ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২১, ২০২২ | ৬:০৯
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২১, ২০২২ | ৬:০৯
Link Copied!
ওমানে গাড়ী বীমার খরচ বাড়লো ১৫ শতাংশ

ওমানে মূল্যবৃদ্ধির কারণে গাড়ির পিছনেও খরচ বাড়ছে। দেশটিতে ব্যক্তিগত বা বাণিজ্যিক চার চাকা গাড়ীর বীমা প্রিমিয়ামের খরচ এবার ১০ থেকে ১৫ শতাংশ বেড়েছে। দেশটির ন্যাশনাল ইনস্যুরেন্স কোম্পানির কর্মকর্তা বদর আল মারজুকি জানান, ট্রাফিক দুর্ঘটনা, প্রাকৃতিক দুর্যোগ, খুচরা যন্ত্রাংশের দাম বৃদ্ধি, যানবাহন মেরামত বাবদ ওয়ার্কশপের খরচ এবং অন্যান্যসহ বিভিন্ন কারণে চার চাকার গাড়ির তৃতীয় পক্ষের বীমা মূল্য ৪২ রিয়াল থেকে বৃদ্ধি করে ৪৫ করা হয়েছে।

মূলত গাড়ী বিমাকে তিন ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। প্রথম ক্যাটাগরিতে ১৫ হাজার রিয়ালের কম এমন গাড়ি গুলোকে রাখা হয়েছে। দ্বিতীয় ক্যাটাগরিতে রাখা হয়েছে ১৫ থেকে ২৫ হাজার রিয়াল মূল্যের গাড়ি এবং তৃতীয় ক্যাটাগরিতে রাখা হয়েছে ২৫ হাজারের বেশি দামের গাড়িগুলো।

সুতরাং প্রতিটি ক্যাটাগরি গাড়িতে একটি বীমা মূল্য ট্যাগ রয়েছে। এ বিষয়ে ইনস্যুরেন্স কোম্পানির টেরিটরির ডিরেক্টর ফয়সাল বলেন, গাড়ির ধরন এবং ক্যাটাগরি অনুযায়ী বীমা মূল্যও নির্ধারিত হয়। তবে কোরিয়ান, জাপানি, আমেরিকা ও ইউরোপের গাড়ির ক্ষেত্রে আলাদা বীমা মূল্য ধরা হয়েছে। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি বা তার স্বজনরা উল্লেখযোগ্য অঙ্কের ক্ষতিপূরণ পাবেন। পাশাপাশি বিমা কোম্পানির আয় ব্যাপকভাবে বাড়বে বলে আশা করছেন এই খাতের কর্তাব্যক্তিরা। তবে, নতুন এই আইনের ফলে গাড়ি মালিকদের খরচ আগের চেয়ে কিছুটা বাড়বে।

বিজ্ঞাপন

আরো দেখুনঃ

বিজ্ঞাপন

শীর্ষ সংবাদ:
চলন্ত বিমান ফুটো হয়ে গুলি লাগল যাত্রীর গায়ে! ৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী সৌদি আরবে উড়ে উড়ে খাবার ডেলিভারি ৭ মাসে সর্বনিম্ন রেমিট্যান্স সেপ্টেম্বরে ওমানে সাইবার প্রতারণার নতুন ফাঁদ, প্রবাসীদের সর্তক থাকার আহ্বান প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪ ছুটিতে এসে সৌদি প্রবাসীর মৃত্যু দুর্নীতির অভিযোগে বিমানের চিফ ইঞ্জিনিয়ারকে দুদকের জিজ্ঞাসাবাদ প্রবাসীদের পাশে দাঁড়াল বাংলাদেশ পুলিশ আকাশে উড়ল বিশ্বের প্রথম বিদ্যুৎচালিত যাত্রীবাহী বিমান তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যার চেষ্টা ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া মৃত সাগরে মানুষ ডুবে না কেন? কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ ডাক্তারদের লেখার কারণে প্রতি বছর ৭ হাজার মানুষের মৃত্যু প্রবাসীদের নিরাপত্তায় সর্বোচ্চ গুরুত্বের অঙ্গীকার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ওমানে নতুন রোগের সন্ধান, সবাইকে সতর্ক থাকার আহ্বান সৌদির ফুটপাতে ঘুমাচ্ছেন বাংলাদেশিরা