ওমানে আবহাওয়া নিয়ে ভুল তথ্য দিলে ৫০ হাজার রিয়াল জরিমানা!

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৯, ২০২২ | ৭:২৮
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৯, ২০২২ | ৭:২৮
Link Copied!
ওমানে আবহাওয়া নিয়ে ভুল তথ্য দিলে ৫০ হাজার রিয়াল জরিমানা!

ওমানের আবহাওয়া নিয়ে কোনো ভুল তথ্য দিলে মোটা অংকের জরিমানার কথা জানিয়েছে দেশটির  সিভিল এভিয়েশন অথরিটি। মঙ্গলবার ওমানের জাতীয় গণমাধ্যম টাইমস অব ওমানে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, আবহাওয়ার পূর্বাভাস নিয়ে যদি কোন সংবাদ মাধ্যম কিংবা ব্যক্তিগত একাউন্ট থেকে যদি কোন ভুল তথ্য প্রচার করা হয়, তাহলে পঞ্চাশ হাজার রিয়াল জরিমানা হতে পারে অথবা জেলও হতে পারে। প্রতিবেদনে আরো বলা হয়, ওমানের আবহাওয়া পূর্বাভাস নিয়ে বেশ কয়েকটি মিডিয়া ও ব্যক্তিগত অ্যাকাউন্টের উপর নজরদারি করা হচ্ছে। এসব গুজবের ফলে সরকারী কর্তৃপক্ষকে বিভ্রান্ত ও জনসাধারণের মাঝে ভীতি সৃষ্টি করে। 

এদিকে, আজ ওমান নিউজ এজেন্সি জানিয়েছে, আগামী দিনে পূর্ব আরব সাগরে একটি গ্রীষ্মকালীন নিম্নচাপ তৈরি হতে পারে, তবে ওমানের আবহাওয়ার উপর এর কোনো প্রভাব পড়ার সম্ভাবনা নেই। অপরদিকে ওমানে এক পর্যটকের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির ধোফারের একটি ঝর্ণার পানিতে ডুবে তার মৃত্যু হয়। ৮ আগস্ট ওয়াদি দরবাতের পর্যটন কেন্দ্র ঘুরতে গিয়ে এ হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির সিভিল ডিফেন্স ও অ্যাম্বুলেন্স সার্ভিস। 

বিবৃতিতে বলা হয়েছে, ঝর্ণা ভ্রমণে যান একদল পর্যটক।পানিতে গোসল করতে নেমে পা পিছলে পড়ে গিয়ে পানিতে ভেসে যাওয়ার খবর পেয়ে উদ্ধার অভিযান চালায় সিভিল ডিফেন্স ও অ্যাম্বুলেন্স।  ডুবে যা্ওয়া ব্যাক্তি জীবিত উদ্ধার করা হলেও হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়। দর্শনার্থীদের দুর্ভাগ্যজনক ডুবে যাওয়ার দুর্ঘটনা এড়াতে,  ঝর্ণা, জলপ্রপাত এবং সৈকতে সাঁতার না দেওয়ার জন্য আহ্বান জানিয়েছে সংস্থাটি।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

অবৈধপথে ইতালি যাত্রায় প্রাণ গেলো তাপসের!

দূতাবাসের মাধ্যমে জাতীয় পরিচয় পত্র পেতে চান আমিরাত প্রবাসীরা

বিজ্ঞাপন

ফেসবুকের ব্যবহার না বুঝায় জরিমানার মুখে অনেক ওমান প্রবাসী

ইয়েমেনে যুদ্ধবিরতির মেয়াদ বাড়ানোকে স্বাগত জানালো ওমান

ওমানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৩৫ জন আহত

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী