বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো ওমান পুলিশ

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৩০, ২০২২ | ৪:০৭
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৩০, ২০২২ | ৪:০৭
Link Copied!
বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো ওমান পুলিশ

পরিবার প্রিয়জন ছেঁড়ে দূর প্রবাস থেকে রেমিট্যান্স পাঠিয়ে যেমনিভাবে দেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন প্রবাসীরা। ঠিক তেমনিভাবে বিদেশের মাটিতেও দেশের সুনাম উজ্জ্বল করছেন এই প্রবাসীরাই। সম্প্রতি ওমানের রাস্তায় পাওয়া টাকা ফেরত দিয়ে রয়্যাল ওমান পুলিশ থেকে সম্মাননা পেয়েছেন নুর উদ্দিন শহীদ নামে এক ওমান প্রবাসী। লক্ষাধিক টাকা পেয়েও এর মালিক খুঁজতে ৬০০ কিমি পথ পাড়ি দিয়েছেন বাংলাদেশি এই প্রবাসী। বিদেশের মাটিতে এমন কাজ করতে পেরে বেশ আনন্দিত নূর উদ্দিন শহীদ । মঙ্গলবার (৩০-আগস্ট) প্রবাস টাইমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি নিজেই। 

নূর উদ্দিনের দেশের বাড়ি চট্টগ্রামের হাটহাজারি থানার ফরহাদাবাদ গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ মুছা সওদাগর। যিনি ওমানের কোরিয়াত বাজারের একজন প্রসিদ্ধ ব্যবসায়ী। নূর উদ্দিন শহীদ দীর্ঘ ২০ বছর যাবত বাবার রেখে আসা ব্যবসা পরিচালনা করছেন ওমানের কোরিয়াত নামক শহরে। গত পহেলা আগস্ট নিজের ব্যবসার মালামাল কিনতে রেসিল সবজি মার্কেটে যান নুর উদ্দিন শহীদ। বাজার করে গাড়িতে উঠবেন, ঠিক এমন সময় দেখেন চার শত ওমানি রিয়ালের একটি বান্ডিল পড়ে আছে নিচে। তিনি টাকা হাতে নিয়ে সাথে-সাথেই ওমানের জাতীয় হেল্প লাইন ৯৯৯ এ কল দিয়ে পুলিশকে জানান।

বিজ্ঞাপন

নূর উদ্দিন শহীদের  এমন কাজের জন্য গত ২৮ আগস্ট সম্মাননা দেয় ওমানের আল কুরুম পুলিশ ষ্টেশন। এসময় তাকে একটি প্রশংসা পত্র এবং নগদ ২০০ ওমানি রিয়াল দেওয়া হয়। যা বাংলাদেশি মুদ্রায় ৫৫ হাজার টাকার সমপরিমাণ। সেইসাথে রয়্যাল ওমান পুলিশের বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাকে নিয়ে পোষ্ট দেওয়া হয়। নূর উদ্দিন শহীদেরএমন কাজে ওমানে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে এমনটি জানিয়েছেন প্রবাসীরা।

আরো পড়ুন:

চলন্ত ফ্লাইটে মাঝ আকাশে ২ পাইলটের মারামারি

বিজ্ঞাপন

প্রশিক্ষণের অভাবে দক্ষতায় পিছিয়ে প্রবাসী শ্রমিকেরা

ট্যাক্সি চালকদের জন্য নতুন নির্দেশনা জারী করলো কুয়েত

২০ বছরের প্রবাস জীবন শেষ করে বাক্সবন্দী হয়ে দেশে ফিরবেন আলী!

২৫ দিনে সাড়ে ১৬ হাজার কোটি টাকা রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার