লুঙ্গি-পাঞ্জাবি আর গলায় গামছা দিয়ে জাপান গেলেন প্রবাসী ফখরুল

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৯, ২০২২ | ৫:০৯
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৯, ২০২২ | ৫:০৯
Link Copied!
লুঙ্গি-পাঞ্জাবি আর গলায় গামছা দিয়ে জাপান গেলেন প্রবাসী ফখরুল

লুঙ্গি-পাঞ্জাবি আর গলায় গামছা দিয়ে বাংলাদেশ থেকে দুবাই হয়ে জাপান গেলেন ফখরুল ইসলাম নামের এক বাংলাদেশি প্রবাসী। তার লুঙ্গি গামছা পরে ইমিগ্রেশন পার হওয়ার ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বিশ্বের বুকে বাঙ্গালী সংস্কৃতিকে তুলে ধরায় উদ্দেশ্যেই এমন ব্যতিক্রমী উদ্যোগ বলে জানালেন ফখরুল। 

ফখরুলের এমন ব্যতিক্রমী পোশাক দেখে মুগ্ধ হয়েছেন ফ্লাইটের অন্য যাত্রীরাও। ইতিমধ্যেই তিনি লুঙ্গী পড়ে আর গলায় গামছা দিয়ে দুবাই, সিঙ্গাপুর ও জাপান ভ্রমণ করেছেন। আগামী দিনে বিশ্বের সবকটি দেশ ভ্রমণ করবেন এমনটি জানালেন প্রবাস টাইমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে।

বিজ্ঞাপন

পুরুষদের ঘরের পোশাক হিসেবে তুমুল জনপ্রিয় লুঙ্গি। অনেকে বাইরেও পরেন। তবে সাধারণভাবে নগরজীবনে তা কমই দেখা যায়। আবার ঘরের বাইরে লুঙ্গি পরে বাংলাদেশের ঐতিহ্যবাহী এই পোশাককে তুলেও ধরেন অনেকে। শুধু বাংলাদেশ না, ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, মিয়ানমার, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, জর্ডান, সোমালিয়া বা কেনিয়ার মতো দেশেও লুঙ্গি জনপ্রিয় পোশাক। ফখরুলের এমন ব্যতিক্রমী উদ্যোগে দেশীয় সংস্কৃতির প্রতি অন্যদের আকর্ষণ করবে বলে মনে করছেন প্রবাসীরা। 

ফখরুল কুমিল্লার মুরাদনগর উপজেলার আব্দুর রহিমের ছেলের। তিনি জাপানের একটি সুনামধন্য কোম্পানিতে কাজ করছেন। একইসাথে দীর্ঘদিন যাবত প্রবাসীদের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরছেন দেশের বিভিন্ন টেলিভিশন ও পত্রিকায়। বর্তমানে তিনি ডিবিসি নিউজের জাপান প্রতিনিধি হিসেবে কাজ করছেন। 

বিজ্ঞাপন

আরো পড়ুন:

বিমানের ২২ শ’ টিকিট হাওয়া

ওমানে ক্রেন দুর্ঘটনায় এক প্রবাসীর মৃত্যু

সৌদিতে প্রাইভেটকার খাদে পড়ে ৩ প্রবাসী বাংলাদেশির মৃত্যু

মজুরির দাবিতে বিক্ষোভ করায় শ্রমিকদের ফেরত পাঠাচ্ছে কাতার

মক্কার গ্র্যান্ড মসজিদের সাবেক ইমামের ১০ বছরের কারাদণ্ড দিল সৌদি!

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার