প্রবাসীদের সেবা দিতে সালালাহ যাচ্ছে দূতাবাসের টিম

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১৭, ২০২২ | ২:৪৪
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১৭, ২০২২ | ২:৪৪
Link Copied!
প্রবাসীদের সেবা দিতে সালালাহ যাচ্ছে দূতাবাসের টিম

প্রবাসীদের হাতের নাগালে সেবা পৌঁছে দিতে এবার ওমানের সালালাহ যাচ্ছেন দূতাবাসের একটি টিম। আগামী ২২ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত অত্র অঞ্চলের প্রবাসীদের মাঝে সেবা দিবে এই টিম। ১৩ সেপ্টেম্বর দূতাবাসের প্রথম সচিব রওশন আরা পলি সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৩ ও ২৪ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এবং পরদিন সকাল ৯ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত আকিল মসজিদের পাশে ই-পাসপোর্ট সহ দূতাবাসের বিভিন্ন সেবা দেওয়া হবে। 

এই সময়ে স্থানীয় প্রবাসীরা ই-পাসপোর্টের জন্য আবেদন করতে পারবেন এবং তাদের পুরনো পাসপোর্ট নবায়ন করতে পারবেন। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এমআরপি পাসপোর্ট নবায়নে সাধারণ প্রবাসী এবং ছাত্রছাত্রীদের জন্য ১২ রিয়াল ৭০৫ পয়সা ফি নির্ধারণ করা হয়েছে এবং পেশাজীবীদের পাসপোর্ট নবায়নে ৪২ রিয়াল ৪০০ পয়সা ফি নির্ধারণ করা হয়েছে। এ ছাড়াও ই-পাসপোর্ট আবেদনের জন্য প্রবাসীদের প্রথমে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এরপর উক্ত আবেদন ফরম, জন্ম নিবন্ধন/ভোটার আইডি কার্ডের কপি সাথে নিয়ে যেতে বলা হয়েছে। (প্রবাসীদের সুবিধার্থে ই-পাসপোর্ট আবেদনের অনলাইন লিংক আমাদের ভিডিও ডেসক্রিপশনে দেওয়া আছে।) 

সেইসাথে পূর্বের এমআরপি পাসপোর্ট এবং ওমানের রেসিডেন্স কার্ড সাথে নিয়ে যেতে হবে। ই-পাসপোর্টের জন্য অবশ্যই ব্যক্তিকে সশরীরে উপস্থিত থাকতে হবে। সরকার নির্ধারিত ফি জমা দিয়ে ই-পাসপোর্টের জন্য আবেদন করতে পারবেন প্রবাসীরা। পাসপোর্টের ফি এবং বিস্তারিত তথ্য দেখুন দূতাবাসের বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

ওমানের মাস্কাট বিমানবন্দরের রানওয়েতে এয়ার ইন্ডিয়ার বিমানে আগুন

বিজ্ঞাপন

একদিনে খৎনা, বিয়ে আবার চলেও গেলেন একসঙ্গে দুই ভাই!

ওমান প্রবাসীদের জন্য সুখবর, সহজ হলো ভিসা নবায়ন

সৌদি আরবের চার দেয়ালে বন্দি হাজারো বাংলাদেশি

জর্ডানে চারতলা ভবন ধস, আতঙ্কে প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা যুবরাজ সালমানকে সৌদি আরবের প্রধানমন্ত্রী ঘোষণা চালু হচ্ছে ওমান আমিরাত দ্রুত গতির ট্রেন দুই দিনের রাষ্ট্রীয় সফরে ওমান গেলেন আমিরাতের প্রেসিডেন্ট চোখ ওঠা যাত্রীদের সাতদিনের মধ্যে বিদেশ ভ্রমণ না করার অনুরোধ