ট্যাক্সি চালকদের জন্য নতুন নির্দেশনা জারী করলো কুয়েত

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৯, ২০২২ | ১০:০৯
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ২৯, ২০২২ | ১০:০৯
Link Copied!
ট্যাক্সি চালকদের জন্য নতুন নির্দেশনা জারী করলো কুয়েত

ট্যাক্সি চালকদের জন্য নতুন নির্দেশনা জারি করেছে কুয়েতে সরকার। নতুন নিয়ম অনুযায়ী চালকের সিটের পেছনে আরবি ও ইংরেজি ভাষায় ট্যাক্সি কোম্পানির তথ্য, চালকের নাম এবং ফোন নম্বর রাখতে হবে। নিয়ম না মানলে গুনতে হবে বিপুল অঙ্কের জরিমানা। 

সম্প্রতি কুয়েতের ট্যাক্সি চালক ও অপারেটর কোম্পানির জন্য নতুন একটি নির্দেশনা জারি করেছে দেশটির ট্রাফিক বিভাগ। নতুন ওই নির্দেশনা অনুযায়ী, হাইওয়ে এবং বিমানবন্দর থেকে কোনো যাত্রী নেয়া যাবে না ট্যাক্সিতে। এ ছাড়াও এতে যাত্রী ছাড়া অন্য কোনো পণ্য বা খাবার পরিবহন করা যাবে না। চালকের সিটের পেছনে আরবি ও ইংরেজিতে থাকতে হবে ট্যাক্সি চালকের নাম, ফোন নম্বরসহ যাবতীয় তথ্য।

প্রবাসীরা বলছেন, ট্রাফিক বিভাগের নতুন এই নির্দেশনা যাত্রীদের পাশাপাশি চালকদের নিরাপত্তা নিশ্চিত করবে। কমে যাবে যাত্রী হয়রানি। জানাগেছে, কুয়েতে বসবাসরত প্রায় আড়াই লাখ প্রবাসী বাংলাদেশির একটি বড় অংশ বর্তমানে ট্যাক্সি চালক পেশায় নিয়োজিত। নতুন নির্দেশনা সম্পর্কে না জানার কারণে বহু ট্যাক্সি চালক আইনি সমস্যায় পড়তে পারেন বলে আশঙ্কা করছেন প্রবাসীরা। এতে বড় অঙ্কের জরিমানাও গুনতে হতে পারে তাদের।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

বিমানের ২২ শ’ টিকিট হাওয়া

ওমানে ক্রেন দুর্ঘটনায় এক প্রবাসীর মৃত্যু

বিজ্ঞাপন

সৌদিতে প্রাইভেটকার খাদে পড়ে ৩ প্রবাসী বাংলাদেশির মৃত্যু

মজুরির দাবিতে বিক্ষোভ করায় শ্রমিকদের ফেরত পাঠাচ্ছে কাতার

মক্কার গ্র্যান্ড মসজিদের সাবেক ইমামের ১০ বছরের কারাদণ্ড দিল সৌদি!

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
এদেশে প্রবাসীর স্ত্রী হওয়া কি আমার অপরাধ? প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী