বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ

আমিরাতে ক্ষুদ্র ব্যবসায় বিনিয়োগে আগ্রহী হচ্ছেন প্রবাসীরা দুবাই প্রতিনিধি দুবাই
আপডেটঃ অক্টোবর ৪, ২০২২ | ১২:২৪
আমিরাতে ক্ষুদ্র ব্যবসায় বিনিয়োগে আগ্রহী হচ্ছেন প্রবাসীরা দুবাই প্রতিনিধি দুবাই
আপডেটঃ অক্টোবর ৪, ২০২২ | ১২:২৪
Link Copied!
বাংলাদেশি প্রবাসীকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ

পরিবার প্রিয়জন ছেঁড়ে দূর প্রবাস থেকে রেমিট্যান্স পাঠিয়ে যেমনিভাবে দেশের অর্থনীতির চাকা সচল খেছেন প্রবাসীরা। ঠিক তেমনিভাবে বিদেশের মাটিতেও দেশের সুনাম উজ্জ্বল করছেন এই প্রবাসীরাই। সম্প্রতি দুবাইর একটি কার ওয়াশ ফ্যাক্টরিতে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০ লাখ টাকা পেয়ে তা ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন ইউসুফ লিটন এক প্রবাসী। সেইসাথে পেয়েছেন দুবাই পুলিশ থেকে সততার পুরষ্কার।

বিদেশের মাটিতে এমন কাজ করতে পেরে বেশ আনন্দিত লিটন। তার দেশের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের শাকতলা গ্রামে। তার বাবার নাম আব্দুল গফফার। তিনি দুবাইয়ের স্বনামধন্য একটি কার ওয়াশ কোম্পানির ম্যানেজার হিসেবে কর্মরত আছেন। 

এক সাক্ষাৎকারে লিটন বলেন, প্রতিদিনের ন্যায় কাজে গেলে ওইদিন তিনি ফ্যাক্টরিতে একটি ব্যাগের মধ্যে এক লাখ দিরহাম এবং কয়েকটি মোবাইল ফোন পান। এরপর তিনি মালিককে খুঁজে সবকিছু ফেরত দেন। পরবর্তীতে গত শুক্রবার অর্থাৎ ৩০ সেপ্টেম্বর ইউসুফ লিটনের হাতে সম্মাননা স্মারক তুলে দেন দুবাই পুলিশের ডিরেক্টর অব ক্রিমিনাল সিকিউরিটি সেক্টর মেজর জেনারেল মো. সুহাইল আল রশিদী।

বিজ্ঞাপন

এসময় আরও উপস্থিত ছিলেন ক্রিমিনাল সিকিউরিটি সেক্টরের ডেপুটি ডিরেক্টর মেজর জেনারেল মুসলিম আল আমিনি, ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডাইরেক্টর মেজর রশিদ খালাফ আল দাহেরি, দুবাই ট্যুরিস্ট পুলিশ ডিপার্টমেন্টের প্রধান রশিদ মোহাম্মদ আল মুহাইরি। লিটনের এমন ভালো কাজের ফলে দুবাইর মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে বলে মনে করছেন প্রবাসীরা।

আরো পড়ুন:

ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক

বিজ্ঞাপন

দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই

বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া

মৃত সাগরে মানুষ ডুবে না কেন?

কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ

আরো দেখুনঃ

আরো পড়ুন:  শীঘ্রই ওমানে চালু হচ্ছে ই-পাসপোর্ট কার্যক্রম

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা