মালয়েশিয়াগামী কর্মীদের জন্য সুখবর

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৭, ২০২২ | ২:৫০
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৭, ২০২২ | ২:৫০
Link Copied!
মালয়েশিয়াগামী কর্মীদের জন্য সুখবর

মালয়েশিয়াগামী কর্মীদের জন্য সুখবর দিল দেশটির সরকার। দেশটিতে বিদেশি কর্মী নিয়োগের জন্য চালু করা পোর্টালের মাধ্যমে অনলাইনে আবেদনের ওপর সাময়িক যে স্থগিতাদেশ দেয়া হয়েছিল তা প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) দেশটির মানবসম্পদ বিষয়ক মন্ত্রী এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেন। মালয়েশিয়া শ্রম চাহিদা পূরণের জন্য স্থানীয়দের পাশাপাশি বাংলাদেশসহ অন্যান্য দেশের কর্মীদের উপর নির্ভর করে থাকে।

কিন্তু গত ৩ বছর মহামারির কারণে নতুন করে বিদেশি কর্মী নিয়োগ স্থগিত থাকায় দেশটিতে চরম শ্রমিক সংকট তৈরি হয়েছে। শ্রমিক সংকট নিরসনে ২০২১ সালের ১৮ ডিসেম্বর বাংলাদেশের সাথে সমঝোতা স্মারকে স্বাক্ষর করে মালয়েশিয়া।

বিজ্ঞাপন

বিদেশি কর্মী নিয়োগ দিতে মালয়েশিয়া সরকার সম্প্রতি অনলাইনে আবেদন করার পোর্টাল চালু করে। কিন্তু হঠাৎ করে পোর্টালের মাধ্যমে অনলাইন আবেদন সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

৫ আগস্ট মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, ১৫ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত সাময়িক বন্ধ থাকবে অনলাইনে আবেদন কার্যক্রম। ১ সেপ্টেম্বর থেকে আবেদনের জন্য ফের পোর্টাল চালু হবে বলেও জানানো হয়।

তবে ঘোষিত সময়সীমার দুই সপ্তাহ আগেই পোর্টাল খুলে দেয়ার কথা জানালো মালয়েশিয়া। স্থানীয় সময় মঙ্গলবার (১৬ আগস্ট) বিবৃতিতে মানব সম্পদ বিষয়ক মন্ত্রী এম সারাভানান বলেন, বিদেশী কর্মী নিয়োগের জন্য পোর্টালের মাধ্যমে আবেদনের ওপর সাময়িক যে স্থগিতাদেশ ছিল তা ১৯ আগস্ট থেকে তুলে নেয়া হবে।

বিজ্ঞাপন

 

আরো পড়ুন:

কুয়েতে চলছে কঠোর অভিযান, তিন শতাধিক প্রবাসী গ্রেফতার

সৌদিতে শ্রম আইন সংস্কার, সুবিধা পাবে নারী শ্রমিকেরা

শারজায় অনুষ্ঠিত হচ্ছে তিন দিনব্যাপী প্রবাসী উৎসব

বিমানবন্দরে কাটা লাগেজ নিয়ে বিড়ম্বনায় যাত্রীরা

১৪০০ কোটি টাকা পাচারের ‘মূল হোতা’ গ্রেফতার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার