ওমানে ঝড়ের পূর্ভাবাস, সবাই সতর্ক থাকার আহ্বান

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২০, ২০২২ | ৫:১০
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২০, ২০২২ | ৫:১০
Link Copied!
ওমানে ধূলিঝড়ের পূর্বাভাষ, সবাইকে সতর্ক থাকার আহ্বান

ওমানের আল হাজর পর্বতমালা ও ধোফারের আশেপাশের এলাকায় ঝড়ের সম্ভাবনা রয়েছে। আজ আবহাওয়া অধিদপ্তর জেনারেল ডিরেক্টর বলেন, ধোফারের পাহাড়ি অঞ্চল ও উপকূল এলাকায় মেঘের পূর্ভাবাস রয়েছে, সারাদিন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। সেই সাথে আল উস্তা ও ধোফারের মরুভূমিতে ধুলো ঝড়ের সম্ভাবনা রয়েছে। এতে সবাইকে সর্তক থাকার আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে, উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। এতে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ (তিন) নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে বলা হয়েছে। নিম্নচাপ কেন্দ্রের 8৪ কিলোমিটারের মধ্যে বাতাসের সর্বোচ্চ একটানা গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার, যা দমকা বা ঝোড়ো হাওয়ার আকারে ৫০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

এর প্রভাবে উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজার এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ২ থেকে ৪ ফুট অধিক উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে। পরবর্তী নিদেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

হুন্ডি কী বা হুন্ডি কাকে বলে ?

মালয়েশিয়াগামী কর্মীদের জন্য সুখবর

বিজ্ঞাপন

ওমান প্রবাসীদের উদ্দেশ্যে বিশেষ ঘোষণা

নতুন অভিবাসী আইনে বাড়ছে কারাদণ্ড, কমছে জরিমানা

প্রবাসীর আয়ের টাকায় কেনা জমির ভাগ চাওয়ায় প্রবাসীকেই খুন

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার