ওমানে প্রায় পাঁচশো কেজি মাদক সহ ৩ প্রবাসী গ্রেফতার

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৩, ২০২২ | ৫:৪১
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৩, ২০২২ | ৫:৪১
Link Copied!
ওমানে প্রায় পাঁচশো কেজি মাদক সহ ৩ প্রবাসী গ্রেফতার

সম্প্রতি ওমান সহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ব্যাপক মাদকের চোরাচালান ধরা পরছে। শনিবার (৩-সেপ্টেম্বর) ওমানের মুসান্দাম প্রদেশ থেকে ৪৭০ কেজি মাদকের একটি বিশাল চোরাচালান জব্দ করে কোস্টগার্ড পুলিশ। গ্রেফতারকৃত তিনজনই এশিয়ান নাগরিক বলে জানিয়েছে পুলিশ। এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, তারা একটি নৌকার মাধ্যমে ওমান সাগর দিয়ে এই মাদকের চালানটি ওমান প্রবেশের চেষ্টা করছিলো। 

এদিকে, গত ৩১ আগস্ট সৌদি আরবের ইতিহাসে সবচেয়ে বড় মাদকের একটি চালান জব্দ করা হয়। দেশটির নিরাপত্তা বাহিনী প্রায় চার কোটি ৭০ লাখ অ্যাম্ফিটামিন ট্যাবলেট জব্দ করে। যা দেশটির একক অভিযানে ধরা পড়া সবচেয়ে বড় মাদকের চালান। 

বিবিসির খবরে বলা হয়, আটার বস্তার মধ্যে এই চালান পাচার করা হচ্ছিলো। দেশটির মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মুখপাত্র মেজর মোহাম্মদ আল-নুজাইদি বলেন, এই চালানটি সৌদি আরবের রিয়াদ শুষ্ক বন্দরে পৌঁছনোর পর গুদামে স্থানান্তরিত করা হয়েছিল। এসময় নিরাপত্তা বাহিনী গুদামটিতে অভিযান চালিয়ে আটজন সৌদি নাগরিক, ছয়জন সিরিয়ার নাগরিক এবং দুই পাকিস্তানিকে আটক করা হয়। 

বিজ্ঞাপন

ক্যাপটাগনের মতো ভয়ঙ্কর মাদক উদ্ধারের ঘটনা সৌদি আরবে এখন একটি নিয়মিত ঘটনা। বিশেষজ্ঞরা বলছেন, এসব পিল আকারে অনেক ছোট এবং তৈরি করাও সহজ। সৌদি আরবে এই পিলের বিপুল চাহিদা থাকায় সিরিয়া ও লেবাননে এগুলো তৈরি করা হচ্ছে। ফরেন পলিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, মাদক পাচারকারীদের কাছে সৌদি আরব এখন অনেক বড় একটি বাজার। বর্তমানে দেশটি মধ্যপ্রাচ্যের মধ্যে মাদকের রাজধানী হিসেবে আত্মপ্রকাশ করেছে। আরবের সবচেয়ে ধনী এই রাষ্ট্রটিতে ক্যাপটাগন পিল এখন এক নতুন উন্মাদনা। মন ফুরফুরে করার জন্য মাদকসেবীরা এটি গ্রহণ করেন। মূলত এটি আমাদের দেশের বহুল পরিচিত ইয়াবারই আরেকটি রূপ। এই পিল গ্রহণ করলে সহজে ঘুম আসে না এবং মানুষের মাঝে উন্মাদনারও সৃষ্টি করে। সবশেষে এটি স্বাস্থ্যেরও বড় ক্ষতি করে।

আরো পড়ুন:

মারা গেলেন ওমান প্রবাসী আপন চার ভাই

বিজ্ঞাপন

‘প্রবাসীদের রেমিট্যান্স-যোদ্ধা বলে লাভ নেই’

ওমানে মহামারির মতো ছড়িয়ে পড়ছে বিবাহবিচ্ছেদ

ইতিহাসের সবচেয়ে বড় মাদকের চালান ধরলো সৌদি

স্বর্ণ চোরাচালান বন্ধে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিলো বাজুস

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
এদেশে প্রবাসীর স্ত্রী হওয়া কি আমার অপরাধ? প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী