৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী

ডেস্ক রিপোর্ট
আপডেটঃ অক্টোবর ৩, ২০২২ | ১:৩৮
ডেস্ক রিপোর্ট
আপডেটঃ অক্টোবর ৩, ২০২২ | ১:৩৮
Link Copied!
৬ আসন নিয়ে বিমান ভ্রমণ করলেন বিশ্বের সবচেয়ে লম্বা নারী

বিশেষ ব্যবস্থায় বিশ্বের সবচেয়ে লম্বা নারী রুমাইসা গেলগি অবশেষে প্রথমবারের মতো বিমান ভ্রমণের সুযোগ পেলেন। তুর্কি এয়ারলাইনসের ছয়টি আসন স্ট্রেচারে পরিণত করে তিনি বিমান ভ্রমণ করতে সক্ষম হোন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী এই নারী প্রায় ৭ ফুট লম্বা। ২৪ বছর বয়সী রুমাইসা বেশিরভাগ সময়ে হুইল চেয়ার ব্যবহার করে চলাচল করেন। এছাড়া তিনি ওয়াকিং ফ্রেম ব্যবহার করে হাটতে পারে।   

ইস্তাম্বুল বিমানবন্দরে গেলগি জানান, তার ভ্রমণের জন্য স্ট্রেচার প্রয়োজন। প্রথমবারের মতো বিমানে ভ্রমণ করতে পেরে তিনি খুব উচ্ছাসিত। তার মতো অসুস্থদের জন্য এই ধরনের ফ্লাইট খুবই গুরুত্ব বহন করবে।

বিজ্ঞাপন

গেলগি বলেন, রোগী বহনের জন্যই কেবল স্ট্রেচার সুবিধা সীমাবদ্ধ। কিন্তু স্কোলিওসিস বা মেরুদণ্ডের বক্রতাজনিত অসুখের কারণে আমি একটানা লম্বা সময় বসতে পারি না। তাই আমাকেও স্ট্রেচারে ভ্রমণ করতে হলো। তুরস্কের রাজধানী আঙ্কারার উত্তরে প্রায় ২০০ কিলোমিটার দূরে কারাবুকে বাস করেন এই নারী। নিজের বিশ্বরেকর্ড উপাধি ব্যবহার করে তিনি ওয়েভার সিনড্রোম এবং স্কোলিওসিসের পক্ষে সচেতনতা বাড়াতে কাজ করছেন।

আরো পড়ুন:

ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক

বিজ্ঞাপন

দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই

বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া

মৃত সাগরে মানুষ ডুবে না কেন?

কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ

আরো দেখুনঃ

আরো পড়ুন:  সোমবার কে হচ্ছেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা