ইয়াবা না পেয়ে প্রবাসীকে নির্যাতনের ঘটনায় ৩ বিজিবি সদস্যকে ক্লোজড

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১২, ২০২২ | ৪:৪৯
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১২, ২০২২ | ৪:৪৯
Link Copied!

কক্সবাজারের টেকনাফে তল্লাশির নামে আবদুল্লাহ নামে এক প্রবাসীকে নির্যাতন করা হয়েছে। উপজেলার শামলাপুর শালখালী বিজিবি চেকপোস্টে ০৬ সেপ্টেম্বর রাতে এ ঘটনা ঘটে। উক্ত প্রবাসী টেকনাফের হাইউক খালী পাড়ার মৃত শফিউজ্জামানের ছেলে। ইতিমধ্যেই নির্যাতনে জড়িত বিজিবির ৩ সদস্যকে ক্লোজ করা হয়েছে।

ভুক্তভোগী আবদুল্লাহ বলেন, কিছু দিন আগে মায়ের মৃত্যুর খবর শুনে মালয়েশিয়া থেকে দেশে আসি। আমার সংসারে  দুজন স্ত্রী রয়েছে। প্রথম স্ত্রী টেকনাফে এবং দ্বিতীয় স্ত্রী কুমিল্লায় থাকে। কুমিল্লা থেকে টেকনাফে এসেছিলাম মায়ের কবর জিয়ারত করতে। কবর জিয়ারত শেষে প্রথম স্ত্রীর থেকে বিদায় নিয়ে সন্ধ্যায় টেকনাফ থেকে নীলদরিয়া নামে বাস করে কক্সবাজার ফেরার পথে শীলখালী বিজিবি চেকপোস্টে পৌঁছালে, বিজিবির একজন সদস্য আমার দেহ তল্লাশি করে। কিছু না পেয়ে একটি গোপন কক্ষে নিয়ে উলঙ্গ করে তল্লাশি করে। 

বিজ্ঞাপন

এ সময় বিজিবির সদস্যরা কিছু না পেয়ে ফের মারধর করে। পরে পেটে ইয়াবা আছে বলে তাকে জোর করে মলত্যাগ করানো হয়। এতেও না পেয়ে বিজিবির দুই সদস্য ক্ষিপ্ত হয়ে আবারও মারধর করায় তিনি অজ্ঞান হয়ে পড়েন। কিছুক্ষণ পর মুমূর্ষু অবস্থায় তাকে একটি গাড়িতে তুলে দেওয়া হয়। গাড়িটা তাকে কক্সবাজার বাস টার্মিনালে ফেলে দিয়ে চলে যায়। টার্মিনালে পড়ে থাকতে দেখে এক পথচারী তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডার মাহফুজুর রহমান জানান, প্রবাসীকে নির্যাতনের সত্যতা পাওয়ায় বিজিবির ৩ সদস্যকে ক্লোজ করা হয়েছে। বিজিবির পক্ষ থেকে জানানো হয়, ভুল তথ্যের ভিত্তিতে ওই প্রবাসীকে তল্লাশি করা হয়। ক্লোজ তিন সদস্যের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সদর দপ্তরকে সুপারিশ করা হয়েছে।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

ওমানে গাড়ি ভাংচুর ও চুরির অপরাধে একাধিক ব্যক্তি গ্রেফতার

ঢাকা বিমানবন্দরে প্রবাসীদের পদে পদে ভোগান্তি

বিমানবন্দরে ফ্রি টেলিফোন সুবিধা, সুফল পাবেন প্রবাসীরা

প্রবাসী বাবাকে বাঁচাতে ৭ বছরের মেয়ের আকুতি

সম্মানই যদি না পান, রেমিট্যান্স কেন পাঠাবেন প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ