নেটফ্লিক্সকে হুঁশিয়ারি দিলো ওমান সহ আরব দেশ

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৮, ২০২২ | ৫:০৭
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ৮, ২০২২ | ৫:০৭
Link Copied!
নেটফ্লিক্সকে হুঁশিয়ারি দিলো ওমান সহ আরব দেশ

ইসলামী ও সামাজিক মূল্যবোধ পরিপন্থী বিষয়বস্তু প্রচার না করতে অনলাইন ভিডিও শেয়ারিং ও সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ‘নেটফ্লিক্স’কে হুঁশিয়ারি দিয়েছে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি মুসলিম দেশ। একইসাথে এই ধরনের যেসব ভিডিও আছে সেগুলো দ্রুত সরিয়ে ফেলার আহ্বান জানানো হয়েছে। না সরালে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়ার হুমকি দিয়েছে দেশগুলো। আন্তর্জাতিক একাধিক সংবাদমাধ্যম সূত্রে ডন জানায়, গালফ কর্পোরেশন কাউন্সিলের সদস্য ছয়টি দেশ এবং সৌদি মিডিয়া রেগুলেটর যৌথ বিবৃতিতে এই হুঁশিয়ারি দেয়।

সংস্থাটির সদস্য দেশ ছয়টি হলো সৌদি আরব, বাহরাইন, কুয়েত, ওমান, কাতার ও সংযুক্ত আরব আমিরাত। বিবৃতিতে শিশু সম্পর্কিত ইসলামী ও সামাজিক মূল্যবোধ পরিপন্থী কন্টেন্টগুলো দ্রুত সরিয়ে ফেলতে নেটফ্লিক্স কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হয়েছে বলে জানানো হয়। তবে বিবৃতিতে বিতর্কিত ভিডিও সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা দেয়া হয়নি। যৌথ বিবৃতিতে বলা হয়, সৌদি আরবের দর্শকদের নেটফ্লিক্স এমন বিষয়বস্তু দেখাচ্ছে, যা মিডিয়া আইনের লঙ্ঘন। তাদের সতর্ক করা হয়েছে যে তারা যদি এটা থেকে সরে না আসে, তাহলে দ্রুত আইনি পদক্ষেপ নেয়া হবে।

বিজ্ঞাপন

মার্কিন সিনেমাগুলোতে যৌন উদ্দীপক দৃশ্য দেখানোকে কেন্দ্র করে আমেরিকান ফিল্ম ডিস্ট্রিবিউটদের সাথে সৌদি আরবসহ উপসাগরীয় দেশগুলোর সম্পর্ক দিন দিন অবনতি হচ্ছে। সৌদিতে ২০১৭ সালে সিনেমা হল চালু হয়। এরপর দেশটির পক্ষ থেকে ডিজনির কাছে আবেদন জানানো হয় যে মার্ভেলের সুপার হিরো সিনেমার ডক্টর স্ট্রেঞ্জে ‘এলজিবিটিকিউ’ সম্পর্কিত বিষয়বস্তু সরানো হোক। সৌদির সেই আবেদন নাকচ করে দেয় ডিজনি। পরে সৌদি আরবও ওই সিনেমা না দেখানোর সিদ্ধান্ত নেয়। একইসাথে দেশটি ডিজনির অ্যানিমেটেড ফিল্ম ‘লাইটইয়ারে’ থাকা বিতর্কিত দৃশ্যগুলোও প্রদর্শনে নিষেধাজ্ঞা আরোপ করে।

আরো পড়ুন:

বাংলাদেশ বিমানে সোনার টয়লেট!

বিজ্ঞাপন

ব্ল্যাক আউট ওমান, চরম দুর্ভোগে মানুষ

অর্থবছরের শুরুতে স্বস্তির বার্তা দিচ্ছে প্রবাসী আয়

কুয়েতে নতুন নির্দেশনা অমান্য করলে গুনতে হবে জরিমানা

বিমানবন্দরে আর ট্রলির সমস্যা হবে না, জানালেন বিমান প্রতিমন্ত্রী

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী