বিমানবন্দরে ফ্রি টেলিফোন সুবিধা, সুফল পাবেন প্রবাসীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১১, ২০২২ | ৩:৪১
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১১, ২০২২ | ৩:৪১
Link Copied!
বিমানবন্দরে ফ্রি টেলিফোন সুবিধা, সুফল পাবেন প্রবাসীরা

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের জন্য বিনামূল্যে টেলিফোন সুবিধা রয়েছে। ফলে বিদেশি পর্যটক কিংবা প্রবাসী, যে কেউই বিমানবন্দরে নেমে কোনো ফি পরিশোধ ছাড়াই প্রয়োজনীয় ব্যক্তির সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এতে ভোগান্তি থেকে রক্ষা পাবে প্রবাসীর পরিবার। অনেক সময় দেখা যায় দীর্ঘদিন পর দেশে ফিরে পরিবারের সাথে যোগাযোগ করতে পারেননা প্রবাসীরা। আবার ফ্লাইট দেরিতে অথবা মিস হলেও তা জানাতে পারেননা। তবে, এখন থেকে প্রবাসীরা চাইলে, ঢাকা বিমানবন্দরে নেমে বিনামূল্যে কথা বলার সুযোগ পাবেন প্রবাসীরা। বিমানবন্দরকে আরও যাত্রীবান্ধব করতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উদ্যোগে বিমানবন্দরে এই ফ্রি টেলিফোন সেবা চালু করে বিটিসিএল। ইমিগ্রেশন পার হওয়ার পরই রয়েছে এ টেলিফোন বুথটি। প্রবাসীরা বলছেন, বিমানবন্দরে নামার পর আমাদের দরকার পড়ে রিসিভ করতে আসা প্রিয়জনদের সঙ্গে ফোনে যোগাযোগ করে অবস্থান নিশ্চিত করা। কিন্তু সে সময় দেখা যায় অনেকের নানা ধরনের বিপত্তি।

যেমন কারো সিম থাকে না বা সিম থাকলে টাকা থাকে না। আবার দু’টোই আছে, কিন্তু মোবাইলের চার্জ নেই। এমতাবস্থায় একজন প্রবাসীর কী অবস্থা হয়, এটা কেবল একজন প্রবাসীই বুঝতে পারবেন। সরকারের এমন উদ্যোগের ফলে দারুণ উপকৃত হবেন প্রবাসীরা এমনটি বলছেন অভিবাসন বিশেষজ্ঞরা। এয়ারপোর্টের বাহিরে জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে সিম কিনতে হলেও বিমানবন্দরে যে মোবাইল অপারেটর কোম্পানিগুলো আছে সেখান থেকে পাসপোর্টের মাধ্যমেও সিম ক্রয় করতে পারবেন প্রবাসীরা। এতে যাদের ভোটার আইডি নেই, তাদের জন্য পাসপোর্ট দিয়ে সিম কেনার সুযোগ রয়েছে এখানে। বিমানবন্দরকে আরও যাত্রীবান্ধব করতে বিনামূল্যে টেলিফোন সুবিধা চালু করা হয়েছে বলে জানান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান। 

বিজ্ঞাপন

এদিকে, ঢাকার পাশাপাশি বর্তমানে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরেও প্রবাসীদের সুবিধায় দুটি টেলিফোন বুথ বসানো হয়েছে। যেখানে থেকে বিদেশে থেকে আগত প্রবাসীরা ফ্রি কল করার সুযোগ পাবেন। বিমানবন্দরের আন্তর্জাতিক অ্যারাইভেল হল রুমে বসেছে এ বুথ দুটি। বিটিসিএল’র উপ মহাব্যবস্থাপক বজলুর রশিদ গণমাধ্যমকে বলেন, ‘প্রবাসীরা হচ্ছেন রেমিটেন্স যোদ্ধা। তাদের সুবিধার জন্য আমরা ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের বিমানবন্দরে দুটি করে টেলিফোন বুথ বসাচ্ছি। এর আগে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বসানো হয়েছে, এবার বসানো হয়েছে চট্টগ্রামে। আগামী মাসে বসানো হবে সিলেটে।’ চট্টগ্রাম বিমানবন্দরের প্রবাস থেকে আসা যাত্রীদের কাস্টমস চেকআপ হওয়ার পর যাত্রীরা ফ্রি টেলিফোনের এ সুযোগ পাবেন বলে জানান তিনি।

আরো পড়ুন:  ওমানে এক বাংলাদেশীকে হেলিকপ্টারের সাহায্যে উন্নত চিকিৎসার ব্যবস্থা 

আরো পড়ুন:

যেভাবে ধনী হয়েছে কাতার!

বিজ্ঞাপন

ছুটিতে দেশে এসে সৌদি প্রবাসীর মৃত্যু

বেড়েছে প্রবাসী আয়, রিজার্ভ ৩৭ বিলিয়ন ডলার

হুন্ডিতে টাকা নিলে বিপদে পড়বেন প্রবাসীর স্বজন

মৃত্যুকূপ পাড়ি দিয়ে ইতালিতে পৌঁছেছে ৩৮ বাংলাদেশি

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা