগে কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা রিক্রুটিং এজেন্সির সঙ্গে সব ধরনের আর্থিক লেনদেন থেকে বিরত থাকার পরামর্শ জানিয়েছেন জনশক্তি বিশেষজ্ঞরা।

আরো পড়ুন:

প্রবাসীদের কাছ থেকে বেশি দামে ডলার কিনছে ব্যাংক

বিজ্ঞাপন

কর্মী নেওয়া বন্ধ ঘোষণা করল মালয়েশিয়া!

সিলেটে উদ্ধার করা প্রবাসী পরিবারে আরেক জনের মৃত্যু

ইয়েমেনে যুদ্ধবিরতির মেয়াদ বাড়ানোকে স্বাগত জানালো ওমান

ওমানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৩৫ জন আহত

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার