সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

নামাজের দৃশ্য দেখে মুসলিম হলেন মাইকেল জ্যাকসনের আইনজীবী মার্ক

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১৮, ২০২২ | ১২:৫০
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ১৮, ২০২২ | ১২:৫০
Link Copied!
নামাজের দৃশ্য দেখে মুসলিম হলেন মাইকেল জ্যাকসনের আইনজীবী মার্ক

জুমার নামাজের দৃশ্য দেখে মুগ্ধ হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন বিখ্যাত পপ সঙ্গীত শিল্পী মৃত মাইকেল জ্যাকসনের আইনজীবী ও মার্কিন ধনকুবের মার্ক সাফার। ঘটনাটি ঘটে ২০০৯ সালে, সৌদি আরব ভ্রমণে গিয়ে। কিন্তু বিষয়টি সামনে আসে ২০১৯ সালের শেষ নাগাদ। সৌদি গেজেটকে মার্ক সাফারের ইসলাম গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন তার ভ্রমণ গাইড সৌদি নাগরিক বিন নাসির।

বিন নাসির বলেন, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের বাসিন্দা মার্ক সাফার রিয়াদে পৌঁছেই ইসলাম ধর্ম ও ইবাদত পদ্ধতি সম্পর্কে জানতে চান। রিয়াদে দুই দিন অবস্থান করে নাজরানে চলে যান মার্ক সাফার। আবা ও আল-উলা পরিদর্শন করে এ সময় তার সাথে আমরা আরব তিন যুবক ছিলাম। আমরা মরুভূমিতে নামাজ পড়তাম আর সেই দৃশ্য খুব কাছ থেকেই দেখতেন সাফার।

বিন নাসির আরো বলেন, তিনি আবা ও উলা থেকে আল-জাউফ গেলে ইসলাম সম্পর্কে আমরা তাকে কয়েকটি বই দেই। বইগুলো তিনি বেশ মনোযোগের সাথে পড়েন। পরে নামাজ আদায়ের নিয়ম-কানুন শিখতে চাইলে জাউফে আমি তাকে ওজুর নিয়ম এবং পরে নামাজ পড়ার নিয়ম শেখাই। এরপর তিনি আমার পাশে দাঁড়িয়ে নামাজ আদায় করেন এবং অন্তরে প্রশান্তি অনুভব করছেন বলে জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, পরে মার্ক সাফার জেদ্দায় গিয়ে আমাদের সাথে শুক্রবারের জুমার নামাজের প্রস্তুতি নেন এবং আমরা তাকে মসজিদে স্বাগত জানাই। মুসলমানদের জুমার নামাজ আদায়ের দৃশ্য ও পারস্পরিক সৌহার্দ বিনিময়ের দৃশ্য দেখে ইসলামের প্রতি আরও আকৃষ্ট হন সাফার। হোটেলে ফিরেই তিনি ইসলাম গ্রহণে নিজের আগ্রহের কথা জানান।

বিন নাসির বলেন, সাফারকে গোসল করে পবিত্র হতে বলি এবং পরে তাকে কালেমা শাহাদাৎ পাঠ করাই। ইসলাম গ্রহণের পর সাফার দুই রাকাত নামাজ আদায় করেন। তিনি বলেন, বাইতুল্লাহ জিয়ারতের আগ্রহ প্রকাশ করলে সাফারকে ইসলাম গ্রহণের সার্টিফিকেট নেয়ার পরামর্শ দেই। জেদ্দা দাওয়াহ (ইসলাম প্রচার) সেন্টারে গিয়ে আনুষ্ঠানিকতা সেরে তিনি পবিত্র বাইতুল্লাহ জিয়ারত করেন।

বিজ্ঞাপন

ইসলাম গ্রহণের পর নিজের অনুভূতি প্রকাশ করতে বললে সাফার বলেন, ‘আমি এতটাই আনন্দিত, যা ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। বিশেষ করে পবিত্র মক্কা ও কাবা শরিফ জিয়ারতের অনুভূতি অপার্থিব বলে মনে হয়। পবিত্র হজ পালনে নগরীতে আবারো ফিরে আসব। ২০০৯ সালে ১৮ অক্টোবর সৌদি থেকে যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়ার সময় জেদ্দা বিমানবন্দরে ইমিগ্রেশন ফরমে নিজেকে ইসলাম ধর্মাবলম্বী হিসেবে উল্লেখ করেন সাফার।

আরো পড়ুন:

বিদ্যুৎস্পৃষ্টে প্রবাসীসহ ৩ জনের মৃত্যু

দখলদার ইসরাইলের অনুরোধ প্রত্যাখ্যান করলো কাতার

সৌদি আরবে একদিনে দুই প্রবাসীর মৃত্যু

তিন মাসেও বিমানবন্দরে হারানো লাগেজ ফেরত পাননি প্রবাসীরা

ইয়াবা-অস্ত্র দিয়ে নিজের স্ত্রী-সন্তানকে ফাঁসানোর চেষ্টা

আরো দেখুনঃ

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
মালয়েশিয়ায় কর্মী নিয়োগে স্থানীয়দের ছাঁটাই করলে কঠোর ব্যবস্থা পশ্চিমা অর্থনৈতিক সূচকে মধ্যপ্রাচ্য পঞ্চম স্থানে ওমান ওমানিকরনের পরিকল্পনা, চাকরি হারাবে অসংখ্য প্রবাসী! রাজধানীতে নতুন দুই পাসপোর্ট অফিস: আগারগাঁওয়ে কমবে চাপ ওমানের কৃষিতে বাংলাদেশি উদ্যোক্তাদের অভাবনীয় সাফল্য ঝিনাইদাহ সীমান্তে হুন্ডির টাকাসহ আটক ৩ ওমান প্রবাসীকে পিটিয়ে হত্যা শুল্ক ছাড়াই যেসব পণ্য আনতে পারবেন প্রবাসীরা ওমানের বারকা শহরে এক বাংলাদেশী প্রবাসীর মৃত্যু শ্রমিকদের বেতন না দেওয়ায় ওমানে কোম্পানির বিরুদ্ধে মামলা ডলার সংকটের মধ্যেই প্রবাসীদের রেমিট্যান্সে সুবাতাস মাঝ আকাশে বিমানে আগুন, আবুধাবিতে জরুরি অবতরণ ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী; শ্রমবাজার ‘গতিশীল’ হওয়ার প্রত্যাশা মধ্যপ্রাচ্য সড়কে ঝরলো আরেক প্রবাসী বাংলাদেশির প্রাণ প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ভিডিও ধারণ, যুবক গ্রেফতার মাদক সহ র‍্যাবের হাতে গ্রেফতার প্রবাসী সোহেল ওসমানী বিমানবন্দরে উড্ডয়নকালে ফেটে গেল বিমানের চাকা ওমান উপসাগর থেকে বিপুল পরিমাণ অস্ত্র-গোলাবারুদ জব্দ ভিসা ছাড়াই যাওয়া যাবে কাতার আজ থেকে মাস্কাট নাইটে শুরু হচ্ছে সুরের মেলা