এবার ওমান কাঁপাবে বাংলার বাঘিনীরা

বিশেষ প্রতিনিধি
আপডেটঃ সেপ্টেম্বর ২০, ২০২২ | ১২:০৫
বিশেষ প্রতিনিধি
আপডেটঃ সেপ্টেম্বর ২০, ২০২২ | ১২:০৫
Link Copied!

নারী। যার জন্ম থেকে মৃত্যু পর্যন্ত প্রতিটি ধাপে হয় একেকটি নতুন জন্ম। তিনি কখনো সন্তান, কখনো স্ত্রী আবার কখনো একজন মা। যিনি প্রতিনিয়ত নি:স্বার্থভাবে পরিবারের ঢাল হয়ে দাঁড়িয়ে থাকেন। পরিবারের সকল দায়িত্ব পালন করে আজ নারীরা পুরুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে পরিবারের গন্ডি পেরিয়ে সাফল্যের সাথে ভূমিকা রেখে চলেছেন সমাজের বিভিন্ন ক্ষেত্রে। চাকরি, ব্যবসা, উদ্যোক্তা, শিক্ষা, প্রযুক্তি এমনকি রাষ্ট্রীয় নেতৃত্ব, কোথায় নেই নারীর পাদচারণা। নারীর এই সাফল্য দেশের সীমানা পেরিয়ে দ্যুতি ছড়িয়েছে বিদেশের মাটিতেও। 

এবার ওমানের মাটিতে প্রথমবারের মত হুংকার ছাড়লো বাংলার বাঘিনীরা। দেশটিতে প্রথমবারের মত যাত্রা শুরু করেছে প্রবাসী বাংলাদেশী নারীদের নিয়ে গড়া ওমান নারী ক্রিকেট দল। ওমান ক্রিকেট বোর্ড থেকে অনুমোদিত একমাত্র বাংলাদেশি নারী ক্রিকেট দল এটি। সৈয়দা হাইয়ামকে অধিনায়ক করে মোট এগার জন প্লেয়ার নিয়ে গঠিত হয়েছে এই টিম। বাকি খেলোয়াড়দের মধ্যে রয়েছেন মিম, ফাইজা, সিম ,মানশা, এস্টিসাম, দুআ, ওয়াফা ,সুহানা ,রিহানা ,মুনতাহা, সুআদ, হায়াত, ও আফসীন। ওমানের মাটিতে লাল সবুজের পতাকার মান উজ্জ্বল করতে মাঠ কাপাবে এই এগারো জন। ভালো মানের নারী ক্রিকেটার বের করে আনতে এই টিম বড় ধরনের ভূমিকা পালন করবে বলে জানান ওমানের বাংলাদেশ কমিউনিটি নেতা ইয়াসিন চৌধুরী সিআইপি।

বিজ্ঞাপন

নিগার সুলতানা – জাহানারা আলমের মত এই নারী ক্রিকেটাররা বিশ্বে বিজয় মশাল উড়াবে এমনটি জানালেন ইয়াসিন চৌধুরী। আগামীতে নারী দলের পাশাপাশি বয়সভিত্তিক দল গঠনের চিন্তার কথা রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট ক্লাব ওমানের আহ্বায়ক ইঞ্জিনিয়ার আশরাফুল রহমান সিআইপি।  

ওমানের এই টিমের সবাই দেশটি বসবাসরত প্রবাসী বাংলাদেশী। অনেকেই ছোট থেকে বড় হয়েছেন সেখানে। খেলার প্রতি তাদের এমন আগ্রহ দেখে মুগ্ধ আয়োজক কমিটির সদস্যরাও। আগামী দিনে বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি তুলে ধরবে এই লালসবুজের নারীরা এমনটি প্রত্যাশা সবার।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

বিদ্যুৎস্পৃষ্টে প্রবাসীসহ ৩ জনের মৃত্যু

দখলদার ইসরাইলের অনুরোধ প্রত্যাখ্যান করলো কাতার

সৌদি আরবে একদিনে দুই প্রবাসীর মৃত্যু

তিন মাসেও বিমানবন্দরে হারানো লাগেজ ফেরত পাননি প্রবাসীরা

ইয়াবা-অস্ত্র দিয়ে নিজের স্ত্রী-সন্তানকে ফাঁসানোর চেষ্টা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার