প্রবাসীদের হয়রানি বন্ধে একশনে যেতে বললেন দুদক পরিচালক

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১১, ২০২২ | ১:৪৭
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১১, ২০২২ | ১:৪৭
Link Copied!
প্রবাসীদের হয়রানি বন্ধে একশনে যেতে বললেন দুদক পরিচালক

বিমানবন্দরে প্রবাসীদের হয়রানীর যেন প্রতিযোগিতা চলছে। কোন কর্মকর্তা কোন যাত্রীকে কত বেশি হয়রানি করতে পারে এমন একটা নোংরা প্রতিযোগিতা লক্ষ করা গেছে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। এখানে সবাই সবার ক্ষমতা দেখাতে ব্যস্ত। যাত্রীদের সেবা নিয়ে ভাবার মত কর্মকর্তা পাওয়া যেন ভাগ্যের ব্যাপার। 

১০ আগস্ট বিমানবন্দরের শীর্ষ কর্মকর্তাদের উপস্থিতিতে গণশুনানির আয়োজন করা হয়। এতে প্রবাসীরা লাগেজ অব্যবস্থাপনা ও বিমানবন্দর-এয়ারলাইন্সের কর্মকর্তা-কর্মচারীদের অসদাচরণ নিয়ে তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরেন। এসময় বিমানকর্মীদের ভালো ব্যবহার শেখানোর বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার কথা জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান। এ নিয়ে বুধবার রাতে  সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন বিমানবন্দরের সাবেক কর্মকর্তা ও বর্তমান দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক বানসুরি এম ইউসুফ।

ফেসবুক পোষ্টে তিনি বলেন, প্রশিক্ষণের পাশাপাশি কঠোর আইন প্রয়োগের ব্যবস্থা না থাকলে এই বয়সে প্রশিক্ষণ কোনো কাজে আসবে না। আর সমস্যাটা সেখানে, কে কার বিরুদ্ধে ব্যবস্থা নেবে? বিমানবন্দরে পঁচিশ থেকে ত্রিশটা সংস্থা ও প্রতিষ্ঠান কাজ করে। বিমানবন্দরের কর্তৃত্ব বেবিচকের হাতে থাকলেও কর্মরত এসব প্রতিষ্ঠানের কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কর্তৃত্ব বেবিচকের হাতে নেই।

বিজ্ঞাপন

সংস্থা বা প্রতিষ্ঠানের কর্মীদের বিরুদ্ধে স্ব স্ব প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা ব্যবস্থা নেওয়ার ক্ষমতা রাখেন, যারা মূলত বিমানবন্দরে সরেজমিন অনুপস্থিত। এসব কর্মীরা বেবিচকের কর্তৃত্ব মানাতো দূরের কথা, কোনো প্রতিষ্ঠানের ক্ষমতা কতটুকু তা জাহিরেই লিপ্ত থাকে। আর সব ক্ষমতা প্রদর্শন করে তারা যাত্রীদের ওপর। মোটামুটি একটা প্রতিযোগিতা চলে এখানে, খারাপ আচরণের প্রতিযোগিতা! কার ক্ষমতা বেশি, কে বেশি খারাপ ব্যবহার করে পার পেয়ে যেতে পারছেন, বাকিদের দেখানোটাই উদ্দেশ্য অনেকটা!

সম্প্রতি এক কাস্টমস কর্মী যাত্রীকে চড় মেরেছেন। খবরটা পড়তেই মনে হলো চড়টা আমার গালেই এসে লেগেছে! বিমানবন্দরের সাবেক ম্যাজিস্ট্রেট হিসেবে আমি লজ্জিত। প্রশিক্ষণ নয়, অ্যাকশন প্রয়োজন।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

কাতার যাওয়ার পথে মারা গেলেন হাদিউল হক

বাংলাদেশকে ১৮ টি দামী ঘোড়া উপহার দিলো কাতার

বিমানবন্দরে প্রবাসীকে চর মারার ঘটনায় কাস্টম কর্মকর্তা বরখাস্ত

ওমানে আবহাওয়া নিয়ে ভুল তথ্য দিলে ৫০ হাজার রিয়াল জরিমানা!

ওমানে যুগান্তকারী আইন, স্পন্সর ছাড়াই ব্যবসা করতে পারবে প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী