কাতারে বৃদ্ধি পাচ্ছে বাংলাদেশি পোশাকের চাহিদা, বিনিয়োগ বাড়াচ্ছে প্রবাসীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৩, ২০২২ | ৪:১৬
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৩, ২০২২ | ৪:১৬
Link Copied!
কাতারে বৃদ্ধি পাচ্ছে বাংলাদেশি পোশাকের চাহিদা, বিনিয়োগ বাড়াচ্ছে প্রবাসীরা

বৈদেশিক মুদ্রা অর্জনে বাংলাদেশের রপ্তানি পণ্যের অন্যতম খাত তৈরি পোশাক। দেশের মোট রপ্তানির প্রায় ৮২ ভাগই আসে এ খাত থেকে। ইউরোপ,আরেমিকার মতো বাংলাদেশী পোশাকের জনপ্রিয় হয়ে উঠেছে মধ্যপ্রাচ্যের দেশ কাতারেও। দেশটিতে বাংলাদেশি পোশাকের বড় বাজার তৈরির সম্ভাবণা দেখা দিয়েছে। চাহিদা বাড়ায় এ খাতে বিনিয়োগ বাড়াচ্ছেন প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীরা। গুনগত মান, আরামদায়ক আর সাশ্রয়ী দামের জন্য প্রবাসীদের কাছে দেদারসে জনপ্রিয় হচ্ছে বাংলাদেশী পণ্য। তবে দেশটিতে এই গার্মেন্টস পণ্যের প্রসার করতে ব্যবসায়ীদের মধ্যে সঠিক কর্মপরিকল্পনা অনেক বেশি জরুরি  বলে মনে ব্যবসায়ীরা।

এছাড়াও কাতারে প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন বিভিন্ন পোশাক কারখানায় দক্ষতার সঙ্গে তৈরি করা হচ্ছে নারী ও পুরুষের বাহারি ডিজাইনের পোশাক। বাংলাদেশি তৈরি পোশাকের চাহিদা বাড়ায় এ খাতে বিনিয়োগ বাড়াচ্ছেন প্রবাসীরা। তৈরি হচ্ছে নতুন নতুন উদ্যোক্তা। ব্যবসায়ীরা বলছেন, শ্রমিক থেকে শুরু করে সব ধরনের মালামাল নিয়ে যাওয়া হয় বাংলাদেশ থেকে। কাতারসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে এই খাতে বিনিয়োগ বাড়লে লাভবান হবে বাংলাদেশও। বাড়বে র‌েমিট্যান্স। শক্তিশালী হবে দেশের অর্থনীতির চাকা।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

কাতার যাওয়ার পথে মারা গেলেন হাদিউল হক

বাংলাদেশকে ১৮ টি দামী ঘোড়া উপহার দিলো কাতার

বিমানবন্দরে প্রবাসীকে চর মারার ঘটনায় কাস্টম কর্মকর্তা বরখাস্ত

বিজ্ঞাপন

ওমানে আবহাওয়া নিয়ে ভুল তথ্য দিলে ৫০ হাজার রিয়াল জরিমানা!

ওমানে যুগান্তকারী আইন, স্পন্সর ছাড়াই ব্যবসা করতে পারবে প্রবাসীরা

আরো দেখুনঃ

আরো পড়ুন:  ভারত থেকে ওমানের ফ্লাইট মূল্য মাত্র ৪ হাজার টাকা

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা