মালয়েশিয়াগামী কর্মীদের জন্য সুখবর

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৭, ২০২২ | ২:৫০
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৭, ২০২২ | ২:৫০
Link Copied!
মালয়েশিয়াগামী কর্মীদের জন্য সুখবর

মালয়েশিয়াগামী কর্মীদের জন্য সুখবর দিল দেশটির সরকার। দেশটিতে বিদেশি কর্মী নিয়োগের জন্য চালু করা পোর্টালের মাধ্যমে অনলাইনে আবেদনের ওপর সাময়িক যে স্থগিতাদেশ দেয়া হয়েছিল তা প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) দেশটির মানবসম্পদ বিষয়ক মন্ত্রী এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করেন। মালয়েশিয়া শ্রম চাহিদা পূরণের জন্য স্থানীয়দের পাশাপাশি বাংলাদেশসহ অন্যান্য দেশের কর্মীদের উপর নির্ভর করে থাকে।

কিন্তু গত ৩ বছর মহামারির কারণে নতুন করে বিদেশি কর্মী নিয়োগ স্থগিত থাকায় দেশটিতে চরম শ্রমিক সংকট তৈরি হয়েছে। শ্রমিক সংকট নিরসনে ২০২১ সালের ১৮ ডিসেম্বর বাংলাদেশের সাথে সমঝোতা স্মারকে স্বাক্ষর করে মালয়েশিয়া।

বিজ্ঞাপন

বিদেশি কর্মী নিয়োগ দিতে মালয়েশিয়া সরকার সম্প্রতি অনলাইনে আবেদন করার পোর্টাল চালু করে। কিন্তু হঠাৎ করে পোর্টালের মাধ্যমে অনলাইন আবেদন সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

৫ আগস্ট মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, ১৫ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত সাময়িক বন্ধ থাকবে অনলাইনে আবেদন কার্যক্রম। ১ সেপ্টেম্বর থেকে আবেদনের জন্য ফের পোর্টাল চালু হবে বলেও জানানো হয়।

তবে ঘোষিত সময়সীমার দুই সপ্তাহ আগেই পোর্টাল খুলে দেয়ার কথা জানালো মালয়েশিয়া। স্থানীয় সময় মঙ্গলবার (১৬ আগস্ট) বিবৃতিতে মানব সম্পদ বিষয়ক মন্ত্রী এম সারাভানান বলেন, বিদেশী কর্মী নিয়োগের জন্য পোর্টালের মাধ্যমে আবেদনের ওপর সাময়িক যে স্থগিতাদেশ ছিল তা ১৯ আগস্ট থেকে তুলে নেয়া হবে।

বিজ্ঞাপন

 

আরো পড়ুন:

কুয়েতে চলছে কঠোর অভিযান, তিন শতাধিক প্রবাসী গ্রেফতার

সৌদিতে শ্রম আইন সংস্কার, সুবিধা পাবে নারী শ্রমিকেরা

শারজায় অনুষ্ঠিত হচ্ছে তিন দিনব্যাপী প্রবাসী উৎসব

বিমানবন্দরে কাটা লাগেজ নিয়ে বিড়ম্বনায় যাত্রীরা

১৪০০ কোটি টাকা পাচারের ‘মূল হোতা’ গ্রেফতার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ