কাতারে বৃদ্ধি পাচ্ছে বাংলাদেশি পোশাকের চাহিদা, বিনিয়োগ বাড়াচ্ছে প্রবাসীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৩, ২০২২ | ৪:১৬
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৩, ২০২২ | ৪:১৬
Link Copied!
কাতারে বৃদ্ধি পাচ্ছে বাংলাদেশি পোশাকের চাহিদা, বিনিয়োগ বাড়াচ্ছে প্রবাসীরা

বৈদেশিক মুদ্রা অর্জনে বাংলাদেশের রপ্তানি পণ্যের অন্যতম খাত তৈরি পোশাক। দেশের মোট রপ্তানির প্রায় ৮২ ভাগই আসে এ খাত থেকে। ইউরোপ,আরেমিকার মতো বাংলাদেশী পোশাকের জনপ্রিয় হয়ে উঠেছে মধ্যপ্রাচ্যের দেশ কাতারেও। দেশটিতে বাংলাদেশি পোশাকের বড় বাজার তৈরির সম্ভাবণা দেখা দিয়েছে। চাহিদা বাড়ায় এ খাতে বিনিয়োগ বাড়াচ্ছেন প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা। গুনগত মান, আরামদায়ক আর সাশ্রয়ী দামের জন্য প্রবাসীদের কাছে দেদারসে জনপ্রিয় হচ্ছে বাংলাদেশী পণ্য। তবে দেশটিতে এই গার্মেন্টস পণ্যের প্রসার করতে ব্যবসায়ীদের মধ্যে সঠিক কর্মপরিকল্পনা অনেক বেশি জরুরি  বলে মনে ব্যবসায়ীরা।

এছাড়াও কাতারে প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন বিভিন্ন পোশাক কারখানায় দক্ষতার সঙ্গে তৈরি করা হচ্ছে নারী ও পুরুষের বাহারি ডিজাইনের পোশাক। বাংলাদেশি তৈরি পোশাকের চাহিদা বাড়ায় এ খাতে বিনিয়োগ বাড়াচ্ছেন প্রবাসীরা। তৈরি হচ্ছে নতুন নতুন উদ্যোক্তা। ব্যবসায়ীরা বলছেন, শ্রমিক থেকে শুরু করে সব ধরনের মালামাল নিয়ে যাওয়া হয় বাংলাদেশ থেকে। কাতারসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে এই খাতে বিনিয়োগ বাড়লে লাভবান হবে বাংলাদেশও। বাড়বে র‌েমিট্যান্স। শক্তিশালী হবে দেশের অর্থনীতির চাকা।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

কাতার যাওয়ার পথে মারা গেলেন হাদিউল হক

বাংলাদেশকে ১৮ টি দামী ঘোড়া উপহার দিলো কাতার

বিমানবন্দরে প্রবাসীকে চর মারার ঘটনায় কাস্টম কর্মকর্তা বরখাস্ত

বিজ্ঞাপন

ওমানে আবহাওয়া নিয়ে ভুল তথ্য দিলে ৫০ হাজার রিয়াল জরিমানা!

ওমানে যুগান্তকারী আইন, স্পন্সর ছাড়াই ব্যবসা করতে পারবে প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার