সৌদি প্রবাসীদের সেবায় ব্যতিক্রমী উদ্যোগ নিলো বাংলাদেশ দূতাবাস

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১৫, ২০২২ | ৪:৪৯
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১৫, ২০২২ | ৪:৪৯
Link Copied!
সৌদি প্রবাসীদের সেবায় ব্যতিক্রমী উদ্যোগ নিলো বাংলাদেশ দূতাবাস

দূতাবাসে সেবা নিতে আসা গুরুতর অসুস্থ ও শারীরিক প্রতিবন্ধী প্রবাসীদের সুবিধার্থে হুইল চেয়ারের ব্যবস্থা করেছে সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস। বুধবার (১৪-সেপ্টেম্বর) থেকে নতুন এ ব্যবস্থা চালু করেছে দূতাবাস কর্তৃপক্ষ। দূতাবাস সূত্রে জানাগেছে, সৌদি আরবে অনেক প্রবাসী গুরুতর অসুস্থ অবস্থায় বা বিভিন্ন দুর্ঘটনায় চলাচলে অক্ষম হয়ে পড়েন। যে কারণে এ সকল প্রবাসীরা যখন দূতাবাসে সেবা নিতে আসেন, তখন তাদের জন্য বেশ অসুবিধার কারণ হয়ে দাঁড়াত। এই সকল প্রবাসীদের সুবিধার্থে বর্তমানে এই সেবা চালু করে দূতাবাসের শ্রম কল্যাণ উইং। দূতাবাসের গেটে এই হুইল চেয়ার রাখা হয়েছে। যাতে গাড়ি থেকে নেমেই হুইল চেয়ারে করে সেবা নিতে পারেন প্রবাসীরা।

দূতাবাসের এমন উদ্যোগের ফলে দারুণ খুশি সুফলভোগীরা। বুধবার সকালে দূতাবাসে সেবা নিতে যান চট্টগ্রামের পটিয়ার ৩৫ বছর বয়সী মোহাম্মদ হুমায়ূন। প্রায় দুমাস আগে সড়ক দুর্ঘটনায় তিনি চলাচলের অক্ষম হয়ে পড়েন। দূতাবাসের গেটে হুইল চেয়ারটি পেয়ে স্বাচ্ছন্দ্যবোধ করেন ও রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে আন্তরিক ধন্যবাদ জানান। হুইল চেয়ার সেবা উদ্বোধনের সময় দূতাবাসের মিশন উপপ্রধান আবুল হাসান মৃধা, কাউন্সেলর (শ্রম) রেজা-ই রাব্বি সহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

ওমানে গাড়ি ভাংচুর ও চুরির অপরাধে একাধিক ব্যক্তি গ্রেফতার

বিজ্ঞাপন

ঢাকা বিমানবন্দরে প্রবাসীদের পদে পদে ভোগান্তি

বিমানবন্দরে ফ্রি টেলিফোন সুবিধা, সুফল পাবেন প্রবাসীরা

প্রবাসী বাবাকে বাঁচাতে ৭ বছরের মেয়ের আকুতি

সম্মানই যদি না পান, রেমিট্যান্স কেন পাঠাবেন প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার