সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

কুয়েত থেকে ইউরোপ যাওয়ার দারুণ সুযোগ পাচ্ছেন প্রবাসীরা

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২০, ২০২২ | ৫:৫৩
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২০, ২০২২ | ৫:৫৩
Link Copied!
মিথ্যা তথ্যে কর্মী প্রেরণ, এজেন্সির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে নীরব মন্ত্রণালয়

সোনার হরিণের আশায় অনেকেরই স্বপ্ন থাকে ইউরোপে যাওয়ার। বৈধ পথে যাওয়ার সুযোগ কম হওয়ায় অনেকেই অবৈধ পথে পারি দেন। তবে অধিকাংশ মানুষই সোনার হরিণের পরিবর্তে সাগরে সলীল সমাধি হয়। আবার কারো হয় জেলে স্থান। তবে এবার বৈধভাবে কুয়েত থেকে ইউরোপে যাওয়ার দারুণ সুযোগ তৈরি হয়েছে। সম্প্রতি দেশটি থেকে অনেক প্রবাসী সপরিবারে পাড়ি জমাচ্ছে ইউরোপ ও আমেরিকায়। পোল্যান্ডসহ কয়েকটি দেশে দক্ষ জনশক্তি নেয়ার সুযোগ তৈরি হওয়ায় ওয়ার্ক পারমিটের ভিসা নিয়ে বিভিন্ন দেশে যাচ্ছেন তারা।

বর্তমানে পোল্যান্ডসহ কয়েকটি দেশে দক্ষ জনশক্তি নেয়ার সুযোগ পাওয়ায় কুয়েত থেকে ওয়ার্ক পারমিটের ভিসা নিয়ে এরইমধ্যে অনেকে পাড়ি জমিয়েছেন ইউরোপের বিভিন্ন দেশে। এবার চারটি শর্তে ডাইভারসিটি ভিসা লটারি প্রোগ্রামে কুয়েত থেকে আবেদন করতে পারবেন প্রবাসীরা। 

তবে, আবেদনকারীদের অবশ্যই মাধ্যমিক পাস বা তার সমতুল্য কোনো পরীক্ষার প্রশংসাপত্র থাকতে হবে। কেবল অভিজ্ঞতাসম্পন্ন প্রবাসীরাই এ সুযোগ পাবেন। মার্কিন পররাষ্ট্র দফতরের পরিসংখ্যানের বরাতে স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ২০২১ সালে এশিয়া অঞ্চলের চার হাজারের বেশি প্রবাসী গ্রীনকার্ড পেয়েছিলেন। এর মধ্যে কুয়েতেরই ছিল ৫২ জন। উন্নত জীবন আর স্থায়ীভাবে বসবাসের আশায় কুয়েত থেকে অনেক প্রবাসীই এখন সপরিবারে বা ব্যক্তিগতভাবে পাড়ি জমাচ্ছেন ইউরোপ ও আমেরিকায়। যেহেতু কুয়েতে কোনো দেশের অভিবাসীদের স্থায়ীভাবে থাকার সুযোগ নেই। তাই, প্রতি বছরই রেসিডেন্সি নবায়ন করতে হয় তাদের। আর তাই এমন খবরে আনন্দিত কুয়েত প্রবাসীরা।

বিজ্ঞাপন

আরো দেখুনঃ

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট আরও খবর:

শীর্ষ সংবাদ:
২৭ দিনে রেমিট্যান্স এলো ১৬৭ কোটি ডলার ঢাকায় নামতে পারছেনা ওমানের ফ্লাইট! ৪ হাজার ৩০০ বছর পর উন্মোচন হলো সোনায় মোড়ানো মমি যেসব কৌশলে প্রবাসীদের সর্বস্বান্ত করে ছিনতাইকারীরা ওমানে আরও বৃষ্টিপাতের সম্ভাবনা, ঝুঁকি না নেওয়ার আহ্বান ডেনমার্কে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা জানালো ওমান বিয়ের ১৫ দিনের মাথায় না ফেরার দেশে প্রবাসী হজযাত্রীদের বিমানভাড়া ৭০ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব জানুয়ারিতেও ইতিবাচক ধারায় প্রবাসী আয় সড়কে নিহত প্রবাসীর লাশের অপেক্ষায় স্বজনেরা যেই দেশে শৈত্যপ্রবাহ বিরল, সেই ওমানেই বিরল তুষারপাত বিমানের মাস্কাটগামী ফ্লাইট ঢাকায় জরুরী অবতরণ আজারবাইজান দূতাবাসে হামলা, তীব্র নিন্দা জানালো ওমান কয়েক মিনিটের ব্যবধানে ৩ বিমান বিধ্বস্ত অবৈধ প্রবাসীদের বৈধতা কার্যক্রম শুরু হুন্ডির টাকাসহ চোরাকারবারি আটক প্রবাসীকে পিটিয়ে আহতের অভিযোগে কুয়েতি গ্রেপ্তার মাদকের ‘রাজধানী’ হয়ে উঠছে সৌদি আরব আমিরাতে প্রবল বর্ষণে জনজীবনে দুর্ভোগ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দালালচক্রের ব্যাপারে সবাইকে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণ মন্ত্রীর