ওমানে অবিশ্বাস্য সুযোগ, মাত্র হাজার রিয়ালেই ইনভেস্টর ভিসা

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৫, ২০২২ | ১১:০৪
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৫, ২০২২ | ১১:০৪
Link Copied!
ওমান প্রবাসীদের জন্য সুখবর, সহজ হলো ভিসা নবায়ন

বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শ্রম বাজার ওমান। দেশটিতে প্রায় ৬ লাখের মত বাংলাদেশি বিভিন্ন পেশায় কর্মরত আছেন। মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের তুলনায় ওমানে বাংলাদেশীদের কদর একটু বেশি থাকায় এর সুফল ভোগ করছেন প্রবাসীরা। যেখানে পার্শ্ববর্তী দেশ সৌদি আরবে বাংলাদেশীদের মিসকিন বলে কটাক্ষ করা হয়, সেখানে ওমানিদের চিত্র ভিন্ন। বাংলাদেশীদের বেশ সম্মান করেন ওমানিরা। 

আর একারণেই মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের তুলনায় ব্যবসা বাণিজ্যে বেশ এগিয়ে আছেন ওমান প্রবাসীরা। বর্তমানে সাড়া বিশ্বে এনআরবি সিআইপির মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে ওমানের নাম। সরকার ঘোষিত ৪৭ জন প্রবাসী সিআইপির মধ্যে শুধুমাত্র ওমানেই আছেন ৯ জন সিআইপি।  

ওমানে ব্যবসা বাণিজ্যে বাংলাদেশীরা বেশ এগিয়ে থাকলেও ইতিপূর্বে ওমানি মালিক বা স্পন্সর নিয়ে জটিল ইস্যু ছিল। দীর্ঘ পরিশ্রম আর বিনিয়োগের মাধ্যমে একটা ব্যবসা প্রতিষ্ঠান দাঁর করানোর পর ওমানি নিজেই সেই ব্যবসা নিয়ে নিতো এমন অভিযোগ ছিলো অনেক ভুক্তভোগীর। সব হারিয়ে শূন্য হাতে দেশেও চলে এসেছেন অনেক প্রবাসী।

বিজ্ঞাপন

কারণ, ইতিপূর্বে নিজের নামে লাইসেন্স করার কোনো সুযোগ ছিলোনা। তবে বর্তমানে কোনো ওমানি স্পন্সর ছাড়াই প্রবাসীদের নিজের নামেই লাইসেন্স করে ব্যবসার সুযোগ দিচ্ছে ওমান সরকার। এতে করে এখন আর ব্যবসায় আগের মত কোনো ঝুঁকি রইলোনা। এই লাইসেন্স করতে একজন প্রবাসীর খুবই অল্প কিছু ডকুমেন্ট লাগবে এমনটি জানালেন ওমানে এই লাইসেন্স করার সরকারি ভাবে অনুমোদন পেয়েছেন এমন এক বাংলাদেশি ব্যবসায়ী।

প্রবাসীরা চাইলেই মাত্র ১০৫০ রিয়াল দিয়ে নিজের নামে কোম্পানি খুলতে পারবেন। এই খরচের মধ্যে আবার একটি ইনভেস্টর ভিসাও মিলবে। যে ভিসা দিয়ে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে অনায়েসেই যাতায়াত করা যাবে। এ সুযোগ যেন ওমান প্রবাসীদের জন্য এক সোনার হরিণ! আর এই সোনার হরিণের কাজই করছে ওমানের শেখ ফাহাদ ইনভেস্টমেন্ট। যেকেউ ওমানের ইনভেস্টর ভিসা করতে চাইলে যোগাযোগ করতে পারেন +968 95626624 হোয়াটসঅ্যাপ নাম্বারে। ওমান সরকারের এমন সুযোগের ফলে দেশটিতে বিনিয়োগ করতে আগ্রহী হবেন প্রবাসীরা এবং এতে ব্যবসা বাণিজ্যে আরো প্রসার ঘটবে বলে মনে করছেন অভিবাসন বিশেষজ্ঞরা।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

মালয়েশিয়ায় বাংলাদেশির হাতে বাংলাদেশি খুন

ডলার পাচার রোধে বিমানবন্দরে কঠোর নজরদারী

ইউরোপ-আমেরিকাকে ছাড়িয়ে যাচ্ছে সৌদি আরব

প্রাণে রক্ষা পেল বিমানের ২৭৪ যাত্রী, ঢাকায় জরুরি অবতরণ

ঢাকা বিমানবন্দরে লাগেজ নিয়ে দুর্ভোগ যেন দিনদিন বাড়ছেই

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার