বালুতে ঢেকে গেছে দুবাইসহ বিভিন্ন শহরের আকাশ

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৫, ২০২২ | ২:০৪
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৫, ২০২২ | ২:০৪
Link Copied!
বালুতে ঢেকে গেছে দুবাইসহ বিভিন্ন শহরের আকাশ

প্রবল ধূলিঝড়ের কবলে পড়েছে সংযুক্ত আরব আমিরাত। বালুতে ঢেকে গেছে দুবাইসহ বিভিন্ন শহরের আকাশ। ধূলিঝড়ে বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরাতের গুরুত্বপূর্ণ কয়েকটি প্রদেশ। গণপরিবহন থেকে শুরু করে বিমানের ফ্লাইটগুলো বিপর্যয়ের মুখে পড়েছে। ঝড়ো বাতাসে মরুভূমির বালু উড়ে এসে বাতাসের সঙ্গে ভাসছে। বালুতে ঢেকে গেছে পুরো আকাশ। শ্বাস নেয়া দুষ্কর হয়ে পড়েছে এমন বৈরী পরিস্থিতিতে। শুধু তাই নয়, গণপরিবহন থেকে শুরু করে বিমানের ফ্লাইটগুলো পড়েছে বিপর্যয়ের মুখে।

দুবাই বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এদিন বেশ কয়েকটি ফ্লাইট প্রতিবেশী বিমানবন্দরগুলোতে ঘুরিয়ে দেয়া হয়েছে। সংযুক্ত আরব আমিরাতের মধ্যদিয়ে ধূলিঝড়ের কারণেই এ পরিস্থিতি। ঝড়ের কবলেপড়া একজন বলেন, ‘ধূলিঝড়ের কারণে গাড়ি অনেক ধীরে চালাতে হয়েছে। চার থেকে পাঁচবার গাড়ি পরিষ্কার করতে হয়েছে। এ রকম ঝড় আর কখনো দেখিনি আমরা। গাড়ি নিয়ে বের হলে একটি গাড়ি থেকে অন্যটি দেখা যাচ্ছিল না।’

রোববার (১৪ আগস্ট) সকাল থেকে শুরু হওয়া এ প্রাকৃতিক বিপর্যয়ে আক্রান্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি, বাণিজ্যিক শহর দুবাই, শারজাহ ও আজমানের কিছু অংশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ঝড়ের তীব্রতা। ভোর থেকে এটি শুরু হয়েছে। কয়দিন থাকবে বলা যাচ্ছে না। ঝড়ের কবলেপড়া আরেক ব্যক্তি বলেন, ধূলিঝড়ের মাত্রা এত বেশি ছিল যে একটি বিল্ডিং থেকে অন্যটি দেখা যাচ্ছিল না। রাত থেকেই বোঝা যাচ্ছিল এমন কিছু হবে। সকালে এটি তীব্র আকারে ছড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

চলমান আবহাওয়া পরিস্থিতিতে সবাইকে সতর্ক করে রেড অ্যালার্ট জারি করেছে দেশটির আবহাওয়া বিভাগ। এর মধ্যেই শারজাহ, ফুজাইরাহ ও রাস আল খাইমাহর কিছু জায়গায় ভারি বর্ষণের পূর্বাভাস দেয়া হয়েছে।

আরো পড়ুন:

মালয়েশিয়ায় বাড়ছে ম্যালেরিয়া, প্রবাসীদের সতর্ক থাকার আহ্বান

বিজ্ঞাপন

পাহাড় থেকে ৬ জনকে উদ্ধার করেছে ওমান পুলিশ

সৌদি প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানালেন রাষ্ট্রদূত

ভাইরাল পাকিস্তানি যুবকের সঙ্গে দেখা করলেন দুবাইয়ের যুবরাজ

কাতারে বৃদ্ধি পাচ্ছে বাংলাদেশি পোশাকের চাহিদা, বিনিয়োগ বাড়াচ্ছে প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার