বাংলাদেশ বিমানে সোনার টয়লেট!

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৬, ২০২২ | ১০:৪৭
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৬, ২০২২ | ১০:৪৭
Link Copied!
বাংলাদেশ বিমানে সোনার টয়লেট!

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের টয়লেট থেকে পরিত্যক্ত অবস্থায় সাড়ে চার কেজি সোনা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। যার বর্তমান বাজার মূল্য প্রায় তিন কোটি ২৫ লাখ টাকা। সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট নং- বিজি ১২৮ এর টয়লেটে বিশেষভাবে লুকানো অবস্থায় এই স্বর্ণ উদ্ধার করা হয়। এতে মোট ৪০টি সোনারবার রয়েছে। উদ্ধার করা সোনারবারের প্রতিটির ওজন ১১৬ গ্রাম। যার মোট ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ফখরুল ইসলাম বলেন, দুপুর ১২টা ৩২ মিনিটে বাংলাদেশ বিমানের ওয়াশ রুম থেকে বিশেষভাবে লুকায়িত ও পরিত্যক্ত অবস্থায় ওই সোনা উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা চলমান।

শুল্ক গোয়েন্দা জানায়, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কাছে গোপন সংবাদ আসে আবুধাবি থেকে চট্টগ্রাম হয়ে আসা ফ্লাইটে সোনা আছে। এ সময় উপপরিচালক আহমেদুর রেজা চৌধুরীর নেতৃত্বে একটি টিম বিমানবন্দরের ১০ নং বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়। পরে শুল্ক গোয়েন্দা টিম প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন করে বিমানের ভেতরে প্রবেশ করে। এরপর বিমানের ওয়াশ রুমের ভেতর থেকে বিশেষভাবে লুকানো অবস্থায় ৪০ পিচ সোনারবার উদ্ধার করে। তবে, এঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করার খবর পাওয়া যায়নি। এমনকি এর সাথে কারা জড়িত এ তথ্যও জানা যায়নি।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

আগস্টে রেমিট্যান্স এসেছে ২০৪ কোটি ডলার

বাংলাদেশ বিমানে ফের সক্রিয় টিকিট সিন্ডিকেট

বিজ্ঞাপন

আবারো মিয়ানমারের ছোড়া ২টি গোলা পড়লো বান্দরবানে

যে কারণে ৭০০ বছরেও খোলা হয়নি প্রিয় নবীজির রওজার মূল দরজা

প্রবাসী নারীর কাছ থেকে ২০ লাখ টাকা হাতিয়ে নিলো ‘জিনের বাদশা’

আরো দেখুনঃ

আরো পড়ুন:  সৌদি আরবে পাকিস্তানীদের হাতে এক বাংলাদেশি প্রবাসী খুন

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা