কুয়েত থেকে ইউরোপ যাওয়ার দারুণ সুযোগ পাচ্ছেন প্রবাসীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২০, ২০২২ | ৫:৫৩
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২০, ২০২২ | ৫:৫৩
Link Copied!
কুয়েত থেকে ইউরোপ যাওয়ার দারুণ সুযোগ পাচ্ছেন প্রবাসীরা

সোনার হরিণের আশায় অনেকেরই স্বপ্ন থাকে ইউরোপে যাওয়ার। বৈধ পথে যাওয়ার সুযোগ কম হওয়ায় অনেকেই অবৈধ পথে পারি দেন। তবে অধিকাংশ মানুষই সোনার হরিণের পরিবর্তে সাগরে সলীল সমাধি হয়। আবার কারো হয় জেলে স্থান। তবে এবার বৈধভাবে কুয়েত থেকে ইউরোপে যাওয়ার দারুণ সুযোগ তৈরি হয়েছে। সম্প্রতি দেশটি থেকে অনেক প্রবাসী সপরিবারে পাড়ি জমাচ্ছে ইউরোপ ও আমেরিকায়। পোল্যান্ডসহ কয়েকটি দেশে দক্ষ জনশক্তি নেয়ার সুযোগ তৈরি হওয়ায় ওয়ার্ক পারমিটের ভিসা নিয়ে বিভিন্ন দেশে যাচ্ছেন তারা।

বর্তমানে পোল্যান্ডসহ কয়েকটি দেশে দক্ষ জনশক্তি নেয়ার সুযোগ পাওয়ায় কুয়েত থেকে ওয়ার্ক পারমিটের ভিসা নিয়ে এরইমধ্যে অনেকে পাড়ি জমিয়েছেন ইউরোপের বিভিন্ন দেশে। এবার চারটি শর্তে ডাইভারসিটি ভিসা লটারি প্রোগ্রামে কুয়েত থেকে আবেদন করতে পারবেন প্রবাসীরা। 

তবে, আবেদনকারীদের অবশ্যই মাধ্যমিক পাস বা তার সমতুল্য কোনো পরীক্ষার প্রশংসাপত্র থাকতে হবে। কেবল অভিজ্ঞতাসম্পন্ন প্রবাসীরাই এ সুযোগ পাবেন। মার্কিন পররাষ্ট্র দফতরের পরিসংখ্যানের বরাতে স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ২০২১ সালে এশিয়া অঞ্চলের চার হাজারের বেশি প্রবাসী গ্রীনকার্ড পেয়েছিলেন। এর মধ্যে কুয়েতেরই ছিল ৫২ জন। উন্নত জীবন আর স্থায়ীভাবে বসবাসের আশায় কুয়েত থেকে অনেক প্রবাসীই এখন সপরিবারে বা ব্যক্তিগতভাবে পাড়ি জমাচ্ছেন ইউরোপ ও আমেরিকায়। যেহেতু কুয়েতে কোনো দেশের অভিবাসীদের স্থায়ীভাবে থাকার সুযোগ নেই। তাই, প্রতি বছরই রেসিডেন্সি নবায়ন করতে হয় তাদের। আর তাই এমন খবরে আনন্দিত কুয়েত প্রবাসীরা।

বিজ্ঞাপন

আরো দেখুনঃ

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
ফ্রি ভিসায় সৌদি যেয়ে মিলছে না কাজ, বিপাকে নতুন প্রবাসীরা ওমানে প্রবাসী ক্যাম্প থেকে বিপুল পরিমাণ মাদক জব্দ নির্ধারিত খরচের ৪ গুণ বেশি খরচে মালয়েশিয়া যাচ্ছেন কর্মীরা পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু প্রবাসীদের হয়রানি বিষয়ক মন্ত্রণালয় করা হোক! বাংলাদেশ থেকে ফের শ্রমিক নেবে মলদোভা অনলাইনে যেভাবে পাসপোর্টের আবেদন করবেন প্রবাসীরা বিনামূল্যে মাঠে বসে খেলা দেখতে পারবেন প্রবাসী বাংলাদেশিরা জি কে শামীমসহ ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড কর্মস্থলে যাওয়ার পূর্বে প্রবাসী বাংলাদেশি মৃত্যু বিপুল উৎসাহ-উদ্দীপনায় জাতীয় দিবস উদযাপন করলো সৌদি আরব ঢাকায় আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলহামুদি শিশু পর্নোগ্রাফির অভিযোগে বাংলাদেশি গ্রেফতার অবশেষে ফাঁস হলো মেসির বার্সা ছাড়ার রহস্য বিশ্বকাপে টিকিটের সাথে ‘হায়া কার্ড’ বাধ্যতামূলক করলো কাতার ওমানে চুরির অভিযোগে চার প্রবাসী গ্রেফতার সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী আমিরাতের বাজারে বাংলাদেশি মাছের রাজত্ব কুয়েতে প্রবাসীদের জন্য দুঃসংবাদ দুবাইতে মেশিনের সুইচ চাপলেই বিনামূল্যে মিলছে রুটি