কুয়েতে নতুন নির্দেশনা অমান্য করলে গুনতে হবে জরিমানা

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৬, ২০২২ | ১১:৩৩
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৬, ২০২২ | ১১:৩৩
Link Copied!
কুয়েতে নতুন নির্দেশনা অমান্য করলে গুনতে হবে জরিমানা

কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ডেলিভারি সংস্থাগুলোর ইউনিয়নের সঙ্গে বৈঠকের পর নতুন নিয়ম ঘোষণা করেছে। নিয়ম লঙ্ঘনকারীদের বিরুদ্ধে লাইসেন্স বাতিলসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেছে মন্ত্রণালয়।

নতুন নিয়ম অনুযায়ী, প্রত্যেক ডেলিভারিম্যানের পুষ্টি কর্তৃপক্ষের মেডিকেল সার্টিফিকেট থাকতে হবে, প্রতিটি ডেলিভারি গাড়িতে ডেলিভারি কোম্পানির স্টিকার থাকবে, ড্রাইভারের বাসস্থান একই কোম্পানির হতে হবে এবং সব চালককে অবশ্যই একটি সাধারণ ইউনিফর্ম পরতে হবে।

বিজ্ঞাপন

কুয়েতে বসবাসরত প্রায় আড়াই লাখ প্রবাসী বাংলাদেশির একটি বড় অংশ বর্তমানে ডেলিভারি চালক পেশায় নিয়োজিত। এই নিয়মটি আগামী ১ অক্টোবর থেকে কার্যকর হবে। এর আগে গত সপ্তাহে কুয়েতের ট্যাক্সিচালক ও অপারেটর কোম্পানির জন্য নতুন একটি নির্দেশনা জারি করেছে দেশটির ট্রাফিক বিভাগ।

সেখানে চালকদের নতুন নির্দেশনা অনুযায়ী বলা হয়েছে, হাইওয়ে এবং বিমানবন্দর থেকে কোনো যাত্রী নেওয়া যাবে না ট্যাক্সিতে। যাত্রী ছাড়া অন্য কোনো পণ্য বা খাবার পরিবহন করা যাবে না। চালকের সিটের পেছনে আরবি ও ইংরেজিতে থাকতে হবে ট্যাক্সি চালকের নাম, ফোন নম্বরসহ যাবতীয় তথ্য। এসব নিয়ম অমান্য করলে গুনতে হবে জরিমানা।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

আগস্টে রেমিট্যান্স এসেছে ২০৪ কোটি ডলার

বাংলাদেশ বিমানে ফের সক্রিয় টিকিট সিন্ডিকেট

আবারো মিয়ানমারের ছোড়া ২টি গোলা পড়লো বান্দরবানে

যে কারণে ৭০০ বছরেও খোলা হয়নি প্রিয় নবীজির রওজার মূল দরজা

প্রবাসী নারীর কাছ থেকে ২০ লাখ টাকা হাতিয়ে নিলো ‘জিনের বাদশা’

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার