৩৮৪ কেজি ওজনের কুমড়োর নৌকায় ভেসে গিনেস রেকর্ড

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৩১, ২০২২ | ১১:২৮
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৩১, ২০২২ | ১১:২৮
Link Copied!
৩৮৪ কেজি ওজনের কুমড়োর নৌকায় ভেসে গিনেস রেকর্ড

কুমড়োর নৌকায় ভেসে গিনেস বুকে নাম লিখিয়েছেন মার্কিন নাগরিক ডুয়ানে হ্যানসেন। টানা ১১ ঘণ্টায় মিসৌরি নদীতে ৩৮ মাইল পাড়ি দিয়ে এই রেকর্ড গড়েন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে তার ‘মিশন পাম্পকিন বোট’ এর ভিডিও। সিএ স্পোর্টসের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের নেব্রেসকার বাসিন্দা ডুয়ানে হ্যানসেন যে নৌকা বানিয়েছেন তা চিরাচরিত কোনো নৌকা নয়। কাঠ, ধাতু বা রবার নয়; এই নৌকা কুমড়োর খোলে তৈরি।

তাছাড়া রেকর্ড গড়ার জন্য সাধারণ কোনো নদী বেছে নেননি হ্যানসেন। তার এই মিশন ছিল মিসৌরি নদীতে। এর আগের রেকর্ডটি ছিল ২৫ দশমিক ৫ মাইল পাড়ি দেয়া। স্রোতের মাঝে টানা ১১ ঘণ্টা ভেসে থেকে ৩৮ মাইলের ভ্রমণ যে খুব সহজ কোনো কাজ ছিল না, সেটা বলা বাহুল্য।এ ব্যাপারে হ্যানসেন বলেন, নদীতে ৩৮ মাইল পাড়ি দিয়েছি। একবারও দাঁড়াইনি। এখনও হাঁটুতে ব্যথা। আর হয়তো এই চেষ্টা করবো না। অন্য কেউ যদি রেকর্ড ভাঙে তবে তাকে অবশ্যই অভিবাদন জানাবো। কারণ, এটা খুবই কঠিন।

হ্যানসেনের রাইডের সঙ্গী কুমড়োটি তার নিজের বাগানের। তার স্ত্রী ৩৮৪ কেজি ওজনের কুমড়োটির নাম রেখেছেন বেরটা। হ্যানসেন বলেন, কখনও ভাবিনি এমন কিছু করবো। এর আগে কুমড়ো নিয়ে নদীতে পর্যন্ত  নামিনি। ভাগ্য সহায় ছিল। নিজের গাছে এত বড় কুমড়ো হয়েছে যে, এটাই ছিল গর্বের বিষয়। ভেবেছি কুমড়ো নিয়ে ভেসে থাকা দারুণ কিছু হবে। গত ২৭ আগস্ট নিজের ৬০তম জন্মদিনে মজার কিছু করার উদ্দেশ্যেই যাত্রা শুরু করেছিলেন হ্যানসেন। সকাল সাড়ে সাতটায় রওয়ানা দিয়ে নেব্রেসকায় ফেরেন সন্ধ্যা সাড়ে ৬টায়। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড করেন ‘মিশন পাম্পকিন বোট’এর ছবি, ভিডিও। আর খুব দ্রুতই তার এসব ছবি-ভিডিও আলোড়ন তোলে নেটিজেনদের মাঝে।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

চলন্ত ফ্লাইটে মাঝ আকাশে ২ পাইলটের মারামারি

প্রশিক্ষণের অভাবে দক্ষতায় পিছিয়ে প্রবাসী শ্রমিকেরা

বিজ্ঞাপন

ট্যাক্সি চালকদের জন্য নতুন নির্দেশনা জারী করলো কুয়েত

২০ বছরের প্রবাস জীবন শেষ করে বাক্সবন্দী হয়ে দেশে ফিরবেন আলী!

২৫ দিনে সাড়ে ১৬ হাজার কোটি টাকা রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি