প্রবাসীদের জন্য আলাদা বিমান ভাড়া নির্ধারণের দাবী বায়রার

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৫, ২০২২ | ৬:৪৯
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৫, ২০২২ | ৬:৪৯
Link Copied!
প্রবাসীদের জন্য আলাদা বিমান ভাড়া নির্ধারণের দাবী বায়রার

প্রবাসীদের জন্য বিমান ভাড়ায় আলাদা লেবার ফেয়ার নির্ধারণের দাবী জানিয়েছেন জনশক্তি রফতানিকারকদের সংগঠন বায়রা। বিমান ভাড়া নির্ধারণে তারা একটি কমিটি গঠন করবেন। টিকিটের দাম যাতে না বাড়ে সেজন্য তারা বিষয়টি শক্তভাবে ধরতে চান। রোববার (৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বনানী এলাকার একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে একথা জানান প্যানেলের প্রধান সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা মোহা. নূর আলী। এসময় তিনি নির্বাচনি ইশতেহার অনুযায়ী শ্রমবাজার সিন্ডিকেটমুক্ত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এছাড়া ভবিষ্যতে নানারকম কল্যাণমূলক কর্মকাণ্ডের মাধ্যমে বায়রার ভাবমূর্তি উজ্জ্বল করার কথা জানান তিনি।

প্রবাসীদের সেবায় বিদেশে বাংলাদেশ দূতাবাসের পাশাপাশি কাজ করবে বায়রা। একইসাথে প্রতিটি উপজেলা থেকে বিনা খরচে কিছু কর্মীকে বিদেশ যাওয়ার সুযোগ তৈরি করে দিবেন বলেও জানান বায়রার এই নেতা। এছাড়াও মিডিয়া উইং খোলার পাশাপাশি তারা একটি পেপারের সঙ্গে অংশীদারিত্বে থেকে জনশক্তি রপ্তানি সংক্রান্ত তথ্য তুলে ধরতে চান। গণমাধ্যমে জনশক্তি নিয়ে কাজ করা সংবাদ কর্মীদের পুরস্কৃত করতেও চান বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

আরো পড়ুন:  ওমানে বিদ্যুৎ বিভ্রাট, মাস্কাটের রাস্তায় ব্যাপক ট্র্যাফিক জ্যাম

একই অনুষ্ঠানে নব নির্বাচিত বায়রার সভাপতি আবুল বাশার বলেন, শুধু মালয়েশিয়া নয়, লিবিয়া, সৌদি, কাতার ও কুয়েত কোনো দেশেই কর্মী পাঠাতে সিন্ডিকেট হতে দেওয়া হবে না। তিনি আরো বলেন, যারা বিদেশ যাচ্ছেন তারা অসহায় ও গরিব। লোকজন দুইভাবে বিদেশে যাচ্ছেন। যারা রাজনৈতিক পরিচয়ে যাচ্ছে তারা সেখানে গিয়ে কাজ না করে আন্দোলন করে। ফলে আমরা বিপাকে পড়ি।

বিজ্ঞাপন

সিন্ডিকেট প্রথা বাতিল করে সবার জন্য ব্যবসার পরিবেশ সৃষ্টি করা হবে বলে আশ্বস্ত করেছেন বায়রা সম্মিলিত ঐক্য পরিষদের প্রধান সমন্বয়ক ও ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নূর আলী। ২০২২-২৪-এ নতুন নেতৃত্বে আসছেন সরকার রিক্রুটিং এজেন্সি লিমিটেডের চেয়ারম্যান ও বায়রা সম্মিলিত ঐক্য পরিষদের প্যানেল প্রধান আবুল বাশার এবং সাদিয়া ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী সাবেক মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান। 

এদিকে, আজ (৫-সেপ্টেম্বর) সকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বায়রা’র নবনির্বাচিত কমিটির সদস্যরা। এ সময় নবনির্বাচিত সভাপতি মো. আবুল বাশার ও মহাসচিব শামিম আহমেদ চৌধুরী নোমান, আলী হায়দার চৌধুরীসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

শ্রমবাজার নিয়ে বায়রার নেতারা মন্ত্রীর সঙ্গে বিশদ আলোচনা করেন। ভবিষ্যতের কর্মপরিকল্পনা নিয়ে মন্ত্রীকে অবহিত করে মন্ত্রণালয়ের সহযোগিতা চান। এ সময় মন্ত্রী ইমরান আহমদ বায়রার নবনির্বাচিত কমিটির সদস্যদের ফুলেল শুভেচ্ছা গ্রহণ করে সব রকম সহযোগিতার আশ্বাস দেন।

আরো পড়ুন:

আগস্টে রেমিট্যান্স এসেছে ২০৪ কোটি ডলার

বাংলাদেশ বিমানে ফের সক্রিয় টিকিট সিন্ডিকেট

আবারো মিয়ানমারের ছোড়া ২টি গোলা পড়লো বান্দরবানে

যে কারণে ৭০০ বছরেও খোলা হয়নি প্রিয় নবীজির রওজার মূল দরজা

প্রবাসী নারীর কাছ থেকে ২০ লাখ টাকা হাতিয়ে নিলো ‘জিনের বাদশা’

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ফ্রি ভিসায় সৌদি যেয়ে মিলছে না কাজ, বিপাকে নতুন প্রবাসীরা ওমানে প্রবাসী ক্যাম্প থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ নির্ধারিত খরচের ৪ গুণ বেশি খরচে মালয়েশিয়া যাচ্ছেন কর্মীরা পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু প্রবাসীদের হয়রানি বিষয়ক মন্ত্রণালয় করা হোক! বাংলাদেশ থেকে ফের শ্রমিক নেবে মলদোভা অনলাইনে যেভাবে পাসপোর্টের আবেদন করবেন প্রবাসীরা বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী আমিরাতের বাজারে বাংলাদেশি মাছের রাজত্ব কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি