প্রবাসীর স্ত্রী যেন টাকার মেশিন!

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৭, ২০২২ | ১:১৮
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৭, ২০২২ | ১:১৮
Link Copied!
প্রবাসীর স্ত্রী যেন টাকার মেশিন!

এই করোনাকালে যাঁরা বাংলাদেশের অর্থনীতি সচল রেখেছেন, তাঁদের মধ্যে প্রবাসী শ্রমিকদের ভূমিকা অগ্রগণ্য। আমাদের অর্থনীতির তিন প্রধান চালিকা শক্তির অন্যতম প্রবাসী শ্রমিক। কিন্তু এই প্রবাসী শ্রমিকেরা যে পদে পদে হয়রানি ও দুর্ভোগের শিকার হচ্ছেন, হচ্ছেন প্রতারিত। এমনি এক ঘটনা ঘটে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায়।

মাওলানা ও কবিরাজ পরিচয় দিয়ে প্রবাসী এক নারীর সঙ্গে সখ্যতা গড়ে তোলেন এক যুবক। এরপর কৌশলে হাতিয়ে নেন সেই নারীর ব্যক্তিগত মুহূর্তের ছবি। আর সেই ছবি আপত্তিকরভাবে অ্যাডিড করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে আদায় করেন মোটা অংকের টাকা। এতেও মেটেনি পিপাসা। দাবি করেন আরো টাকা। অন্যথায় দিতে থাকেন সম্মানহানির হুমকি। এ অবস্থায় উপায় না দেখে থানায় মামলা করে ভুক্তভোগীর পরিবার। আর এতেই ঘটে তার দাদাগিরির সমাপ্তি।

শুক্রবার সকালে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার মগধরা এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত সেই মোহাম্মদ সাইফুল ওরফে সাইফুল কবিরাজকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতার সাইফুল মগধরা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের মাজহারুল ইসলামের ছেলে।

বিজ্ঞাপন

সিআইডি জানায়, নিজেকে মাওলানা ও কবিরাজ পরিচয় দিয়ে আমেরিকা প্রবাসী এক নারীর সঙ্গে সখ্যতা গড়ে তোলেন সাইফুল। একপর্যায়ে কৌশলে ওই নারীর ব্যক্তিগত মুহূর্তের ছবি হোয়াটসঅ্যাপের মাধ্যমে নিজের মোবাইলে নিয়ে নেন। এরপর সেই ছবি আপত্তিকরভাবে অ্যাডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে মোটা অংকের টাকা দাবি করেন।

উপায় না দেখে তাকে ব্যাংকের মাধ্যমে ৮০ হাজার ও বিকাশের মাধ্যমে আরো এক লাখসহ মোট এক লাখ ৮০ হাজার টাকা দেন ওই নারী। কিন্তু এরপরও আরো টাকা দাবি করছিলেন সাইফুল। পরে এ ঘটনায় নগরীর হালিশহর থানায় মামলা করে ভুক্তভোগী নারীর পরিবার।

সিআইডির পরিদর্শক (চট্টগ্রাম মেট্রো ও জেলা) মুহাম্মদ শরীফ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সাইফুলকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও টাকা লেনদেনে ব্যবহৃত বিকাশ সিমটি উদ্ধার করা হয়েছে। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযোগের বিষয় স্বীকার করেছেন সাইফুল। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আগের একটি মামলা রয়েছে।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

বিমানের ২২ শ’ টিকিট হাওয়া

ওমানে ক্রেন দুর্ঘটনায় এক প্রবাসীর মৃত্যু

সৌদিতে প্রাইভেটকার খাদে পড়ে ৩ প্রবাসী বাংলাদেশির মৃত্যু

মজুরির দাবিতে বিক্ষোভ করায় শ্রমিকদের ফেরত পাঠাচ্ছে কাতার

মক্কার গ্র্যান্ড মসজিদের সাবেক ইমামের ১০ বছরের কারাদণ্ড দিল সৌদি!

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ