মানবপাচারের অভিযোগে রিক্রুটিং এজেন্সির মালিক কারাগারে

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১০, ২০২২ | ১১:৫৯
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১০, ২০২২ | ১১:৫৯
Link Copied!
মানবপাচারের অভিযোগে রিক্রুটিং এজেন্সির মালিক কারাগারে

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে নারীপাচার নির্যাতনের অভিযোগে মানবপাচার আইনের মামলায় কনকর্ড অ্যাপেক্স রিক্রুটিং এজেন্সির মালিক আবুল হোসেন  তার সহযোগী আলেয়া বেগমকে কারাগারে  প্রেরণের আদেশ দিয়েছেন আদালত। আগস্ট তাদের আদালতে হাজির করে পুলিশ। এসময় পল্টন থানায় করা মামলার তদন্ত শেষ না হওয়া আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

 এর আগে ৮ আগস্ট দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র্যাব এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন জানান, দীর্ঘদিন ধরে বৈধ প্রতিষ্ঠান কনকর্ড রিক্রুটিংয়ের আড়ালে নারীপাচার নির্যাতনের মতো অপকর্ম করে আসছিল প্রতিষ্ঠানটি। আবুল হোসেন প্রতিষ্ঠানের প্রধান। এসব কর্মকাণ্ডে তার অন্যতম সহযোগী আলেয়া বেগম ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে রয়েছে অসংখ্য দালাল।

দালালদের মাধ্যমে চক্রটি মূলত সমাজের বেকার, অল্পশিক্ষিত, অসচ্ছল দরিদ্র পরিবারগুলোর বিবাহিত, তালাকপ্রাপ্ত নারীদের মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে বেশি বেতনে চাকরি, বিমানে ওঠার অভিজ্ঞতা, রাজকীয় থাকাখাওয়ার সুবিধা, স্মার্টফোন দেওয়া এবং সৌদিতে হজ করাসহ ধর্মভিত্তিক লোভনীয় চাকরি প্রলোভন দেখিয়ে বিদেশে পাঠাতো।

বিজ্ঞাপন

বিদেশে নিয়ে প্রথমে ভুক্তভোগীদের জানালাবিহীন কক্ষে আটকে রাখতো এবং দুতিনদিন পর বিভিন্ন জনের বাসায় পাঠানো হতো। আসামিপক্ষের আইনজীবীরা জামিন আবেদন করলে বিচারক শুনানির জন্য আগামীকাল বুধবার দিন ধার্য করেন।

আরো পড়ুন:

কাতার যাওয়ার পথে মারা গেলেন হাদিউল হক

বিজ্ঞাপন

বাংলাদেশকে ১৮ টি দামী ঘোড়া উপহার দিলো কাতার

বিমানবন্দরে প্রবাসীকে চর মারার ঘটনায় কাস্টম কর্মকর্তা বরখাস্ত

ওমানে আবহাওয়া নিয়ে ভুল তথ্য দিলে ৫০ হাজার রিয়াল জরিমানা!

ওমানে যুগান্তকারী আইন, স্পন্সর ছাড়াই ব্যবসা করতে পারবে প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার