বিমানবন্দরে ফ্রি টেলিফোন সুবিধা, সুফল পাবেন প্রবাসীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১১, ২০২২ | ৩:৪১
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১১, ২০২২ | ৩:৪১
Link Copied!
বিমানবন্দরে ফ্রি টেলিফোন সুবিধা, সুফল পাবেন প্রবাসীরা

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের জন্য বিনামূল্যে টেলিফোন সুবিধা রয়েছে। ফলে বিদেশি পর্যটক কিংবা প্রবাসী, যে কেউই বিমানবন্দরে নেমে কোনো ফি পরিশোধ ছাড়াই প্রয়োজনীয় ব্যক্তির সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এতে ভোগান্তি থেকে রক্ষা পাবে প্রবাসীর পরিবার। অনেক সময় দেখা যায় দীর্ঘদিন পর দেশে ফিরে পরিবারের সাথে যোগাযোগ করতে পারেননা প্রবাসীরা। আবার ফ্লাইট দেরিতে অথবা মিস হলেও তা জানাতে পারেননা। তবে, এখন থেকে প্রবাসীরা চাইলে, ঢাকা বিমানবন্দরে নেমে বিনামূল্যে কথা বলার সুযোগ পাবেন প্রবাসীরা। বিমানবন্দরকে আরও যাত্রীবান্ধব করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উদ্যোগে বিমানবন্দরে এই ফ্রি টেলিফোন সেবা চালু করে বিটিসিএল। ইমিগ্রেশন পার হওয়ার পরই রয়েছে এ টেলিফোন বুথটি। প্রবাসীরা বলছেন, বিমানবন্দরে নামার পর আমাদের দরকার পড়ে রিসিভ করতে আসা প্রিয়জনদের সঙ্গে ফোনে যোগাযোগ করে অবস্থান নিশ্চিত করা। কিন্তু সে সময় দেখা যায় অনেকের নানা ধরনের বিপত্তি।

যেমন কারো সিম থাকে না বা সিম থাকলে টাকা থাকে না। আবার দু’টোই আছে, কিন্তু মোবাইলের চার্জ নেই। এমতাবস্থায় একজন প্রবাসীর কী অবস্থা হয়, এটা কেবল একজন প্রবাসীই বুঝতে পারবেন। সরকারের এমন উদ্যোগের ফলে দারুণ উপকৃত হবেন প্রবাসীরা এমনটি বলছেন অভিবাসন বিশেষজ্ঞরা। এয়ারপোর্টের বাহিরে জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে সিম কিনতে হলেও বিমানবন্দরে যে মোবাইল অপারেটর কোম্পানিগুলো আছে সেখান থেকে পাসপোর্টের মাধ্যমেও সিম ক্রয় করতে পারবেন প্রবাসীরা। এতে যাদের ভোটার আইডি নেই, তাদের জন্য পাসপোর্ট দিয়ে সিম কেনার সুযোগ রয়েছে এখানে। বিমানবন্দরকে আরও যাত্রীবান্ধব করতে বিনামূল্যে টেলিফোন সুবিধা চালু করা হয়েছে বলে জানান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান। 

বিজ্ঞাপন

এদিকে, ঢাকার পাশাপাশি বর্তমানে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরেও প্রবাসীদের সুবিধায় দুটি টেলিফোন বুথ বসানো হয়েছে। যেখানে থেকে বিদেশে থেকে আগত প্রবাসীরা ফ্রি কল করার সুযোগ পাবেন। বিমানবন্দরের আন্তর্জাতিক অ্যারাইভেল হল রুমে বসেছে এ বুথ দুটি। বিটিসিএল’র উপ মহাব্যবস্থাপক বজলুর রশিদ গণমাধ্যমকে বলেন, ‘প্রবাসীরা হচ্ছেন রেমিটেন্স যোদ্ধা। তাদের সুবিধার জন্য আমরা ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের বিমানবন্দরে দুটি করে টেলিফোন বুথ বসাচ্ছি। এর আগে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বসানো হয়েছে, এবার বসানো হয়েছে চট্টগ্রামে। আগামী মাসে বসানো হবে সিলেটে।’ চট্টগ্রাম বিমানবন্দরের প্রবাস থেকে আসা যাত্রীদের কাস্টমস চেকআপ হওয়ার পর যাত্রীরা ফ্রি টেলিফোনের এ সুযোগ পাবেন বলে জানান তিনি।

আরো পড়ুন:

যেভাবে ধনী হয়েছে কাতার!

বিজ্ঞাপন

ছুটিতে দেশে এসে সৌদি প্রবাসীর মৃত্যু

বেড়েছে প্রবাসী আয়, রিজার্ভ ৩৭ বিলিয়ন ডলার

হুন্ডিতে টাকা নিলে বিপদে পড়বেন প্রবাসীর স্বজন

মৃত্যুকূপ পাড়ি দিয়ে ইতালিতে পৌঁছেছে ৩৮ বাংলাদেশি

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার