কুয়েতে নতুন নির্দেশনা অমান্য করলে গুনতে হবে জরিমানা

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৬, ২০২২ | ১১:৩৩
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৬, ২০২২ | ১১:৩৩
Link Copied!
কুয়েতে নতুন নির্দেশনা অমান্য করলে গুনতে হবে জরিমানা

কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ডেলিভারি সংস্থাগুলোর ইউনিয়নের সঙ্গে বৈঠকের পর নতুন নিয়ম ঘোষণা করেছে। নিয়ম লঙ্ঘনকারীদের বিরুদ্ধে লাইসেন্স বাতিলসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছে মন্ত্রণালয়।

নতুন নিয়ম অনুযায়ী, প্রত্যেক ডেলিভারিম্যানের পুষ্টি কর্তৃপক্ষের মেডিকেল সার্টিফিকেট থাকতে হবে, প্রতিটি ডেলিভারি গাড়িতে ডেলিভারি কোম্পানির স্টিকার থাকবে, ড্রাইভারের বাসস্থান একই কোম্পানির হতে হবে এবং সব চালককে অবশ্যই একটি সাধারণ ইউনিফর্ম পরতে হবে।

বিজ্ঞাপন

কুয়েতে বসবাসরত প্রায় আড়াই লাখ প্রবাসী বাংলাদেশির একটি বড় অংশ বর্তমানে ডেলিভারি চালক পেশায় নিয়োজিত। এই নিয়মটি আগামী ১ অক্টোবর থেকে কার্যকর হবে। এর আগে গত সপ্তাহে কুয়েতের ট্যাক্সিচালক ও অপারেটর কোম্পানির জন্য নতুন একটি নির্দেশনা জারি করেছে দেশটির ট্রাফিক বিভাগ।

সেখানে চালকদের নতুন নির্দেশনা অনুযায়ী বলা হয়েছে, হাইওয়ে এবং বিমানবন্দর থেকে কোনো যাত্রী নেওয়া যাবে না ট্যাক্সিতে। যাত্রী ছাড়া অন্য কোনো পণ্য বা খাবার পরিবহন করা যাবে না। চালকের সিটের পেছনে আরবি ও ইংরেজিতে থাকতে হবে ট্যাক্সি চালকের নাম, ফোন নম্বরসহ যাবতীয় তথ্য। এসব নিয়ম অমান্য করলে গুনতে হবে জরিমানা।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

আগস্টে রেমিট্যান্স এসেছে ২০৪ কোটি ডলার

বাংলাদেশ বিমানে ফের সক্রিয় টিকিট সিন্ডিকেট

আবারো মিয়ানমারের ছোড়া ২টি গোলা পড়লো বান্দরবানে

যে কারণে ৭০০ বছরেও খোলা হয়নি প্রিয় নবীজির রওজার মূল দরজা

প্রবাসী নারীর কাছ থেকে ২০ লাখ টাকা হাতিয়ে নিলো ‘জিনের বাদশা’

আরো দেখুনঃ

আরো পড়ুন:  বিশ্বব্যাপী ফের করোনা বাড়লেও ভিন্ন চিত্র মধ্যপ্রাচ্যের দেশ ওমানে 

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা