ওমানে ফের পবিত্র কুরআন অবমাননা!

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৮, ২০২২ | ৬:০৮
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৮, ২০২২ | ৬:০৮
Link Copied!
ওমানে ফের পবিত্র কুরআন অবমাননা!

মধ্যপ্রাচ্যের অন্যতম শান্তিপ্রিয় দেশ ওমানে হঠাত করেই বাড়ছে পবিত্র কুরআন অবমাননার ঘটনা। দেশটিতে গত এক সপ্তাহের ব্যবধানে দুইটি এমন ঘটনা ঘটেছে, যা ইতিপূর্বে দেখা যায়নি। রবিবার (২৮-আগস্ট) টাইমস অব ওমানে প্রকাশিত এক সংবাদে বলা হয়েছে, একটি ফলের বক্সের মধ্যে পবিত্র কোরআনের কিছু অংশ জব্দ করেছে দেশটির ভোক্তা সুরক্ষা কর্তৃপক্ষ। অনলাইনে জারি করা এক বিবৃতিতে কর্তৃপক্ষ জানিয়েছে, পবিত্র কোরআনের ক্লিপিংস সম্বলিত ফলের বক্সটি ওমানের উত্তর আল বাতিনা গভর্নর থেকে জব্দ করা হয়েছে। তবে এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতারের খবর পাওয়া যায়নি। 

এদিকে মুসলিম প্রধান এই দেশটিতে গত ২৩ আগস্ট একটি মসজিদের মধ্যে পবিত্র কুরআনে আগুন দেওয়ার মত জঘন্য ঘটনা ঘটে। রয়্যাল ওমান পুলিশ বলছে, নেজুয়ার টিমসা এলাকার মসজিদের মধ্যে প্রবেশ করে একদল মানুষ পবিত্র কুরআনে আগুন দেয় ও মসজিদে ভাংচুর চালায়। এ ঘটনায় জড়িত সন্দেহে বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ। তবে হঠাত করেই দেশটিতে ধর্ম অবমাননার ঘটনায় চিন্তার কারন হয়ে দাঁড়িয়েছে ধর্মীয় বিশেষজ্ঞদের মাঝে। এটি নিছক কোনো ঘটনা নাকি ষড়যন্ত্র তা খতিয়ে দেখতে কাজ করছে দেশটির আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

বিজ্ঞাপন

এদিকে ওমানের আইন অনুযায়ী,  কুরআন অবমাননা ও ইসলাম ধর্ম ও ধর্মীয় আচার-আচরণ সীমালঙ্ঘন করলে শাস্তি হিসেবে তিন থেকে ১০ বছরের জেলের বিধান রয়েছে। শান্তিপ্রিয় একটি দেশে এমন অপকর্মে ব্যাপক ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয়দের মাঝে। সেইসাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন ওমানি ও প্রবাসীরা।

 

বিজ্ঞাপন

আরো পড়ুন:

বিমানের ২২ শ’ টিকিট হাওয়া

ওমানে ক্রেন দুর্ঘটনায় এক প্রবাসীর মৃত্যু

সৌদিতে প্রাইভেটকার খাদে পড়ে ৩ প্রবাসী বাংলাদেশির মৃত্যু

মজুরির দাবিতে বিক্ষোভ করায় শ্রমিকদের ফেরত পাঠাচ্ছে কাতার

মক্কার গ্র্যান্ড মসজিদের সাবেক ইমামের ১০ বছরের কারাদণ্ড দিল সৌদি!

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
এদেশে প্রবাসীর স্ত্রী হওয়া কি আমার অপরাধ? প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী