ব্যাপক উৎসাহ উদ্দীপনায় চলছে বায়রার দ্বি-বার্ষিক নির্বাচন

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৩, ২০২২ | ৪:৩৪
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৩, ২০২২ | ৪:৩৪
Link Copied!
ব্যাপক উৎসাহ উদ্দীপনায় চলছে বায়রার দ্বি-বার্ষিক নির্বাচন

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে আজ অনুষ্ঠিত হলো বাংলাদেশ এসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সী (বায়রা) এর কার্যনির্বাহী কমিটির দ্বি-বার্ষিক নির্বাচন (২০২২-২০২৪)। রাজধানীর পাঁচতারকা হোটেল সোনারগাঁওয়ে সকাল ৯ থেকে শুরু হয়ে ভোটগ্রহন চলে বিকেল ৪ পর্যন্ত। বহুদিন পর অনুষ্ঠিত হওয়া এ নির্বাচনকে ঘিরে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে ভোটারদের মাঝে। এতে কেন্দ্র করে গড়ে উঠা সিন্ডিকেটের অচলায়তন ভেঙ্গে সিন্ডিকেট মুক্ত বায়রা প্রতিষ্ঠার কথা জানিয়েছেন প্রার্থীরা।

নির্বাচিত কমিটি না থাকায় দীর্ঘ দিন যাবত বায়রায় প্রশাসক নিয়োজিত ছিল। অনেক দিন পর বায়রায় ভোটের সুযোগ ফিরে পাওয়ায় ভোটারদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। এবারের নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। মোট ভোটার সংখ্যা ১ হাজার ৪২ জন। প্যানেলের প্রার্থীদের ভোট দিবেন। বায়রা নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। প্যানেলে ২৭ জন করে ৮১ জন প্রার্থী রয়েছে।

আরো পড়ুন:  দীর্ঘ অপেক্ষার পর অবশেষে আগামী ৩ সেপ্টেম্বর হতে যাচ্ছে বায়রা নির্বাচন

বিজ্ঞাপন

ভোটার ও প্রার্থীদের মধ্যে প্রথম ভোট দিয়েছেন সিন্ডিকেটপন্থী প্যানেলের নেতা রুহুল আমিন স্বপন। এর পর ভোট দিয়েছেন সিন্ডিকেট বিরোধী প্যানেলের নেতৃত্বে থাকা প্রার্থী আবুল বাশার। বায়রার নির্বাচনে তিনটি প্যানেলের মধ্যে একটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বায়রার সাবেক সভাপতি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ ও বায়রার সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপন। আরেকটি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন বায়রার সাবেক সভাপতি মোঃ নুর আলী ও সাবেক সভাপতি আবুল বাশার। তৃতীয় প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন বায়রার সাবেক সিনিয়র সহ-সভাপতি মোঃ ফারুক ও সাবেক মহাসচিব রিয়াজ উদ্দিন।

তিনটি প্যানেলই নিজেদের পক্ষে বায়রা সদস্যদের টানতে নানা কৌশল নিয়েছে। আর এই কৌশল গুলোর মধ্যে তিন প্যানেলেই ব্যবসায়ীক স্বার্থকে বেশি গুরুত্ব দিচ্ছেন। ফলে একে অপরের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরছেন প্রচারের সময়। বিশেষ করে মালয়েশিয়া শ্রমবাজার, সিঙ্গাপুর শ্রমবাজার বেশি আলোচনায়। একইসাথে মানব পাচার প্রতিরোধ আইনে রেকর্ডিং এজেন্সিগুলোকে হয়রানি করার বিষয়টিও নির্বাচনে বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। এই আইনটিকে ব্যবসায়ীরা তাদের জন্য কালো আইন বলে আখ্যায়িত করেছেন। সম্প্রতি তিন প্যানেলের পরিচিতি সভা ও বিভিন্ন আলোচনায় পরস্পরের বিরুদ্ধে নানা অভিযোগ করা হয়।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

মারা গেলেন ওমান প্রবাসী আপন চার ভাই

‘প্রবাসীদের রেমিট্যান্স-যোদ্ধা বলে লাভ নেই’

ওমানে মহামারির মতো ছড়িয়ে পড়ছে বিবাহবিচ্ছেদ

ইতিহাসের সবচেয়ে বড় মাদকের চালান ধরলো সৌদি

স্বর্ণ চোরাচালান বন্ধে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিলো বাজুস

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার