আমিরাতে প্রথমবারের মতো তৈরি হচ্ছে হিন্দুদের মন্দির

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১৪, ২০২২ | ৩:৩৬
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১৪, ২০২২ | ৩:৩৬
Link Copied!
আমিরাতে প্রথমবারের মতো তৈরি হচ্ছে হিন্দুদের মন্দির

প্রথমবারের মতো মুসলিম প্রধান দেশ সংযুক্ত আরব আমিরাতে তৈরি হচ্ছে হিন্দুদের মন্দির। দেশটির আবুধাবিতে ১৬ টি দেবতার মূর্তি নিয়ে তৈরি হচ্ছে মন্দিরটি। আনুষ্ঠানিকভাবে মন্দিরটির উদ্বোধন না হলেও, ইতোমধ্যে আংশিকভাবে চালু হয়েছে। অক্টোবর মাসে জমকালোভাবে উদ্বোধন হওয়ার কথা রয়েছে মন্দিরটির। ইতিমধ্যেই ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর মন্দিরটি পরিদর্শন করেছেন। এ মন্দিরের অন্যতম উল্লেখযোগ্য দিক হলো- এটি তৈরিতে কোনো লোহা ব্যবহার করা হয়নি। বেলে পাথর দিয়ে নির্মিত হচ্ছে মন্দিরটি। এটি তৈরিতে লেগেছে প্রায় ২ হাজার ২৫০ টন পাথর। 

আগস্টের শেষদিকে প্রতিষ্ঠা করা হয়েছে শিখদের ধর্মগ্রন্থ ‘গ্রন্থসাহেব।’ জানাগেছে, আরব আমিরাতে বসবাস করেন প্রায় ৩০ লাখ ভারতীয়। মন্দির প্রতিষ্ঠার এ খবরে তারা ভীষণ খুশি। জয়শঙ্কর কয়েকদিন আগে একটি টুইটে এ মন্দিরের প্রশংসা করে এটি নির্মাণের জন্য মন্ত্রী শেখ নাহিয়ান বিন মোবারককে ধন্যবাদ জানান। এই মন্দির নির্মাণ ও এর আগে ভারতের সংবিধানে কাশ্মীরকে বিশেষ স্বায়ত্বশাসিত এলাকার মর্যাদা দেওয়ার ধারা বাতিলের সময় ভারতকে সমর্থন করেছিল আমিরাত। ভারতীয় সংবাদমাধ্যমে জি নিউজ বলছে, এসব থেকে বোঝা যাচ্ছে কূটনৈতিকভাবে ভারতের হাত ধরতে চাইছে আমিরাত।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

ওমানে গাড়ি ভাংচুর ও চুরির অপরাধে একাধিক ব্যক্তি গ্রেফতার

ঢাকা বিমানবন্দরে প্রবাসীদের পদে পদে ভোগান্তি

বিজ্ঞাপন

বিমানবন্দরে ফ্রি টেলিফোন সুবিধা, সুফল পাবেন প্রবাসীরা

প্রবাসী বাবাকে বাঁচাতে ৭ বছরের মেয়ের আকুতি

সম্মানই যদি না পান, রেমিট্যান্স কেন পাঠাবেন প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার