ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২১, ২০২২ | ৬:০৯
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২১, ২০২২ | ৬:০৯
Link Copied!
ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ

ওমানে মূল্যবৃদ্ধির কারণে গাড়ির পিছনেও খরচ বাড়ছে। দেশটিতে ব্যক্তিগত বা বাণিজ্যিক চার চাকা গাড়ীর বীমা প্রিমিয়ামের খরচ এবার ১০ থেকে ১৫ শতাংশ বেড়েছে। দেশটির ন্যাশনাল ইনস্যুরেন্স কোম্পানির কর্মকর্তা বদর আল মারজুকি জানান, ট্রাফিক দুর্ঘটনা, প্রাকৃতিক দুর্যোগ, খুচরা যন্ত্রাংশের দাম বৃদ্ধি, যানবাহন মেরামত বাবদ ওয়ার্কশপের খরচ এবং অন্যান্যসহ বিভিন্ন কারণে চার চাকার গাড়ির তৃতীয় পক্ষের বীমা মূল্য ৪২ রিয়াল থেকে বৃদ্ধি করে ৪৫ করা হয়েছে।

মূলত গাড়ী বিমাকে তিন ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। প্রথম ক্যাটাগরিতে ১৫ হাজার রিয়ালের কম এমন গাড়ি গুলোকে রাখা হয়েছে। দ্বিতীয় ক্যাটাগরিতে রাখা হয়েছে ১৫ থেকে ২৫ হাজার রিয়াল মূল্যের গাড়ি এবং তৃতীয় ক্যাটাগরিতে রাখা হয়েছে ২৫ হাজারের বেশি দামের গাড়িগুলো।

সুতরাং প্রতিটি ক্যাটাগরি গাড়িতে একটি বীমা মূল্য ট্যাগ রয়েছে। এ বিষয়ে ইনস্যুরেন্স কোম্পানির টেরিটরির ডিরেক্টর ফয়সাল বলেন, গাড়ির ধরন এবং ক্যাটাগরি অনুযায়ী বীমা মূল্যও নির্ধারিত হয়। তবে কোরিয়ান, জাপানি, আমেরিকা ও ইউরোপের গাড়ির ক্ষেত্রে আলাদা বীমা মূল্য ধরা হয়েছে। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি বা তার স্বজনরা উল্লেখযোগ্য অঙ্কের ক্ষতিপূরণ পাবেন। পাশাপাশি বিমা কোম্পানির আয় ব্যাপকভাবে বাড়বে বলে আশা করছেন এই খাতের কর্তাব্যক্তিরা। তবে, নতুন এই আইনের ফলে গাড়ি মালিকদের খরচ আগের চেয়ে কিছুটা বাড়বে।

বিজ্ঞাপন

আরো দেখুনঃ

বিজ্ঞাপন

আরো পড়ুন:  ওমানে অনলাইনে অর্থ লেনদেন অনেকটাই বন্ধের পথে

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা