দুবাইয়ে ১২০০ ডলার পুরস্কার জিতলেন বাংলাদেশি জিয়া

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৫, ২০২২ | ১:০৬
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৫, ২০২২ | ১:০৬
Link Copied!
দুবাইয়ে ১২০০ ডলার পুরস্কার জিতলেন বাংলাদেশি জিয়া

সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে ২২তম দুবাই ওপেন দাবা প্রতিযোগিতায় বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ষষ্ঠ স্থানের জন্য টাই করে টাইব্রেকিং পদ্ধতিতে একাদশ স্থান পেয়েছেন।

গ্র্যান্ডমাস্টার জিয়া ৯ খেলায় সাড়ে ছয় পয়েন্ট অর্জন করেন। এ ইভেন্ট থেকে গ্র্যান্ডমাস্টার জিয়া ১৯ রেটিং বাড়িয়েছেন এবং তিনি ১২০০ মার্কিন ডলার অর্থ পুরস্কার পেয়েছেন। আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান ৯ খেলায় ৫ পয়েন্ট নিয়ে ৬৮তম, ৪ পয়েন্ট করে নিয়ে ফিদে মাস্টার তাহসিন তাজওয়ার জিয়া ১০৯তম ও ও ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান ১১তম এবং ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ সাড়ে তিন পয়েন্ট নিয়ে ১১৮তম স্থান পান।

বিজ্ঞাপন

আরো পড়ুন: ওমান ক্রিকেটে বাংলাদেশ টিমের দাপুটে জয়

৩৫ টি দেশের ৩০ জন গ্র্যান্ডমাস্টার, ২ জন মহিলা গ্র্যান্ডমাস্টার, ৩০ জন আন্তর্জাতিক মাস্টার ও ৩ জন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ১৭২ জন গ্র্যান্ডমাস্টার অংশগ্রহণ করেন। ভারতের গ্র্যান্ডমাস্টার অরবিন্দ চিদামবারাম সাড়ে সাত পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হন। সাত পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে রাশিয়ার গ্র্যান্ডমাস্টার প্রেডিকে আকেলজান্ডার রানার-আপ, ভারতের গ্র্যান্ডমাস্টার আর প্রজ্ঞানন্দ তৃতীয় ও গ্র্যান্ডমাস্টার অভিজিৎ গুপ্তা চতুর্থ হন।

রবিবার অনুষ্ঠিত নবম শেষ রাউন্ডের খেলায় গ্র্যান্ডমাস্টার জিয়া আজারবাইজানের গ্র্যান্ডমাস্টার মুরাদলি মোহাম্মদকে পরাজিত করেন। এর আগে  শনিবার অষ্টম রাউন্ডে গ্র্যান্ডমাস্টার জিয়া শ্রীলংকার ফিদে মাস্টার লিয়াঙ্গে রানিনদু দিলশানকে পরাজিত করেন। ফিদে মাস্টার তাহসিন উজবেকস্তানের সাবিরোভা শাখনোজাকে পরাজিত করেন। ফিদে মাস্টার পরাগ ভারতের ইশভি আগারওয়ালের কাছে হেরে যান।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

আগস্টে রেমিট্যান্স এসেছে ২০৪ কোটি ডলার

বাংলাদেশ বিমানে ফের সক্রিয় টিকিট সিন্ডিকেট

আবারো মিয়ানমারের ছোড়া ২টি গোলা পড়লো বান্দরবানে

যে কারণে ৭০০ বছরেও খোলা হয়নি প্রিয় নবীজির রওজার মূল দরজা

প্রবাসী নারীর কাছ থেকে ২০ লাখ টাকা হাতিয়ে নিলো ‘জিনের বাদশা’

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ফ্রি ভিসায় সৌদি যেয়ে মিলছে না কাজ, বিপাকে নতুন প্রবাসীরা ওমানে প্রবাসী ক্যাম্প থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ নির্ধারিত খরচের ৪ গুণ বেশি খরচে মালয়েশিয়া যাচ্ছেন কর্মীরা পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু প্রবাসীদের হয়রানি বিষয়ক মন্ত্রণালয় করা হোক! বাংলাদেশ থেকে ফের শ্রমিক নেবে মলদোভা অনলাইনে যেভাবে পাসপোর্টের আবেদন করবেন প্রবাসীরা বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী আমিরাতের বাজারে বাংলাদেশি মাছের রাজত্ব কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি