তিন মাসেও বিমানবন্দরে হারানো লাগেজ ফেরত পাননি প্রবাসীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১৭, ২০২২ | ৬:০৪
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১৭, ২০২২ | ৬:০৪
Link Copied!
তিন মাসেও বিমানবন্দরে হারানো লাগেজ ফেরত পাননি প্রবাসীরা

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাগেজ হারানোর ঘটনা নতুন নয়। আবার হারিয়ে যাওয়া এসব লাগেজ ফেরত পেয়েছেন এমন যাত্রীর সংখ্যা হাতে গোনা। বিমানবন্দরে হারিয়ে যাওয়া এসব লাগেজে ছিল প্রিয়জনদের জন্য উপহার বা প্রয়োজনীয় জিনিসপত্র। কিন্তু শাহজালাল বিমানবন্দরে অবতরণের কয়েক সপ্তাহ কিংবা মাস তিনেক কেটে গেলেও লাগেজের দেখা পাননি অনেকে। দায়সারা জবাব দিচ্ছে বিমানবন্দর কর্তৃপক্ষও।

এমনই ভুক্তভোগীদের মধ্যে একজন হলেন কানাডা প্রবাসী কলি। তিনি বলেন, সাতদিন হয়ে গেছে আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে মেইল করছি, যোগাযোগ করছি। কিন্তু তারা আমাকে কোনো উত্তর দেয় না কিংবা ইতিবাচক কিছু জানাচ্ছেও না। একই ঘটনার শিকার কলির বন্ধুও। কলি বলেন, আমার সাথে একই দিনে আমার এক বন্ধু এসেছে। তারও একটা লাগেজ হারিয়েছে, আমারও একটা। এখন তো আমাকে কানাডা ফিরে যেতে হবে। এই লাগেজ কবে ফেরত পাবো তা জানি না।

লস্ট অ্যান্ড ফাউন্ডে লিখিত অভিযোগ দেয়ার কয়েক সপ্তাহ, এক মাস বা তার চেয়েও বেশি সময় পর লাগেজ ফিরে পেয়েছেন অনেকে। কিন্তু প্রায় তিন মাস পরও লাজের কোনো খোজ খবর নেই এমন যাত্রীর সংখ্যাও কম নয়। লাগেজ হারানোর এসব অভিযোগের বিষয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের দাবি, গত কয়েক মাসে দেশে এসেছেন অনেক যাত্রী, যাদের লাগেজ একই বিমানে আসেনি। কারো একটি আসলেও অন্যটি আসেনি। কঠোর জবাবদিহিতার মধ্য আনার পর অবশ্য পরিবেশ কিছুটা পাল্টেছে।

বিজ্ঞাপন

এনিয়ে বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম বলেন, এয়ারলাইন্সের সাথে কোঅর্ডিনেট করার পর অনেকটাই নিয়ন্ত্রণে আনতে পেরেছি এই সমস্যা। এখন .৫ শতাংশ লাগেজ হারানোর ঘটনা ঘটছে। আমরা প্রতিদিন কঠোরভাবে এটি মনিটরিং করছি। কিন্তু দুই থেকে তিন মাসেও যারা লাগেজ ফিরে পাননি তারা কবে নাগাদ পাবেন কিংবা পাবেন কিনা সে নিশ্চয়তাও কেউ দিচ্ছে না বলে আক্ষেপ জানিয়েছেন ভুক্তভোগিরা।

সূত্র: যমুনা টিভি

আরো পড়ুন:

ওমানের মাস্কাট বিমানবন্দরের রানওয়েতে এয়ার ইন্ডিয়ার বিমানে আগুন

একদিনে খৎনা, বিয়ে আবার চলেও গেলেন একসঙ্গে দুই ভাই!

ওমান প্রবাসীদের জন্য সুখবর, সহজ হলো ভিসা নবায়ন

সৌদি আরবের চার দেয়ালে বন্দি হাজারো বাংলাদেশি

জর্ডানে চারতলা ভবন ধস, আতঙ্কে প্রবাসীরা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা