দূতাবাসের মাধ্যমে জাতীয় পরিচয় পত্র পেতে চান আমিরাত প্রবাসীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৭, ২০২২ | ৮:২১
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৭, ২০২২ | ৮:২১
Link Copied!
দূতাবাসের মাধ্যমে জাতীয় পরিচয় পত্র পেতে চান আমিরাত প্রবাসীরা

দূতাবাসের মাধ্যমে জাতীয় পরিচয়পত্র পেতে চান আমিরাত প্রবাসিরা। সেইসাথে ই-পাসপোর্ট সেবা আরও দ্রুততার সঙ্গে সম্পন্ন করতে দূতাবাসের প্রতি আহ্বান জানান তারা। ৬ আগস্ট শারজার একটি হোটেলে বাংলাদেশ প্রেসক্লাব, ইউএই আয়োজিত এক সভায় প্রবাসী বাংলাদেশিরা সাংবাদিকদের কাছে এসব দাবি তুলে ধরেন। সংগঠনের সভাপতি শিবলী আল সাদিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুল হাসান জনির সঞ্চালনায় এতে অংশ নেন সিনিয়র সহ-সভাপতি মামুনুর রশীদ সহ সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ। 

সভায় প্রবাসী বাংলাদেশিরা অভিযোগ করে বলেন, দেশের নানা প্রয়োজনে এখন জাতীয় পরিচয় পত্র বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু বহির্বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী বাংলাদেশিরা পরিচয় পত্র পাওয়া থেকে বঞ্চিত। সরকার কয়েক দফায় উদ্যোগ নিলেও দৃশ্যমান বাস্তবায়ন এখনো দেখা যায়নি। বাংলাদেশ মিশনের মাধ্যমে প্রবাসীদের জাতীয় পরিচয় পত্র নিশ্চিত করতে সরকারের কাছে দাবি জানান তারা।

ই-পাসপোর্ট পেতেও অনেক বেশি সময় লাগছে অভিযোগ করে প্রবাসীরা বলেন, একটি পাসপোর্টের জন্য আবেদন করে পাঁচ থেকে আট মাস পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। দীর্ঘ অপেক্ষার পরও মিশন থেকে এর সুরাহা দেওয়া হচ্ছে না। এমনকি জানানো হচ্ছে না, আদৌ পাসপোর্ট হবে কি হবে না। প্রবাসীদের এসব অভিযোগ ও সমস্যার কথা মিশনের মাধ্যমে সরকারকে অবগত করার আশ্বাস দেন প্রেসক্লাব নেতারা।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

প্রবাসীদের কাছ থেকে বেশি দামে ডলার কিনছে ব্যাংক

কর্মী নেওয়া বন্ধ ঘোষণা করল মালয়েশিয়া!

বিজ্ঞাপন

সিলেটে উদ্ধার করা প্রবাসী পরিবারে আরেক জনের মৃত্যু

ইয়েমেনে যুদ্ধবিরতির মেয়াদ বাড়ানোকে স্বাগত জানালো ওমান

ওমানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৩৫ জন আহত

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি