বিমানবন্দরে সেবা নিয়ে গণশুনানিতে ক্ষোভ ঝাড়লেন প্রবাসীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১০, ২০২২ | ৬:৩৯
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১০, ২০২২ | ৬:৩৯
Link Copied!
বিমানবন্দরে সেবা নিয়ে গণশুনানিতে ক্ষোভ ঝাড়লেন প্রবাসীরা

বিমানবন্দরে প্রবাসীদের সঙ্গে দুর্ব্যবহার নিয়ে গণশুনানিতে ক্ষোভ ঝাড়লেন ভুক্তভোগীরা। শুনানিতে উঠে আসে বিমানবন্দর কর্মীদের অসদাচরণ, লাগেজ পেতে দীর্ঘ সময় অপেক্ষা, লাগেজ হারিয়ে যাওয়ার মতো অভিযোগ। এতে খোদ বিমানবন্দর পরিচালনা কমিটির চেয়ারম্যানই অভিযোগ তুললেন শীতাতপ যন্ত্রের কার্যকারিতা নিয়ে। কিছু সমস্যার তাৎক্ষণিক সমাধান দিয়ে সিভিল এভিয়েশন বলছে, বিমানবন্দরে দায়িত্ব পালনরত সব সংস্থার সদস্যদের আচরণ শেখানোর উদ্যোগ নিচ্ছে তারা।

বুধবার (১০ আগস্ট) বিমানবন্দরে সিভিল অ্যাভিয়েশনের গণশুনানিতে বেবিচক চেয়ারম্যান বলেন, বিমানবন্দরে সাধারণ যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। যাত্রীদের সঙ্গে যাতে বিমানবন্দর কর্মীরা ভালো ব্যবহার করে এই জন্য বিশেষ প্রশিক্ষণ কোর্স চালু করা হবে। বিমানবন্দরে কর্মরত ইমিগ্রেশন, কাস্টমস, পুলিশ সবাই এর আওতায় থাকবে। যাত্রীদের কথা চিন্তা করে এটা করা হচ্ছে। যাত্রীদের সঙ্গে খারাপ ব্যবহার করে কেউ এখানে চাকরি করতে পারবে না।

গণশুনানিতে বিমানবন্দরের ট্যাক্সি ও সিএনজির দ্বিগুণ ভাড়া সহ নানা ভোগান্তির কথা জানান প্রবাসীরা। এ বিষয়ে মফিদুর রহমান বলেন, এটি আমরা খুব কাছ থেকে মনিটরিং করছি। প্রবাসী ভাইয়েরা পরিবহন সেক্টরের কাছে অনেক সময় প্রতারিত হন। আমরা প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় ট্রান্সপোর্টের ব্যবস্থা করতে যাচ্ছি। এটি প্রাথমিক পর্যায়ে রয়েছে। আমরা শাটল বাসের ব্যবস্থা করব। আশা করছি দ্রুত হয়ে যাবে।

বিজ্ঞাপন

শাটল বাসে প্রবাসীরা সামান্য মূল্য দিয়ে টিকিট কাটতে পারবেন। বিমানবন্দর থেকে যাত্রীদের নিয়ে উত্তরাসহ কয়েকটি গন্তব্যে নামাবে বাসটি। এতে যাত্রীরা আর জিম্মি হবেন না। অপরিচিত কারও লাগেজ বা ব্যাগ বহন না করার জন্য সতর্কতা জানিয়ে বেবিচক চেয়ারম্যান বলেন, অপরিচিত কারও কাছ থেকে লাগেজ বা ব্যাগ নেবেন না। যদি নেন তাহলে নিশ্চিত হয়ে নেবেন ভেতরে কী আছে। কারণ এর পুরো দায়দায়িত্ব আপনাকে নিতে হবে। আপনার আত্মীয় দিয়েছে, এটি আইন শুনবে না। আমাদের এখানে সিকিউরিটি সিস্টেম ভালো করা হয়েছে। অনৈতিক কাজের সঙ্গে কেউ জড়িয়ে পড়লে ছাড় পাওয়ার কোনো সুযোগ নেই।

শুনানিতে উপস্থিত ছিলেন বেবিচক, বিমানবন্দরসহ সংশ্লিষ্ট দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। গণশুনানিতে টয়লেট ও পানির স্বল্পতা, লাগেজ বেল্টের সমস্যা তুলে ধরে প্রতিকার চান যাত্রী ও সেবাগ্রহীতারা। বিমানবন্দরের সেবার মান বাড়াতে সংশ্লিষ্ট সংস্থাগুলোকে আন্তরিক হওয়ার পাশাপাশি বিভিন্ন পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন বেবিচকের চেয়ারম্যান।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

কাতার যাওয়ার পথে মারা গেলেন হাদিউল হক

বাংলাদেশকে ১৮ টি দামী ঘোড়া উপহার দিলো কাতার

বিমানবন্দরে প্রবাসীকে চর মারার ঘটনায় কাস্টম কর্মকর্তা বরখাস্ত

ওমানে আবহাওয়া নিয়ে ভুল তথ্য দিলে ৫০ হাজার রিয়াল জরিমানা!

ওমানে যুগান্তকারী আইন, স্পন্সর ছাড়াই ব্যবসা করতে পারবে প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ