আবারো মিয়ানমারের ছোড়া ২টি গোলা পড়লো বান্দরবানে

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২২ | ১০:১৬
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২২ | ১০:১৬
Link Copied!
আবারো মিয়ানমারের ছোড়া ২টি গোলা পড়লো বান্দরবানে

এক সপ্তাহ যেতে না যেতেই ফের মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া ২টি গোলা এসে পড়লো বাংলাদেশের মাটিতে। শনিবার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমঘুম এলাকায় এই গোলা দুটি পড়ে,  এতে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মাঝে। ঘটনার  সত্যতা নিশ্চিত করেছেন বান্দরবানের পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম। এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় আছে এবং জেলার সীমান্ত এলাকায় গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

পুলিশ ও স্থানীয় সূত্র জানাগেছে, জেলার নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু সীমান্তের রেজু আমতলী বিজিবি বিওপির আওতাধীন সীমান্ত পিলার ৪০-৪১-এর মাঝামাঝি স্থানে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে মিয়ানমার সীমান্তের ওপারে সেনাবাহিনীর দুটি যুদ্ধবিমান এবং দুটি ফাইটিং হেলিকপ্টার টহল দেয়। সে সময় তাদের যুদ্ধবিমান থেকে ৮ থেকে ১০টি গোলা ছুড়ে এবং হেলিকপ্টার গানশিপ থেকেও ৩০- ৩৫টি রাউন্ড গুলি করে। এ সময় বাংলাদেশের অভ্যন্তরে গোলা ২টি পড়ে। তবে এতে কোনও হতাহতের খবর না পাওয়া গেলেও এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এর আগে গত ২৮ আগস্ট বিকেলে নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের ওপারে ওয়ালিদং ও কক্যদইঙ্গা পাহাড়ে বিমান এবং হেলিকপ্টারে বোমা-মর্টার শেল হামলার পর পর মিয়ানমারের পুরনো রাজধানী  টাউনশিপের লাক্কা গ্রামেও আরাকান আর্মি (এএ) ও দেশটির সেনাবাহিনীর মধ্যে তুমুল সংঘর্ষ হয়। পৃথক বোমা হামলা ও গোলাগুলির ঘটনায় ওয়ালিদং পাহাড়ে ১০ জন আরাকান আর্মি সদস্য ও ম্রাউক-উ টাউনশিপের লাক্কা গ্রামে ৩ জন গ্রামবাসী এবং ৩জন সেনাবাহিনীর সদস্য নিহত হয়েছে বলে বিভিন্ন মাধ্যমে জানা গেছে। ওয়ালিদং পাহাড়ে গুলিবিদ্ধ আরাকান আর্মি সদস্যদের তাদের নিজস্ব ডাক্তার দ্বারা চিকিৎসা দেওয়া হয়। এর পর থেকে মূলত বাংলাদেশ সীমান্তে ২টি মর্টার শেল পড়ার কারণে সীমান্ত উত্তেজনা বাড়তে থাকে।

বিজ্ঞাপন

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, আজ সকালে ফের দুটি গোলা এসে আমাদের অভ্যন্তরে পড়েছে, এতে দেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা ও স্থানীয়দের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। প্রসঙ্গত, এর আগে গত রবিবার (২৮ আগস্ট) বেলা ৩টার দিকে মিয়ানমার থেকে নিক্ষেপ করা দুটি মর্টার শেল অবিস্ফোরিত অবস্থায় ঘুমধুমের তমব্রু’র উত্তর মসজিদের কাছে পড়ে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও স্থানীয়দের মধ্যে ভীতি ছড়িয়ে পড়ে। পরে গত সোমবার ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত উ অং কিয়াউ মোকে তলব করে পররাষ্ট্র মন্ত্রণালয় এ ঘটনার তীব্র প্রতিবাদ জানায়।

আরো পড়ুন:

মারা গেলেন ওমান প্রবাসী আপন চার ভাই

বিজ্ঞাপন

‘প্রবাসীদের রেমিট্যান্স-যোদ্ধা বলে লাভ নেই’

ওমানে মহামারির মতো ছড়িয়ে পড়ছে বিবাহবিচ্ছেদ

ইতিহাসের সবচেয়ে বড় মাদকের চালান ধরলো সৌদি

স্বর্ণ চোরাচালান বন্ধে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিলো বাজুস

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার