বিমানবন্দরে কাটা লাগেজ নিয়ে বিড়ম্বনায় যাত্রীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৫, ২০২২ | ৩:০০
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৫, ২০২২ | ৩:০০
Link Copied!
বিমানবন্দরে কাটা লাগেজ নিয়ে বিড়ম্বনায় যাত্রীরা

দেশের অর্থনীতির চাকা যাদের পাঠানো অর্থে সচল থাকে, সেই প্রবাসী শ্রমিকদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হয়রানি করা হচ্ছে। বিদেশ থেকে দেশে ফিরেও প্রবাসী শ্রমিক ও প্রবাসীদের পড়তে হচ্ছে ভোগান্তিতে। শুধু তাই নয়, অনেক সময় লাগেজ বেল্ট কেটে ফেলা ও এলোমেলোভাবে নিচে ফেলে দেয়ার অভিযোগ রয়েছে যাত্রীদের। শুধু বিদেশ ফেরত যাত্রীই নন, বিদেশ গমনের ক্ষেত্রেও যাত্রীরা নাস্তানাবুদ হচ্ছেন বিভিন্ন টেবিলে।

সম্প্রতি মালয়েশিয়া থেকে আসা একযাত্রীকে সন্দেহের বশে দীর্ঘ সময় যাত্রীকে লাগেজ চেক করার জন্য কাস্টমস ডেস্কে অপেক্ষায় রাখা হয়। এসময় উত্তেজিত হয়ে যাত্রীকে চড় মারার ঘটনাও ঘটে এক কাস্টম কর্মকর্তার বিরুদ্ধে।

বিমানবন্দরে লাগেজ হয়রানি চরমে পৌঁছেছে। এ থেকে বাদ যাচ্ছেন না সাধারণ যাত্রী থেকে ভিআইপিরাও। বিমানযাত্রীরা প্রতিনিয়ত লাগেজ হয়রানির শিকার হচ্ছেন। পাশাপাশি বিমানযাত্রীদের লাগেজ থেকে গায়েব হয়ে যাচ্ছে মূল্যবান সামগ্রী। লাগেজ থেকে তাদের মূল্যবান মালামাল খোয়া গেলেও দীর্ঘ ভ্রমণের কারণে ক্লান্ত থাকায় কোন অভিযোগ না করেই বিমানবন্দর থেকে চলে আসেন অনেকেই।

বিজ্ঞাপন

সংশ্লিষ্টদের মতে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অন্তত অর্ধশত লাগেজ পার্টি গ্রুপ সক্রিয় রয়েছে। আর তাদের অপকর্মে সহযোগিতা করছে বিমানবন্দরেই কর্মরত দুর্নীতিবাজ পুলিশ, কাস্টম ও সিভিল এভিয়েশনের কিছু কর্মকর্তা-কর্মচারী। দীর্ঘদিন ধরেই বিমানবন্দরে নানা অপরাধমূলক কর্মকাণ্ড চলছে। কর্তৃপক্ষ ব্যবস্থা নেয়ার পরও পরিস্থিতির কোনও উন্নতি হচ্ছে না।

বিশেষ করে লাগেজ কাটা পার্টির দৌরাত্ম্য ক্রমাগত বেড়েই চলেছে। বিমানবন্দরে লাগেজ চুরিতে পুরুষের পাশাপাশি নারীরাও সক্রিয় রয়েছে। বছরের পর বছর এ কর্মকাণ্ডের মাধ্যমে লাগেজ চুরির সিন্ডিকেটের সদস্যরা বিপুল অর্থ-বিত্তের মালিক বনে গেছেন।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

মালয়েশিয়ায় বাড়ছে ম্যালেরিয়া, প্রবাসীদের সতর্ক থাকার আহ্বান

পাহাড় থেকে ৬ জনকে উদ্ধার করেছে ওমান পুলিশ

সৌদি প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানালেন রাষ্ট্রদূত

ভাইরাল পাকিস্তানি যুবকের সঙ্গে দেখা করলেন দুবাইয়ের যুবরাজ

কাতারে বৃদ্ধি পাচ্ছে বাংলাদেশি পোশাকের চাহিদা, বিনিয়োগ বাড়াচ্ছে প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার