সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী

ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২৪, ২০২২ | ১২:৪৮
ডেস্ক নিউজ
আপডেটঃ সেপ্টেম্বর ২৪, ২০২২ | ১২:৪৮
Link Copied!
সিরিয়া উপকূলে নৌকাডুবিতে নিহত ৭১ অভিবাসী

সিরিয়া উপকূলে অভিবাসন-প্রত্যাশীদের একটি নৌকা ডুবে অন্তত ৭১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও অন্তত ২০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এসব অভিবাসী ও শরণার্থীরা মধ্যপ্রাচ্যের দেশ লেবানন থেকে নৌকায় উঠেছিলেন। এখনো বহু মানুষ নিখোঁজ রয়েছেন। মৃত অভিবাসন-প্রত্যাশীরা বিভিন্ন দেশের নাগরিক। তবে কতজন বাংলাদেশী অভিবাসী রয়েছে সে বিষয়ে কোন তথ্য জানা যায়নি।

মূলত যুদ্ধ বিধ্বস্ত থেকে উন্নত জীবনের আশায় প্রতিনিয়ত ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে যাওয়ার চেষ্টা করছেন হাজারো মানুষ। এদের কেউ গন্তব্যে পৌঁছাতে পারলেও অনেকেরই সলিল সমাধি হয় সাগরে। সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম ২২ সেপ্টেম্বর জানায়, লেবানন থেকে সাগর পথে ইউরোপে যাওয়ার সময় সিরিয়া উপকূলে নৌকাডুবির ঘটনা ঘটে। অভিবাসন-প্রত্যাশীদের বহনকারী নৌকা ডুবিতে অন্তত ৭১ জনের মৃত্যু হয়। জীবিত উদ্ধার করা হয় আরও অনেককে।

আল জাজিরা জানায়, অভিবাসন-প্রত্যাশী ও শরণার্থীদের বহনকারী নৌকাটি লেবাননের উত্তর মিনিয়েহ অঞ্চল থেকে যাত্রা শুরু করে। নৌকাটিতে ১২০ থেকে ১৫০ জনের মতো অভিবাসী ছিলেন। যারা বিভিন্ন দেশের নাগরিক। নিখোঁজদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। লেবাননে গত তিন বছর ধরে অর্থনৈতিক সংকট চলছে। চারভাগের মধ্যে তিনভাগ মানুষই দারিদ্রসীমার নিচে বাস করছেন। এমন পরিস্থিতিতে বিপজ্জনক দেখেও সমুদ্র পার হয়ে ইউরোপ যাওয়ার চেষ্টা করছে মানুষ। তবে শুধুমাত্র লেবাননের মানুষই নয়, এর মধ্যে দেশটিতে আশ্রয় নেয়া সিরীয় শরণার্থীও আছেন।

বিজ্ঞাপন

আরো পড়ুন:  ওমানে করোনায় আরও ১০ জনের মৃত্যু

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা