ওমানে হুন্ডি ঠেকাতে কঠোর অবস্থানে বাংলাদেশ দূতাবাস

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১১, ২০২২ | ৫:০৪
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১১, ২০২২ | ৫:০৪
Link Copied!
ওমানে হুন্ডি ঠেকাতে কঠোর অবস্থানে বাংলাদেশ দূতাবাস

এদিকে, সরকার হুন্ডি বন্ধে নানা পদক্ষেপ নিলেও, চোখের ইশারায় চলা এ অবৈধ মুদ্রা লেনদেন কোনোভাবেই বন্ধ করা যাচ্ছে না। বারবার প্রধানমন্ত্রীর আহ্বান, অর্থমন্ত্রীর আকুতি- কিছুতেই বন্ধ করা যাচ্ছে না হুন্ডির মাধ্যমে অর্থ লেনদেন। উপায়ন্তর না দেখে অত্যাচারিত মানুষ যেভাবে বলে- ‘আল্লাহ বিচার করবে’, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল চলতি মাসে সেভাবেই বলেছেন, যারা হুন্ডির মাধ্যমে টাকা আনে তারা বিবেকের কাছে দায়ী থাকবেন।

এ অবস্থায় হুন্ডি ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে গেল ওমানে থাকা বাংলাদেশ দূতাবাস। এখন থেকে ওমানে যেসব প্রবাসী হুন্ডির সাথে জড়িত আছে, তাদের চিহিৃত করে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে দূতাবাস। একইসাথে বৈধ চ্যানেলে অর্থ প্রেরণে প্রবাসীদের উদ্ভুদ্ধ করতে ব্যাতিক্রমি উদ্যোগ নিয়েছে দূতাবাস। ১১ আগস্ট এক বিজ্ঞপ্তিতে দূতাবাস জানিয়েছে, দেশটির বিভিন্ন এলাকায় অবৈধ হুন্ডি ব্যবসার সাথে জড়িত এবং অসাধু চক্রের মাধ্যমে যারা অবৈধভাবে বাংলাদেশে অর্থ প্রেরণ করা হচ্ছে তা  ওমান ও বাংলাদেশ আইনে শাস্তিযোগ্য অপরাধ।

এছাড়াও বাংলাদেশের জাতীয় স্বার্থ বিরোধী বিভিন্ন হুন্ডি ব্যবসার সাথে জড়িত রয়েছেন তাদের এ ধরনের নেতিবাচক কাজ পরিত্যাগ করার জন্য সতর্ক করা যাচ্ছে। অন্যথায় সকল অসাধু ব্যাক্তিদের চিহিৃত করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে। অপরদিকে গত ৯ আগস্ট দূতাবাসের আরেক নোটিশে বলা হয়, যারা বৈধপথে দেশে রেমিট্যান্স পাঠাবেন, তাদেরকে দূতাবাসের পক্ষথেকে অগ্রাধিকার ভিত্তিতে সেবা দেওয়া হবে। সেক্ষেত্রে প্রবাসীদের রেমিট্যান্স পাঠানোর স্লিপ দেখাতে হবে। 

বিজ্ঞাপন

আরো পড়ুন:

কাতার যাওয়ার পথে মারা গেলেন হাদিউল হক

বাংলাদেশকে ১৮ টি দামী ঘোড়া উপহার দিলো কাতার

বিজ্ঞাপন

বিমানবন্দরে প্রবাসীকে চর মারার ঘটনায় কাস্টম কর্মকর্তা বরখাস্ত

ওমানে আবহাওয়া নিয়ে ভুল তথ্য দিলে ৫০ হাজার রিয়াল জরিমানা!

ওমানে যুগান্তকারী আইন, স্পন্সর ছাড়াই ব্যবসা করতে পারবে প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার