আমিরাতে প্রবাসীদের জন্য ‘আমার ক্লিনিক’

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২২, ২০২২ | ৫:২৯
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২২, ২০২২ | ৫:২৯
Link Copied!
আমিরাতে প্রবাসীদের জন্য ‘আমার ক্লিনিক’

প্রবাসী বাংলাদেশিদের বিনিয়োগ বাড়ছে সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য খাতে। এতে বাংলাদেশের চিকিৎসক ও দক্ষ সেবিকাদের কর্মসংস্থানের দ্বার উন্মোচন হবে বলে মনে করছেন প্রবাসী ব্যবসায়ীরা।

সংযুক্ত আরব আমিরাতে যে কোনো স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে স্বাস্থ্যসেবা নেয়া অনেক সময় প্রবাসী বাংলাদেশিদের জন্য বেশ কঠিন হয়ে পড়ে। বিশেষ করে বিদেশি ভাষায় কথা বলতে কিংবা রোগের বর্ণনা করতে না পারায় অনেক সময় সঠিক চিকিৎসা পান না তারা।

প্রবাসীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে তাই এবার এগিয়ে এসেছেন বাংলাদেশি তিন যুবক। তিন বন্ধুর বিনিয়োগে গড়ে উঠেছে ‘আমার ক্লিনিক’ হাসপাতাল। যেখানে স্বল্প খরচে চিকিৎসার সুযোগ পাচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা।

বিজ্ঞাপন

আমিরাতে আজমানের সানাইয়ায় স্থাপিত এই স্বাস্থ্যকেন্দ্রে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশি প্রবাসীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেয়া হবে। পাশাপাশি ওষুধ বিতরণ কার্যক্রমও হাতে নেয়া হয়েছে। আর্থিকভাবে অসহায় প্রবাসীদের যে কোনো সময় স্বাস্থ্যসেবা দেয়া হবে এখানে।

শারজাহ ও আজমানে দুটি চিকিৎসা কেন্দ্রে বর্তমানে বাংলাদেশি চিকিৎসকসহ ২০ জনের বেশি স্বাস্থ্যকর্মী কাজ করছেন। প্রবাসীদের কথা চিন্তা করে আগামীতে বিভিন্ন রোগের চিকিৎসা সেবায় আরও চিকিৎসক ও সেবিকা নিয়োগ দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছে আমার ক্লিনিক হাসপাতাল কর্তৃপক্ষ।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

কাতারের শ্রম বাজার খোলার পূর্বাভাষ!

প্রবাসীরা আমাদের মাথার মুকুট: পরিকল্পনামন্ত্রী

সৌদি আরবে কর্মরত অবস্থায় মারা গেলেন দুই প্রবাসী

রেমিট্যান্সের প্রণোদনা ৪ শতাংশ করার দাবী আমিরাত প্রেসক্লাবের

বিনা খরচে প্রবাসীদের মরদেহ দেশে পাঠাতে কুয়েত প্রবাসীদের আহ্বান

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ