ইতালিতে বাংলাদেশ দূতাবাসে প্রবাসীদের হামলা

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৭, ২০২২ | ৫:২৩
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ১৭, ২০২২ | ৫:২৩
Link Copied!
ইতালিতে বাংলাদেশ দূতাবাসে প্রবাসীদের হামলা

ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসে পাসপোর্টের বয়স সংশোধনের জন্য গিয়ে সমাধান না পাওয়ার অভিযোগ করেছেন প্রবাসীরা। এ অভিযোগে শতাধিক বাংলাদেশি দূতাবাসের সামনে বিক্ষোভ করেছেন। এসময় দূতাবাসে ভাঙচুর চালানোর অভিযোগও উঠেছে। স্থানীয় সময় মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। এসময় দুজন বাংলাদেশিকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।  

জানা গেছে, কয়েক বছর ধরে এসব বাংলাদেশিরা পাসপোর্ট জটিলতায় ভুগছেন। কোনো সমাধান না পেয়ে দূতাবাসে এসে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়েছেন তারা। খোঁজ নিয়ে জানা গেছে, এরই মধ্যে ইতালি সরকারের স্টে-পারমিট পেয়েছেন অনেক বাংলাদেশি। তবে পাসপোর্ট না পাওয়ায় তারা বৈধতা হারাতে বসেছেন। ফলে ভুক্তভোগীরা দূতাবাসে এসে ভাঙচুরের মতো ঘটনা ঘটিয়েছেন।

তাদের দাবি, দ্রুত পাসপোর্টের বয়স সংশোধনের সুরাহা করতে হবে। পাসপোর্ট না পেলে তারা আবারো অবৈধ হয়ে যাবেন। পরে অবশ্য দূতাবাস ও আন্দোলনকারীদের মধ্যে বৈঠক হয়। এরপর পরিস্থিতি শান্ত হয়। তারা দাবি সংবলিত একটি স্মারকলিপি রাষ্ট্রদূতকে দেন।

বিজ্ঞাপন

এদিকে, পরিস্থিতি সামাল দিতে দূতাবাস এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান বলেন, ‘তাদের বিষয়গুলো আমি অবগত। আমরা তাদের সঙ্গে আলোচনা করেছি। একমত হয়েছি যে, ভুক্তভোগীদের কাছ থেকে একটি দাবি সংবলিত স্মারকলিপি গ্রহণ করবো।’

আরো পড়ুন:

কুয়েতে চলছে কঠোর অভিযান, তিন শতাধিক প্রবাসী গ্রেফতার

বিজ্ঞাপন

সৌদিতে শ্রম আইন সংস্কার, সুবিধা পাবে নারী শ্রমিকেরা

শারজায় অনুষ্ঠিত হচ্ছে তিন দিনব্যাপী প্রবাসী উৎসব

বিমানবন্দরে কাটা লাগেজ নিয়ে বিড়ম্বনায় যাত্রীরা

১৪০০ কোটি টাকা পাচারের ‘মূল হোতা’ গ্রেফতার

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার