বায়রা নির্বাচনে সিন্ডিকেট বিরোধী প্যানেলের বিশাল জয়

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২২ | ৫:৪৮
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৪, ২০২২ | ৫:৪৮
Link Copied!
বায়রা নির্বাচনে সিন্ডিকেট বিরোধী প্যানেলের বিশাল জয়

স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে সুষ্ঠুভাবে সম্পন্ন হলো জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) কার্যনির্বাহী কমিটির দ্বিবার্ষিক নির্বাচন। এবারের নির্বাচনে বায়রার দুইবারের সাবেক সভাপতি ও ইউনিক গ্রুপের এমডি মোহা. নূর আলীর নেতৃত্বাধীন আবুল বাশারের প্যানেল বিপুল ব্যবধানে বিজয়ী হয়েছে। ২৭টি পদের মধ্যে ২৩টি পদে জয়লাভ করে সিন্ডিকেট বিরোধী ‘বায়রা সম্মিলিত ঐক্য পরিষদ।

৩ সেপ্টেম্বর রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। তিন বছর মেয়াদি কমিটিতে এ বছর ভোটার সংখ্যা ১০৪২ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৯৬৯ জন। এবার তিন প্যানেল থেকে সংগঠনের নেতৃত্বে আসতে প্রতিদ্বন্দ্বিতা করছেন সদস্যরা। সর্বাধিক ভোট পেয়েছেন সাবেক সভাপতি আবুল বাসার এবং দ্বিতীয় সর্বাধিক ভোট পেয়েছেন মোহাম্মদ ফখরুল ইসলাম। 

বিজ্ঞাপন

দিনভর ভোট কেন্দ্রে সব ঠিকঠাক থাকলেও সন্ধ্যার পর ভোট গণনার সময় প্রার্থীদের কর্মী ও সমর্থকরা হট্টগোল শুরু করেন; তাদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে। এমন গোলযোগের মধ্যে রাত পৌনে আটটার দিকে সমর্থকেরা যার যার প্রার্থীকে বিজয়ী উল্লেখ করে স্লোগান দিতে থাকেন। এসময় আইন শৃঙ্খলা বাহিনী ভোটকেন্দ্র থেকে লোকজনকে বের করে দেন।

পরে সুষ্ঠুভাবে ভোট অনুষ্ঠানের পর রাত আড়াইটার সময় নির্বাচন কমিশন ফল ঘোষণা করে। এ নির্বাচনে মোট তিনটি প্যানেল মধ্যে বিজয়ী প্যানেল ছাড়া অন্য দুটি প্যানেল হলো সম্মিলিত গণতান্ত্রিক জোট ও সম্মিলিত সমন্বয় ফ্রন্ট। গণতান্ত্রিক জোটের নেতৃত্বে আছেন বায়রার সাবেক সভাপতি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ এবং সংগঠনের সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপন। সমন্বয় ফ্রন্টের নেতৃত্ব দিচ্ছেন সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি মো. ফারুক ও সাবেক মহাসচিব রিয়াজ উদ্দিন।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

মারা গেলেন ওমান প্রবাসী আপন চার ভাই

‘প্রবাসীদের রেমিট্যান্স-যোদ্ধা বলে লাভ নেই’

ওমানে মহামারির মতো ছড়িয়ে পড়ছে বিবাহবিচ্ছেদ

ইতিহাসের সবচেয়ে বড় মাদকের চালান ধরলো সৌদি

স্বর্ণ চোরাচালান বন্ধে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিলো বাজুস

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
প্রথমবারের মতো মহাকাশে নিজস্ব স্যাটেলাইট উৎক্ষেপণ করতে যাচ্ছে ওমান ওমানে ৩ দিন যাবত নিখোঁজ এক নারী, সন্ধান চায় পুলিশ দেশের পাসপোর্ট অফিসে সার্ভার জটিলতা, দুর্ভোগে হাজারো প্রবাসী বিদ্যুৎ বিভ্রাটের কারণে ঢাকা বিমানবন্দরের ইমিগ্রেশন কার্যক্রম ব্যাহত আমিরাতে অভিবাসন আইনের বড় সংস্কার, দক্ষ পেশাজীবীদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসী বাবার লাশের অপেক্ষায় দিন গুনছে পারভেজ সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু রেমিট্যান্সে ধ্বস, প্রবাসীদের প্রণোদনা বাড়ানোর পরামর্শ ওমানে বিপুল পরিমাণ বিদেশী মদের চোরাচালান জব্দ প্রকৌশলী প্রদীপ কুমার বড়ুয়া আর নেই মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি: নিখোঁজ ২ শতাধিক বিদেশে পাঠানোর নামে টাকা আত্মসাৎ, মূলহোতা গ্রেফতার বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ ছাগল চুরি করে পালানোর সময় যুবলীগ নেতাকে গণধোলাই খেজুরের যত উপকারিতা সৌদিতে ক্রীতদাসের জীবন, মুক্তির আকুতি প্রবাসীদের ওমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি