স্বর্ণ ও তামার নতুন খনির সন্ধান পবিত্র মদিনায়

সৌদি প্রতিনিধি সৌদি আরব
আপডেটঃ সেপ্টেম্বর ২০, ২০২২ | ১:২১
সৌদি প্রতিনিধি সৌদি আরব
আপডেটঃ সেপ্টেম্বর ২০, ২০২২ | ১:২১
Link Copied!
স্বর্ণ ও তামার নতুন খনির সন্ধান পবিত্র মদিনায়

সৌদি আরবের মদিনায় স্বর্ণ ও তামার খনির সন্ধান পাওয়া গেছে বলে জানিয়েছে দেশটির ভূতাত্ত্বিক জরিপ সংস্থা ও সার্ভে অ্যান্ড মিনারেল এক্সপ্লোরেশন সেন্টার। ১৫ সেপ্টেম্বর এ তথ্য প্রকাশ করে এ দুই সৌদি সংস্থা। সৌদি প্রেস এজেন্সির খবর থেকে জানা যায়, স্বর্ণের ও তামার খনিটি মদিনার আবা আল-রাহার সীমানা ও উম্ম আল-বারাক হেজাজের সীমানার মধ্যে রয়েছে। এছাড়া ওয়াদি আল-ফারা অঞ্চলের আল-মাদিক এলাকার চারটি স্থানে তামার আকরিক আবিষ্কৃত হয়েছে।

নতুন এসব খনি আবিষ্কারে ফলে সৌদিআরবে বিনিয়োগ আরও ত্বরান্বিত হবে বলে আশা করা হচ্ছে। মদিনা অঞ্চলে অবস্থিত উম্মাল-দামার মাইনিং সাইটের লাইসেন্স পেতে ১৩টি সৌদি এবং বিদেশি কোম্পানি জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে। নতুন সন্ধান পাওয়া এই সোনা ও তামার মজুত স্থানীয় ও আন্তর্জাতিক বিনিয়োগ আকৃষ্ট করবে বলে আশা করছে দেশটির কর্তৃপক্ষ। এই বিনিয়োগের পরিমাণ ৫৩ কোটি ডলার ছাড়াতে পারে, যার ফলে প্রায় ৪ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। চলতি বছরের জানুয়ারীতে সৌদি ভূ-তাত্ত্বিক সমবায় সমিতি জানায়, সৌদি আরবে পাঁচ হাজার ৩০০টিরও বেশি খনি রয়েছে। এরমধ্যে রয়েছে বিভিন্ন ধাতু, অধাতু শিলা ও রত্ন পাথর ইত্যাদি।

আরো পড়ুন:

বিজ্ঞাপন

বিদ্যুৎস্পৃষ্টে প্রবাসীসহ ৩ জনের মৃত্যু

দখলদার ইসরাইলের অনুরোধ প্রত্যাখ্যান করলো কাতার

সৌদি আরবে একদিনে দুই প্রবাসীর মৃত্যু

বিজ্ঞাপন

তিন মাসেও বিমানবন্দরে হারানো লাগেজ ফেরত পাননি প্রবাসীরা

ইয়াবা-অস্ত্র দিয়ে নিজের স্ত্রী-সন্তানকে ফাঁসানোর চেষ্টা

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী মধ্যপ্রাচ্যের বাজারে সাড়া ব্যাপক ফেলছে বাংলাদেশি মাছ কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি কোরআন প্রতিযোগিতায় ১১১ দেশের মধ্যে তৃতীয় বাংলাদেশের তাকরীম প্রবাসীদের পাসপোর্ট প্রাপ্তি সহজীকরণের দাবি জামালপুরে এক মেয়ে বিয়ে করলো আরেক মেয়েকে সিআইডি অভিযানের পর রেমিট্যান্সের প্রবাহ বৃদ্ধি পেয়েছে বিমানবন্দর থেকে সাফ জয়ী নারীদের লাগেজ ভেঙে আড়াই লাখ টাকা চুরি রহস্যময় গ্রাম, মানুষকে উধাও করে দেয় নিমিষেই নতুন রোগ, বিমানবন্দর থেকে ফেরত যাচ্ছেন অনেক প্রবাসী ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ হানিমুনে গিয়ে প্রবাসী স্বামীকে পিটিয়ে প্রেমিকের সাথে পালালো স্ত্রী ইউরোপে মানবপাচার চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেপ্তার