সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু

সৌদি প্রতিনিধি সৌদি আরব
আপডেটঃ অক্টোবর ৫, ২০২২ | ১১:৫০
সৌদি প্রতিনিধি সৌদি আরব
আপডেটঃ অক্টোবর ৫, ২০২২ | ১১:৫০
Link Copied!
সৌদি আরবে প্রবাসী বাংলাদেশির মৃত্যু

সৌদি আরবে কাপড় পরিবর্তনের সময় মারা গেলেন তৌহিদুল ইসলাম নামে এক বাংলাদেশি যুবক। দেশটির রাজধানী রিয়াদে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। পরিবার জানিয়েছে, প্রতিদিনের ন্যায় দোকানে থেকে বাসায় এসে কাপড় পরিবর্তন করছিলেন তৌহিদ। এসময় হৃদরোগে আক্রান্ত হন। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। 

তৌহিদুল ইসলামের গ্রামের বাড়ী চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের ফুলতলা গ্রামে। বর্তমানে তার মরদেহ সৌদির একটি সরকারি হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এদিকে, জেদ্দা প্রবাসী শিক্ষক রফিকুল ইসলাম গত এক সপ্তাহ আগে ছুটি নিয়ে দেশে আসেন। আজ দুপুরে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে মারা যান।

জানা যায়, রফিকুল ইসলাম দীর্ঘদিন ধরে জেদ্দা নগরীর কিলো আরবাতাস এলাকায় শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিল। তিনি সৌদিতে আসার আগে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার গৌরস্থান উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। রফিকুল ইসলামের চট্টগ্রামের লোহাগাড়া উপজেলাধীন পুঠিবিলা ইউনিয়নের গৌরস্থান এলাকার বাসিন্দা।

বিজ্ঞাপন

অপরদিকে, মদিনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কবির হোসেন (৩৩) নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে। মৃত কবির হোসেনের ভাই শাহ পরান জানান, গত আট মাস আগে সৌদি আরবে আসেন কবির। মদিনা গারাগার আল উলা এলাকায় একটি খেজুরের বাগানে কাজ করতেন। প্রতিদিনের ন্যায় ওইদিন খেজুরের বাগানে কাজ করার সময় একটি খেজুর গাছে হাত দিলে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে তার সহকর্মীরা তাকে উদ্ধার করে মদিনা আল উলা প্রিন্স আবদুল মহসিন হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মার যান। বর্তমানে তার মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। 

মৃত কবির হোসেনের গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার লাকসামপুর ইউনিয়নের জোয়াগ গ্রামে। মৃত্যুকালে স্ত্রী ও দুসন্তান রেখে গেছেন তিনি। তার মরদেহ বাংলাদেশে নেওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ডক্টর মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ জেদ্দা দূতাবাসের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

আরো পড়ুন:  সৌদি প্রবাসীদের সেবায় ব্যতিক্রমী উদ্যোগ নিলো বাংলাদেশ দূতাবাস

আরো পড়ুন:

বিজ্ঞাপন

ওমানে দ্রুত ছড়িয়ে পড়ছে ‘ব্রুসেলোসিস’, দেশজুড়ে আতঙ্ক

দক্ষতা যাচাইয়ে সৌদি-বাংলাদেশ চুক্তি সই

বিকল্প পদ্ধতিতে ১০ হাজার কর্মী যাচ্ছে মালয়েশিয়া

মৃত সাগরে মানুষ ডুবে না কেন?

কালের সাক্ষী সুলতান সুলেমান আমলের মসজিদ

আরো দেখুনঃ

শীর্ষ সংবাদ:
মরু এলাকায় তুষারপাত ঘটিয়ে তাক লাগিয়ে দিলেন প্রিন্স সালমান বিকাশ-রকেটে সরাসরি রেমিট্যান্স আনতে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন ওমানের মাস্কাট বিমানবন্দরে গাঁজাসহ দুই প্রবাসী গ্রেপ্তার বাড়ি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রী ওমান উপসাগরে ট্যাংকারে হামলা: অভিযোগ অস্বীকার ইরানের খেলা নিয়ে তর্ক, আর্জেন্টিনার সমর্থককে খুন চোরাচালানের মাধ্যমে প্রতিদিন ২০০ কোটির সোনা আসছে দেশে কাতার রাজপরিবারের সম্পদ দেখে অবাক বিশ্ব মরুর সৌন্দর্যে মুগ্ধ পর্যটকরা, আরব অর্থনীতিতে নতুন সম্ভাবনা বিনা খরচে সরকারীভাবে কর্মী যাচ্ছে মালয়েশিয়া ওমানে কাজের সংকট, তবুও বাংলাদেশ থেকে নতুন শ্রমিক যাওয়ার ঢল সৌদিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৮ জনের মৃত্যু কাতার বিশ্বকাপে মুসলমানের ঈমানি শক্তির প্রমাণ পাওয়া গেল- অভিনেতা সিদ্দিক এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে বিধ্বস্ত প্লেন দ্বিতীয় দিনে মেক্সিকান সমর্থকের ইসলাম গ্রহণ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে ২৫ দিনে এলো ১৩৪ কোটি ৭১ লাখ ডলার রেমিট্যান্স সৌদিতে ব্যাপক ধরপাকড়, এক সপ্তাহে ১৬ হাজার অবৈধ প্রবাসী গ্রেফতার ওমানে খোলা স্থানে ময়লা ফেললে ১০০ রিয়াল জরিমানা