ওমানে আবহাওয়া নিয়ে ভুল তথ্য দিলে ৫০ হাজার রিয়াল জরিমানা!

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৯, ২০২২ | ৭:২৮
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৯, ২০২২ | ৭:২৮
Link Copied!
ওমানে আবহাওয়া নিয়ে ভুল তথ্য দিলে ৫০ হাজার রিয়াল জরিমানা!

ওমানের আবহাওয়া নিয়ে কোনো ভুল তথ্য দিলে মোটা অংকের জরিমানার কথা জানিয়েছে দেশটির  সিভিল এভিয়েশন অথরিটি। মঙ্গলবার ওমানের জাতীয় গণমাধ্যম টাইমস অব ওমানে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, আবহাওয়ার পূর্বাভাস নিয়ে যদি কোন সংবাদ মাধ্যম কিংবা ব্যক্তিগত একাউন্ট থেকে যদি কোন ভুল তথ্য প্রচার করা হয়, তাহলে পঞ্চাশ হাজার রিয়াল জরিমানা হতে পারে অথবা জেলও হতে পারে। প্রতিবেদনে আরো বলা হয়, ওমানের আবহাওয়া পূর্বাভাস নিয়ে বেশ কয়েকটি মিডিয়া ও ব্যক্তিগত অ্যাকাউন্টের উপর নজরদারি করা হচ্ছে। এসব গুজবের ফলে সরকারী কর্তৃপক্ষকে বিভ্রান্ত ও জনসাধারণের মাঝে ভীতি সৃষ্টি করে। 

এদিকে, আজ ওমান নিউজ এজেন্সি জানিয়েছে, আগামী দিনে পূর্ব আরব সাগরে একটি গ্রীষ্মকালীন নিম্নচাপ তৈরি হতে পারে, তবে ওমানের আবহাওয়ার উপর এর কোনো প্রভাব পড়ার সম্ভাবনা নেই। অপরদিকে ওমানে এক পর্যটকের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির ধোফারের একটি ঝর্ণার পানিতে ডুবে তার মৃত্যু হয়। ৮ আগস্ট ওয়াদি দরবাতের পর্যটন কেন্দ্র ঘুরতে গিয়ে এ হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির সিভিল ডিফেন্স ও অ্যাম্বুলেন্স সার্ভিস। 

বিবৃতিতে বলা হয়েছে, ঝর্ণা ভ্রমণে যান একদল পর্যটক।পানিতে গোসল করতে নেমে পা পিছলে পড়ে গিয়ে পানিতে ভেসে যাওয়ার খবর পেয়ে উদ্ধার অভিযান চালায় সিভিল ডিফেন্স ও অ্যাম্বুলেন্স।  ডুবে যা্ওয়া ব্যাক্তি জীবিত উদ্ধার করা হলেও হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু হয়। দর্শনার্থীদের দুর্ভাগ্যজনক ডুবে যাওয়ার দুর্ঘটনা এড়াতে,  ঝর্ণা, জলপ্রপাত এবং সৈকতে সাঁতার না দেওয়ার জন্য আহ্বান জানিয়েছে সংস্থাটি।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

অবৈধপথে ইতালি যাত্রায় প্রাণ গেলো তাপসের!

দূতাবাসের মাধ্যমে জাতীয় পরিচয় পত্র পেতে চান আমিরাত প্রবাসীরা

বিজ্ঞাপন

ফেসবুকের ব্যবহার না বুঝায় জরিমানার মুখে অনেক ওমান প্রবাসী

ইয়েমেনে যুদ্ধবিরতির মেয়াদ বাড়ানোকে স্বাগত জানালো ওমান

ওমানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ৩৫ জন আহত

আরো পড়ুন:  বিমানের ৫ কর্মকর্তাকে গ্রেপ্তার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা