বাংলাদেশ থেকে নতুন কর্মী নিয়োগে মালদ্বীপের স্পিকারের সঙ্গে সাক্ষাৎ

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৪, ২০২২ | ৪:৪১
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৪, ২০২২ | ৪:৪১
Link Copied!
বাংলাদেশ থেকে নতুন কর্মী নিয়োগে মালদ্বীপের স্পিকারের সঙ্গে সাক্ষাৎ

মালদ্বীপে প্রবাসী কর্মীদের সুযোগ-সুবিধা বৃদ্ধি ও দেশ থেকে নতুন কর্মী নিয়োগে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দেশটির স্পিকারের সঙ্গে সাক্ষাৎ করেছেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

মঙ্গলবার (২৩ আগস্ট) মালদ্বীপের (পিপলস মজলিস) সংসদ ভবনের স্পিকার ও সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদের সঙ্গে মজলিস অফিসে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় কমিশনার এই বাংলাদেশি কর্মী নেওয়ার অনুরোধ করেন। তারা উভয় দেশ ও ভাতৃপ্রতীম জনগণের মধ্যকার চমৎকার সম্পর্কের বিষয়ে উল্লেখ করেন। স্পিকার বাংলাদেশের কৃষি ক্ষেতের ব্যাপক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। তিনি মালদ্বীপের কৃষি উন্নয়নে প্রয়োজনীয় যৌথ উদ্যোগ নেওয়ার বিষয়ে আলোচনা করেন।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক উন্নতির বিষয়ে উল্লেখ করেন ও বিশ্বের বুকে বাংলাদেশকে অর্থনৈতিক উন্নয়নের রোল মডেল হিসাবে দাঁড় করানোর জন্য শেখ হাসিনা সরকারের বিশেষ প্রশংসা করেন। আলোচনার এক পর্যায়ে স্পিকার বাংলাদেশের উন্নয়ন ও সার্বিক অবস্থা নিজে চোখে দেখার জন্য বাংলাদেশ সফরের বিষয়েও তার আগ্রহ ও সম্মতি তুলে ধরেন। পরিশেষে দক্ষিণ এশিয়ার ভাতৃপ্রতীম এই দুই দেশের দ্বিপাক্ষিক সহযোগিতা উত্তরোত্তর বৃদ্ধি করার প্রতিশ্রুতি ব্যক্ত করে আলোচনা শেষ হয়।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

মালয়েশিয়ায় বাংলাদেশির হাতে বাংলাদেশি খুন

ডলার পাচার রোধে বিমানবন্দরে কঠোর নজরদারী

বিজ্ঞাপন

ইউরোপ-আমেরিকাকে ছাড়িয়ে যাচ্ছে সৌদি আরব

প্রাণে রক্ষা পেল বিমানের ২৭৪ যাত্রী, ঢাকায় জরুরি অবতরণ

ঢাকা বিমানবন্দরে লাগেজ নিয়ে দুর্ভোগ যেন দিনদিন বাড়ছেই

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার