বিমানের পেশাদারিত্বের অভাবেই যাত্রীদের ভোগান্তি হচ্ছে

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২২, ২০২২ | ১:১৪
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২২, ২০২২ | ১:১৪
Link Copied!
বিমানের পেশাদারিত্বের অভাবেই যাত্রীদের ভোগান্তি হচ্ছে

পেশাদারিত্বের অভাবেই বিমানে যাত্রীদের ভোগান্তি হচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কর্তৃপক্ষ যথাসময়ে তথ্য সরবরাহ না করার ফলে সমস্যা হচ্ছে বলে জানান এভিয়েশন বিশেষজ্ঞ কাজী ওয়াহিদ উল হক। বিকল হওয়া বোয়িং ৭৩৭- এর ১৬০ যাত্রী নিয়ে শনিবার (২০ আগস্ট) দিবাগত রাত ২টায় ভারতের রাজধানী দিল্লি থেকে ঢাকায় অবতরণ করে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট।

বিমান অবতরণের তথ্যবোর্ডে দেখা যায়, রাত ৩টায় ফ্লাইটটি দিল্লি থেকে ঢাকায় পৌঁছায়। ফ্লাইটে আসা যাত্রীদের লাগেজ পাওয়া যাবে ১ নম্বর বেল্টে। রাত পৌনে ৪টায় বোর্ড থেকে ওই তথ্য সরিয়ে নেয় বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমান বাংলাদেশ জানায়, রাত ২টার দিকেই যাত্রীরা নিরাপদে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। কিন্তু অবতরণের ৩ ঘণ্টা পরও ওই ফ্লাইটের কোনো তথ্য ও যাত্রীদের বক্তব্য পায়নি সময় সংবাদ।

এভিয়েশন বিশেষজ্ঞ কাজী ওয়াহিদ উল হক রোববার (২১ আগস্ট) সময় সংবাদকে বলেন, ‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ যথাসময়ে তথ্য সরবরাহ না করার ফলে একটা সমস্যা হচ্ছে। যেকোনো সংকটে তাদের উচিত একটি স্টেটমেন্ট। এসব বিষয় নিয়ে লুকোচুরি করা একদমই ঠিক না। এর মাধ্যমে তারা অপেশাদারিত্বের পরিচয় দিচ্ছেন।’

বিজ্ঞাপন

তিনি বলেন, বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সব এয়ারক্রাফট নতুন। কিন্তু তা সত্ত্বেও নতুন এয়ারক্রাফটে প্রায়ই ত্রুটি দেখা যাচ্ছে, যা কোনোভাবেই কাম্য হয়। এজন্য বিমান মেইনটেনেন্স বিভাগের কোনো ঘাটতি আছে কিনা তা ক্ষতিয়ে দেখা উচিত।

প্রসঙ্গত, শনিবার ভারতের স্থানীয় সময় বিকেল ৫টায় নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং-৭৩৭। সেই বিমানে সন্ধ্যা সাড়ে ৬টায় দিল্লি থেকে ঢাকায় ফেরার কথা ছিল ১৬০ যাত্রীর। কিন্তু তার আগেই বাধে বিপত্তি। বিমানটির হাইড্রোলিক পাইপে ধরা পড়ে লিকেজ। আটকেপড়া যাত্রীদের দিল্লি থেকে আনতে পাঠানো হয় আরেকটি বিমান।

এর আগে, গত ১৯ জুলাই যান্ত্রিক ত্রুটিতে ভারতের কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে দেড়শতাধিক যাত্রী নিয়ে সাড়ে ৪ ঘণ্টা আটকে থাকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

কাতারের শ্রম বাজার খোলার পূর্বাভাষ!

প্রবাসীরা আমাদের মাথার মুকুট: পরিকল্পনামন্ত্রী

সৌদি আরবে কর্মরত অবস্থায় মারা গেলেন দুই প্রবাসী

রেমিট্যান্সের প্রণোদনা ৪ শতাংশ করার দাবী আমিরাত প্রেসক্লাবের

বিনা খরচে প্রবাসীদের মরদেহ দেশে পাঠাতে কুয়েত প্রবাসীদের আহ্বান

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি