প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪

বিশেষ প্রতিনিধি
আপডেটঃ অক্টোবর ২, ২০২২ | ৪:৩৯
বিশেষ প্রতিনিধি
আপডেটঃ অক্টোবর ২, ২০২২ | ৪:৩৯
Link Copied!
প্রবাসীদের অজ্ঞান করে সর্বস্ব লুট, চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৪

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিগত ১৫ বছর ধরে তিন শতাধিক প্রবাসীকে সর্বস্ব লুট করে নিচ্ছে একটি চক্র। শনিবার এ চক্রের মূলহোতা আমির হোসেনসহ চারজনকে গ্রেফতার করেছে র‍্যাব। আটককৃত বাকি সদস্যরা হলেন, লিটন মিয়া ওরফে মিল্টন, আবু বক্কর সিদ্দিক ওরফে পারভেজ এবং জাকির হোসেন। ২ অক্টোবর দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমির হোসেন জানায়, সে বিমানবন্দর কেন্দ্রিক একটি অজ্ঞান পার্টির মূলহোতা। সে মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছে। বিমানবন্দর এলাকায় একটি ফাস্টফুডের দোকানে চাকরির আড়ালে ১৫ বছর ধরে অজ্ঞান পার্টি চালাচ্ছে। এই সময়ে তারা প্রায় ৩০০ জনকে অজ্ঞান করে তাদের কাছ থেকে মালামাল ও সম্পদ লুটে নিয়েছে। লুট করা জিনিসপত্র বিক্রির জন্যও এই চক্রের রয়েছে নিজস্ব সিন্ডিকেট।

বিভিন্ন সময় চক্রে আরও ছয়-সাত জন যুক্ত ছিল। তাদের মধ্যে একাধিক সদস্য বর্তমানে কারাগারে। গ্রেফতার আমির হোসেনের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৫টির বেশি মামলা রয়েছে। সে একাধিকবার কারাভোগও করেছে। বর্তমানে সে জামিনে ছিল। তাদের কাছ থেকে মোবাইল, অজ্ঞান করার কাজে ব্যবহৃত সরঞ্জাম, যাত্রীর ছদ্মবেশ ধারণে ব্যবহৃত লাগেজ ও চোরাই স্বর্ণ উদ্ধার করা হয়। সম্প্রতি এক প্রবাসী অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে মামলা করেন। মামলার তদন্ত করতে গিয়ে এই চক্রের সন্ধান পায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বিজ্ঞাপন

আরো পড়ুন:

ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক

দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই

বিজ্ঞাপন

বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া

মৃত সাগরে মানুষ ডুবে না কেন?

কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ

আরো দেখুনঃ

আরো পড়ুন:  ওমানে আজও কমলো আক্রান্ত এবং মৃত

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা