মারা গেলেন ওমান প্রবাসী আপন চার ভাই

ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৩১, ২০২২ | ৪:৫১
ডেস্ক নিউজ
আপডেটঃ আগস্ট ৩১, ২০২২ | ৪:৫১
Link Copied!
মারা গেলেন ওমান প্রবাসী আপন চার ভাই

পৃথিবীর সবচেয়ে কষ্টের বিষয় বাবার কাঁধে সন্তানের লাশ। আর এই প্রচণ্ড কষ্টটি পেলেন নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর আমানউল্যা ইউনিয়নের হাজী ফকরুল ইসলাম। যে সন্তানদের পরম-মমতায় কোলে পিঠে করে বড় করেছেন, জীবনের পড়ন্ত বেলায় এসে ৪ সন্তানের লাশ কাঁধে বয়তে হয়েছে তাকে। ভাগ্যের নির্মমতায় নিজের চার সন্তানই মারা গেলেন। প্রথমে গত ২০২০ সালের ডিসেম্বরে ওমানের একটি কূপে দুই ছেলের মৃত্যু হয়। এরপর ইসমাইল নামের আরেক ছেলে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায়। সর্বশেষ ছিলেন ইব্রাহিম, তিনিও ভাইদের শোঁকে অসুস্থ হয়ে অবশেষে না ফেরার দেশে পাড়ি জমালেন। 

চার ভাইয়ের মধ্যে বেঁচে থাকা ইবরাহিম আজ (৩১-আগস্ট) মারা গেলেন | ছবি: হাফেজ উসমান গনী

 

২০২০ সালের ডিসেম্বরে ওমানের কূপে মারা যান মোস্তফা। ছবি: হাফেজ উসমান গনী

এ ব্যাপারে ওমান থেকে প্রবাস টাইমকে হাফেজ উসমান গনি নামে এক প্রবাসী বলেন, জীবিকার সন্ধানে ২০ বছর আগে ওমানের জালান জেলার আল ওয়াফি এলাকায় কাজ করতে যান মো. মোস্তফা। পাঁচ বছর পর তিনি ছোট ভাই নাসির উদ্দিনকেও তার কাছে নিয়ে যান। তারা দুই ভাই বিদ্যুৎ মিস্ত্রী হিসাবে একটি কোম্পানিতে চাকরি করতেন। ওমানের একটি গভীর কূপে দুই ভাইয়ের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

২০২০ সালের ডিসেম্বরে ওমানের কূপে মারা যান নাসির উদ্দিন। ছবি: হাফেজ উসমান গনী

এরপর থেকেই অসুস্থ ছিলেন ইব্রাহিম। দীর্ঘদিন অসুস্থ থেকে অবশেষে ৩১ আগস্ট সকালে নিজ বাড়িতে মারা যান। তবে, তার বাকি তিনভাইয়ের মৃত্যু ওমানে হয়। পরিবারের ৪ সন্তানকে হারিয়ে বাকরুদ্ধ বাবা। শোকের মাতম নেমেছে পুরো গ্রামজুড়ে। ভেঙে চুরমার হয়ে গেছে পরিবারের সকল স্বপ্ন। 

এদিকে, ওমানের রুসতাক হাজান নামক অঞ্চলে মোহাম্মাদ দেলোয়ার হোসেন নামে আরেক প্রবাসীর মৃত্যু হয়েছে। ওমান থেকে তার ভাগিনা নুরুল হুদা প্রবাস টাইমকে বলেন, গত ২৭ আগস্ট সড়ক দুর্ঘটনায় আহত হয়ে হাঁসপাতালে ভর্তি ছিলেন। তিনদিন আইসিইউতে থেকে অবশেষে ৩০ আগস্ট মারা যান। বর্তমানে তার মরদেহ রুসতাক মেডিকেলের মর্গে রাখা আছে।

দেলোয়ারের দেশের বাড়ি চট্টগ্রামের বাশখালি রাতারকুল গ্রামে। পরিবারে তার দুইটি মেয়ে আছে, যার মধ্যে একজনের বয়স ৪০ দিন। নিজের ছোট মেয়েকে দেখতে দেশে আসতে চেয়েছিলেন দেলোয়ার। কিন্তু ভাগ্যের নির্মমতায় নিজের মেয়েকেও দেখা হলোনা তার। আর্থিকভাবে খুবই অসহায় দেলোয়ারের পরিবার। মরদেহ দেশে পাঠাতে সকলের কাছে সহযোগিতা চেয়েছেন দেলোয়ারের ভাগিনা নুরুল হুদা।

বিজ্ঞাপন

দেলোয়ার

আরো পড়ুন:

চলন্ত ফ্লাইটে মাঝ আকাশে ২ পাইলটের মারামারি

প্রশিক্ষণের অভাবে দক্ষতায় পিছিয়ে প্রবাসী শ্রমিকেরা

ট্যাক্সি চালকদের জন্য নতুন নির্দেশনা জারী করলো কুয়েত

২০ বছরের প্রবাস জীবন শেষ করে বাক্সবন্দী হয়ে দেশে ফিরবেন আলী!

২৫ দিনে সাড়ে ১৬ হাজার কোটি টাকা রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ